• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড
৮০

মেয়র সাদিকের দ্বিতীয় বছরের মিশনে থাকছে নানা চমক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

নিজে দূর্নীতির বাইরে থাকা, কর্পোরেশনের দূর্নীতি শতভাগ বন্ধ করা,কাজে সচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত করার মাধ্যমে জনসেবার গতি পরিধি বাড়ানো,সময়মত ময়লা বা বর্জ্য অপসারন করে নগরী পরিস্কার পরিচ্ছন্ন রাখা,কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা পরিশোধ সর্বোপরি দেশের শ্রেষ্ঠ মেয়র নির্বাচিত হওয়া; সব মিলিয়ে মেয়র হিসাবে প্রথম বছরটি সফল ভাবেই পার করেছেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। যদিও এক বছরের কাজে পারফরমেন্সে আত্মতুষ্ট নন মেয়র নিজেই। তার সোজা স্যাপটা ভাষ্য প্রথম এক বছরে তেমন কিছুই করতে পারিনি আমি। তারপরও মেয়রের প্রথম বছরের সফলতা-ব্যর্থতা খন্ডিত হয়েছে পক্ষ-বিপক্ষ-প্রতিপক্ষ নানা মহলে। যুক্তি তর্ক খন্ডন করে সব মহল থেকেই এসেছে একটি ভাষ্য “এক বছরে সফল মেয়র সাদিক”। স্বভাবতই প্রশ্ন জাগে পরবর্তী সময় কেমন থাকবেন মেয়র,কি হবে তার দ্বিতীয় বছরের মিশন। জনসাধারনের এই জিজ্ঞাসার উত্তর নিজেই দিয়েছেন মেয়র। বলেছেন তার মিশনের কথা। নগরীর অবকাঠামোগত উন্নয়ন,মাষ্টার প্লান বাস্তবায়ন,জনসেবার পরিধি বৃদ্ধি ও দ্রুতায়ন,সর্বোপরী সবুজ ও সুন্দর নগরী গড়ার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখাই তার দ্বিতীয় বছরের মিশন বলে জানালেন মেয়র সাদিক। তবে গুরুত্বের খাতায় থাকছে অগ্রাধিকার দুটি প্রকল্প। একটি নগরীর রাস্তা ঘাটের সংস্কার ও উন্নয়ন অপরটি খাল উদ্ধার ও খনন প্রকল্প। নির্বাচনে কোন ইশতেহার না দেয়া এই মেয়র জানিয়েছেন আমি নির্বাচনের সময়ই বলেছিলাম জনগনের চাহিদাই আমার ইশতেহার। তাই বিশেষ কোন ওয়াদায় দায়বদ্ধ নই আমি। জনগনের নাগরিক সব অসুবিধাকেই মেয়র হিসাবে আমি দায়ভার মনে করি। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন,সফলতার বিচার নগরবাসীর হাতে। প্রথম বছরে আমি নিজেকে সফল মেয়র হিসাবে দাবী করি না। তারপরও নগরবাসী বলছে আমার প্রথম বছরের কাজে তারা সন্তুষ্ট। দ্বিতীয় বছরে নগরবাসীর এই আস্থার জায়গাটা ধরে রাখতে চাই আমি। তাদের মাঝে আরো নতুন আশার সঞ্চার করতে চাই।

মেয়রের বরাত দিয়ে বিসিসির জনসংযোগ কর্মকর্তা বেলায়েত বাবলু বলেন, মেয়র তার বর্ষপূর্তি অনুষ্ঠানেই কিন্তু বলেছেন আমি প্রথম বছরে দৃশ্যমান কোন উন্নয়ন করতে পারিনি। তবে আমি এই এক বছরে সিটি কর্পোরেশনের কর্মকর্তা কর্মচারীদের স্বভাব ও আচরন ঠিক করেছি। কারন আমি বিশ্বাস করি শুদ্ধি অভিযান ঘর থেকেই শুরু করতে হয়। ঘর ঠিক না থাকলে বাহিরও ঠিক থাকে না। জনসংযোগ কর্মকর্তা আরো বলেন দ্বিতীয় বছরের শুরুতেই মেয়র হাত দিবেন নগরীর রাস্তাঘাট নির্মান ও সংস্কার এবং নগরীর মৃত প্রায় খাল গুলো খনন ও উদ্ধার কাজে। এ দুটি প্রকল্প মন্ত্রনালয়ে প্রক্রিয়াধীন রয়েছে। আশা করছি খুব শীঘ্রই বরাদ্ধ পাওয়া যাবে। আর তখনই নগরবাসী দৃশ্যমান উন্নয়ন দেখতে পাবে।

বরিশাল বিভাগের পাঠকপ্রিয় খবর