রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ধর্ষণ ও অর্থ আত্মসাৎ: রামপালের সাবেক ভাইস চেয়ারম্যান গ্রেফতার ক্যাসিনো মালিকদের গল্প প্রয়োজনে ঋণ নেব, তবু ডোনেশন নয়-পরিকল্পনামন্ত্রী খেলাধুলার বিকল্প নেই: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বরিশালে মা ইলিশ রক্ষায় মতবিনিময় সভা কুরআনের ১০০ নির্দেশনা গ্রানাদার কাছে বার্সার পরাজয় চলমান অভিযান জনমনে প্রত্যাশার সৃষ্টি করবে: টিআইবি ৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার নারায়ণগঞ্জে পুলিশের ওপর হামলা, গুলিবিদ্ধ ১ ৪ দিনের সফরে ঢাকায় ভারতের নৌবাহিনী প্রধান ধোনির বাড়িতে প্রতিদিন লোডশেডিং, বিরক্ত স্ত্রী মিয়ানমারে অস্ত্র রপ্তানির ওপর নিষেধাজ্ঞা চায় ইইউ আর্থ-সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী পদোন্নতি না নিলে শাস্তি ব্যক্তিগত গাড়ির ওপর নির্ভরশীলতা কমাতে হবে : রাষ্ট্রপতি পাঁচ বছর আফগানিস্তানকে হারাল বাংলাদেশ ভূতের আড্ডায় অভিযান, বাতি জ্বালাতেই অপ্রীতিকর দৃশ্য কথাসাহিত্যিক শরদিন্দুর প্রয়াণ বিষাক্ত মদ পান করে ২ যুবকের মৃত্যু
২৬

যাত্রী হয়রানি বন্ধে ট্রাভেল এজেন্সিদের কঠোর নির্দেশনা

প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৯  

যাত্রী হয়রানি বন্ধে জরুরি অফিস আদেশ জারি করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। আদেশে প্রতিটি ট্রাভেল এজেন্সিকে তাদের প্রবেশমুখের সাইনবোর্ডে মন্ত্রণালয়ের সনদ নম্বর ও কিউআর কোড সংযুক্ত করার নির্দেশ দেয়া হয়েছে।

সম্প্রতি মন্ত্রণালয়ের উপসচিব নাদিরা হায়দার স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বিষয়টি জানানো হয়।

আদেশে বলা হয়েছে, এজেন্সির নিবন্ধন সনদ অফিসের দৃশ্যমান স্থানে প্রদর্শনের বিধান থাকলেও তা যথাযথভাবে প্রদর্শন না করায় একদিকে যেমন যাত্রীরা বৈধ ট্রাভেল এজেন্ট সনাক্ত করতে পারছেন না, অন্যদিকে সনদবিহীন অথবা মেয়াদোত্তীর্ণ সনদ দিয়ে বিভিন্ন ট্রাভেল এজেন্সি ব্যবসা পরিচালনা করে আসছেন। এমতাবস্থায়, সনদবিহীন অবৈধভাবে ট্রাভেল এজেন্সি পরিচালনা রোধ এবং যাত্রী হয়রানি রোধ এবং যাত্রী হয়রানি বন্ধ করে সুষ্ঠুভাবে এবং আইনানুগ প্রক্রিয়ায় ট্রাভেল এজেন্সি পরিচালনার স্বার্থে এ মন্ত্রণালয় হতে নিবন্ধন প্রাপ্ত ট্রাভেল এজেন্সিসমূহের প্রবেশদ্বারস্থ সাইনবোর্ডে মন্ত্রণালয়ের সনদ নম্বর ও কিউআর কোড সম্বলিত স্টিকার সংযুক্ত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এ বিষয়ে জানতে চাইলে ট্রাভেল এজেন্সি এস কে ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী কবির হোসেন বলেন, মন্ত্রণালয়ের এই নির্দেশনায় ট্রাভেল এজেন্সির ব্যবসায় ইতিবাচক প্রভাব পড়বে। আমরা যারা লাইসেন্সধারী রয়েছি তাদের জন্যে সুবিধা নিশ্চিত হবে। তথাকথিত লাইসেন্সবিহীন ট্রাভেল এজেন্সি ব্যবসায়ীদের উৎপাত কমবে।

এই বিভাগের আরো খবর