বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৬ ১৪২৬   ২৪ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ধর্ষকদের ধরিয়ে দিন, কঠোর ব্যবস্থা নেবো: প্রধানমন্ত্রী টাকা না থাকলে এত উন্নয়ন কাজ করছি কীভাবে : প্রধানমন্ত্রী সব ব্যথা চেপে রেখে দেশের জন্য কাজ করছি : প্রধানমন্ত্রী ট্রেনে খোলা খাবার বিক্রি ও প্লাস্টিকের কাপ নিষিদ্ধ হচ্ছে চলতি বছরে জিপিএ-৪ কার্যকর হচ্ছে মজুদ গ্যাসে চলবে ২০৩০ সাল পর্যন্ত : খনিজ সম্পদ প্রতিমন্ত্রী গুজব-অপপ্রচার রোধে কাজ করছে উচ্চ পর্যায়ের কমিটি : তথ্যমন্ত্রী সব কারখানায় ব্রেস্ট ফিডিং কর্নার স্থাপনের নির্দেশ আজ বাংলাদেশ-নেপাল পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক সরকার-জনগণের মধ্যে সম্পর্ক জোরদার করতে সাংসদের রাষ্ট্রপতির আহ্বান দেশে রাজনৈতিক স্থিতিশীলতা বিরাজ করছে : নাসিম ব্যাংকের জঙ্গি অর্থায়ন নজরদারিতে রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী ৪০০ মেট্রিক টন মধু রফতানির অর্ডার পেয়েছে বাংলাদেশ : কৃষিমন্ত্রী নয় বছরে সাড়ে ৯৭ হাজার কর্মকর্তা নিয়োগ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী দেশে মোবাইল টাওয়ার রেডিয়েশনের মাত্রা ক্ষতিকর নয় : বিটিআরসি সন্ধ্যায় বঙ্গভবনে যাচ্ছেন প্রধানমন্ত্রী ২০ বছর পর আজ ঢাকায় আসছেন নেপালের পররাষ্ট্রমন্ত্রী খালেদার প্যারোলে মুক্তির কোনো আবেদন পাইনি: স্বরাষ্ট্রমন্ত্রী উহান ফেরত শিক্ষার্থীরা নজরদারিতেই থাকবেন : আইইডিসিআর রোহিঙ্গা ইস্যুতে ইন্দোনেশিয়ার সহায়তা চাইলেন ড. মোমেন
৩৭

যাত্রী হয়রানি বন্ধে ট্রাভেল এজেন্সিদের কঠোর নির্দেশনা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৯  

যাত্রী হয়রানি বন্ধে জরুরি অফিস আদেশ জারি করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। আদেশে প্রতিটি ট্রাভেল এজেন্সিকে তাদের প্রবেশমুখের সাইনবোর্ডে মন্ত্রণালয়ের সনদ নম্বর ও কিউআর কোড সংযুক্ত করার নির্দেশ দেয়া হয়েছে।

সম্প্রতি মন্ত্রণালয়ের উপসচিব নাদিরা হায়দার স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বিষয়টি জানানো হয়।

আদেশে বলা হয়েছে, এজেন্সির নিবন্ধন সনদ অফিসের দৃশ্যমান স্থানে প্রদর্শনের বিধান থাকলেও তা যথাযথভাবে প্রদর্শন না করায় একদিকে যেমন যাত্রীরা বৈধ ট্রাভেল এজেন্ট সনাক্ত করতে পারছেন না, অন্যদিকে সনদবিহীন অথবা মেয়াদোত্তীর্ণ সনদ দিয়ে বিভিন্ন ট্রাভেল এজেন্সি ব্যবসা পরিচালনা করে আসছেন। এমতাবস্থায়, সনদবিহীন অবৈধভাবে ট্রাভেল এজেন্সি পরিচালনা রোধ এবং যাত্রী হয়রানি রোধ এবং যাত্রী হয়রানি বন্ধ করে সুষ্ঠুভাবে এবং আইনানুগ প্রক্রিয়ায় ট্রাভেল এজেন্সি পরিচালনার স্বার্থে এ মন্ত্রণালয় হতে নিবন্ধন প্রাপ্ত ট্রাভেল এজেন্সিসমূহের প্রবেশদ্বারস্থ সাইনবোর্ডে মন্ত্রণালয়ের সনদ নম্বর ও কিউআর কোড সম্বলিত স্টিকার সংযুক্ত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এ বিষয়ে জানতে চাইলে ট্রাভেল এজেন্সি এস কে ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী কবির হোসেন বলেন, মন্ত্রণালয়ের এই নির্দেশনায় ট্রাভেল এজেন্সির ব্যবসায় ইতিবাচক প্রভাব পড়বে। আমরা যারা লাইসেন্সধারী রয়েছি তাদের জন্যে সুবিধা নিশ্চিত হবে। তথাকথিত লাইসেন্সবিহীন ট্রাভেল এজেন্সি ব্যবসায়ীদের উৎপাত কমবে।

এই বিভাগের আরো খবর