• মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৬ জ্বিলকদ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের জঙ্গিবাদ দমনে সফলতা ধরে রাখতে কাজ করে যাচ্ছি: র‌্যাব ডিজি ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ৬৪ মৃত্যু, শনাক্ত ৩৬৮৩ শিগগিরই আরও ৪ হাজার নার্স নিয়োগ: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৫ মৃত্যু, শনাক্ত ৪০১৪ অর্ধশত যাত্রী নিয়ে বুড়িগঙ্গায় লঞ্চডুবি, উদ্ধার কাজ চলছে করোনায় ২৪ ঘণ্টায় ৪৩ মৃত্যু, শনাক্ত ৩৮০৯
৬১

পাকা আমের মধুর রসে

ম্যাংগো মিন্ট

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ জুন ২০২০  

ম্যাংগো মিন্ট তৈরি করার জন্য প্রথমে ম্যাংগো পাল্প তৈরি করে নিতে হবে। আবার চাইলে পাকা আম কুঁচি কুঁচি করে কেটে মিক্সারে মিক্স করে নিতে পারেন। 

 

উপকরণঃ

পাকা আম কুঁচি, পুদিনা পাতা হাফ কাপ, ১ কাপ বরফ টুকরা, ম্যাংগো পাল্প ১ কাপ , ২ কাপ পরিমাণ চিনি। 

ম্যাংগো পাল্প তৈরিঃ বিদেশে খুব সহজেই ম্যাংগো পাল্প কিনতে পাওয়া যায়। এখন এ দেশের অনেক সুপার সপ গুলোতেও কিনতে পাওয়া যায়। আবার ম্যাংগো পাল্প বাসায়ও তৈরি করা যায়। দেখে নিন ,কিভাবে তৈরি করবেন ম্যাংগো পাল্প। আমের খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে নিতে হবে। একটি মিক্সারের জগে ৪/৩ ভাগ আম নিয়ে ব্লেন্ড করে নিবেন তারপর আবার কিছু আম নিয়ে ব্লেন্ড করবেন। যাতে সব গুলো আম খুব ভালো ভাবে ব্লেন্ড হয়ে যায়। এভাবেই তৈরি হয়ে যাবে ম্যাংগো পাল্প। ম্যাংগো জুস,ম্যাংগো সেক,ম্যাংগো লাচ্ছি এসবতো সব সময়ই খেয়ে থাকেন। খুব কম সময়ে যদি একটি ভিন্ন রকম জুস তৈরি করে নিতে পারেন, আবার টেস্টও যদি হয় রিফ্রেসিং, কেমন হয় বলুন তো ? তাই খুব সহজেই তৈরি করা শিখে নিন ম্যাংগো মিন্ট। 

 

প্রণালীঃ

প্রথমে এক কাপ পুদিনা পাতা (আরও বেশি দিতে পারেন)  এবং এক কাপ বরফ মিক্সারের জগে নিয়ে মিক্স করে নিতে হবে। যেহেতু এটি ম্যাংগো পাল্প দিয়ে তৈরি করা হবে তাই এগুলো আগে গ্রাস করে নিলে ভালো হবে। আপনি চাইলে আমের গোটা গোটা টুকরো দিয়েও করতে পারবেন। সেক্ষেত্রে এর সঙ্গে আমের টুকরো গুলোও ব্লেন্ড করে নিতে হবে। তবে ম্যাংগো পাল্প বা টুকরো যা দিয়েই করেন না কেন সেগুলো আগে ফ্রিজে রেখে ঠান্ডা করে নিতে হবে। ম্যাংগো পাল্প এবং ২ কাপ পরিমাণ চিনি দিয়ে খুব ভালো ভাবে মিক্স করে( পুদিনা পাতা যেন এঁকেবারে মিক্স হয়ে যায়) নিতে হবে। এই মিক্সিং গুলো একটু সময় নিয়ে করতে হবে যাতে কোন আঁশ না থাকে। এভাবেই তৈরি করে নিতে পারেন মজাদার ম্যাংগো মিন্ট। এরপর সুন্দর করে সাজিয়ে পরিবেষণ করতে পারবেন এবং চাইলে ফ্রিজে রেখে ঠান্ডা করেও খেতে পারবেন।