রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু ১৫তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের সনদ ১৯ জানুয়ারি প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ২৫ জানুয়ারি থেকে এক মাস কোচিং সেন্টার বন্ধ আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের
২১

যুক্তরাষ্ট্রের কালো তালিকায় মিয়ানমার সেনাপ্রধানসহ চারজন

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

রোহিঙ্গা ও সংখ্যালঘু সম্প্রদায়ের মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে মিয়ানমারের সেনাপ্রধানকে কালো তালিকাভুক্ত করেছে যুক্তরাষ্ট্র।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের ট্রেজারি ডিপার্টমেন্ট সেনাপ্রধানসহ দেশটির শীর্ষ চার সেনা কর্মকর্তাকে কালো তালিকাভুক্ত করেছে।

কালো তালিকাভুক্ত কর্মকর্তারা হলেন সেনাপ্রধান কমান্ডার-ইন-চিফ অব দ্য বার্মিজ মিলিটারি ফোর্সেস সিনিয়র জেনারেল মিন অং হ্লাইং, সেনাবাহিনীর উপ-প্রধান ভাইস সিনিয়র জেনারেল সোয়ে উইন, ৯৯ লাইট ইনফানট্রি ডিভিশনের ব্রিগেডিয়ার জেনারেল থান ও এবং ৩৩ লাইট ইনফানট্রি ডিভিশনের ব্রিগেডিয়ার জেনারেল অং অং।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, গত জুলাইয়ে মিয়ানমার সেনাবাহিনীর এই কর্মকর্তাদের বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছিল যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের এই সিদ্ধান্ত অনুসারে কালো তালিকাভুক্ত এসব কর্মকর্তার সঙ্গে কোনো ধরনের ব্যবসায়িক কার্যক্রম চালাতে পারবেন না দেশটির নাগরিকরা। একইসঙ্গে যুক্তরাষ্ট্রে তাদের কোনো সম্পদ থাকলে তাও জব্দ করা হবে।

মঙ্গলবার নেদারল্যান্ডসের হেগ-এ আন্তর্জাতিক বিচার আদালতে রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর গণহত্যার অভিযোগে মামলার গণশুনানি শুরু হয়েছে। তিন দিনব্যাপী শুনানির প্রথম দিনই অংশ নিয়েছেন মিয়ানমারের স্টেট কাউন্সিলর অং সান সু চি।

এই বিভাগের আরো খবর