• রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা
৭৯

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা লাখ ছাড়াল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  

যুক্তরাষ্ট্রে ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ইতোমধ্যেই দেশটিতে কোভিড ১৯ রোগীর সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন প্রায় ১৫ হাজার।

গত একদিনে যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণ হারিয়েছেন ২৪৮ জন। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫৪৩ জন।

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনা আক্রান্ত ২ হাজার ৪৬৫ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। হাসপাতালে চিকিৎসাধীন অন্তত ৯৬ হাজার। এদের মধ্যে ২ হাজার ৪৬৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

এদিকে, করোনা মোকাবিলায় দুই ট্রিলিয়ন মার্কিন ডলারের প্রণোদনা প্যাকেজের অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদ (হাউস অব রিপ্রেজেন্টেটিভস)। মার্কিন সিনেটে অনুমোদনের দু’দিন পর শুক্রবার এই প্যাকেজের অনুমোদন দেয় ডেমোক্রেট সংখ্যাগরিষ্ঠ পরিষদ।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে এটাই এযাবৎকালের বৃহত্তম প্রণোদনা প্যাকেজ। এর আওতায় করোনা সংকটে ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোকে সরাসরি অর্থ সহায়তার ব্যবস্থা করা রয়েছে।

এতে ক্ষতিগ্রস্ত শিল্পপ্রতিষ্ঠানের জন্য ৫০০ বিলিয়ন এবং পরিবারগুলোর জন্য সর্বোচ্চ তিন হাজার ডলার করে ২৯০ বিলিয়ন ডলার বরাদ্দ রাখা হয়েছে। এছাড়া ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য ৩৫০ বিলিয়ন, বেকারদের সহায়তায় ২৫০ বিলিয়ন এবং হাসপাতাল ও চিকিৎসা সরঞ্জাম বাবদ ১০০ বিয়িলন ডলার বরাদ্দ হয়েছে।

গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবারের মতো শনাক্ত হয় নভেল করোনাভাইরাস। ইতোমধ্যেই বিশ্বের অন্তত ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই মহামারি। বিশ্বজুড়ে এ পর্যন্ত অন্তত ৫ লাখ ৯০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ২৬ হাজার ৯৪৭ জন। আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন প্রায় ১ লাখ ৩২ হাজার মানুষ।

সূত্র: ওয়ার্ল্ডওমিটার, বিবিসি

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর