• মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৫ ১৪২৭

  • || ০৫ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ ২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর জা রওশন আরা ওয়াহেদ আর নেই সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন: শেখ হাসিনা

মেসির ফেরার দিনে এগিয়ে যেতে চায় বার্সা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২০  

পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থার উন্নতি আনতে মাঠে নামবে বার্সেলোনা। কাতালানদের প্রতিপক্ষ ওসাসুনা। বিশ্রাম শেষ একাদশে ফিরতে প্রস্তুত লিওনেল মেসি ও ফ্র্যাঙ্কি ডি ইয়ং। বার্সার মাঠ ক্যাম্প ন্যু'তে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়।

চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত, কিন্তু লা লিগায় অবস্থা হতশ্রী। ইউরোপে টানা চার ম্যাচে জয় নিয়ে বার্সেলোনা নিশ্চিত করেছে নকআউট পর্ব। ঘরোয়া লিগে সেই দলটারই টেবিলের ১৩ নম্বরে থাকাটা কোনোভাবেই মানানসই না। শিরোপার লড়াইয়ে ফিরতে এখনো অনেকটা পথ পাড়ি দিতে হবে রোনাল্ড কোম্যানের দলকে। ডায়নামো কিয়েভের বিপক্ষে দুর্দান্ত জয়ে হারানো আত্মবিশ্বাস অনেকটাই ফিরে এসেছে কাতালান শিবিরে।

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বিশ্রামে ছিলেন লিওনেল মেসি ও ফ্র্যাঙ্কি ডি ইয়ং। ক্যাম্প ন্যুতে দু'জনেরই ফেরার খবর স্বস্তি দেবে সমর্থকদের। তবে লিওনেল মেসি এ মৌসুমে যেন নিজের ছায়ায় ঢাকা পড়ে আছেন। ১১ ম্যাচ খেলে করেছেন মাত্র ৬ গোল। তবে বিশ্রামে তরতাজা হয়েই মাঠে ফিরবেন মেসি, দেখা যাবে স্বরূপে, বিশ্বাস বার্সা কোচের।

বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান বলেন, 'মেসির বিশ্রাম দরকার ছিলো। কারণ জাতীয় দল ও ক্লাবের হয়ে সে টানা ম্যাচ খেলেছে। সে যেন ইনজুরিতে না পরে সে দিকটিও আমাদের খেয়াল রাখতে হবে। পর্যাপ্ত বিশ্রাম হওয়ায় ওসাসুনার বিপক্ষে মেসি ও ডি ইয়ংয়ের কাছ থেকে সেরাটা পাব বলেই আমাদের বিশ্বাস। কারণ পয়েন্ট টেবিলে আমরা খুব একটা ভালো অবস্থায় নেই। এই অবস্থায় তিন পয়েন্ট খুবই প্রয়োজন আমাদের।'

সুখবর আছে আরও। ইনজুরি কাটিয়ে ফিরছেন উসমান ডেম্বেলে ও অভিজ্ঞ সার্জিও বুসকেটস। তবে টানা ম্যাচ খেলার ধকলে ক্লান্ত সার্জিনো ডেস্টকে এই ম্যাচে বিশ্রামে রাখার পরিকল্পনা কোচের।

বার্সা কোচ ঘোষণা দিয়েছেন পূর্ণ তিন পয়েন্ট চান এই ম্যাচ থেকে। তবে পয়েন্ট টেবিলে দু'দলই আছে সমান পয়েন্ট নিয়ে। এই দুই দলের সবশেষ দেখাতেও ওসাসুনাই জয় পেয়েছে। রোনাল্ড কোম্যানের দল লা লিগায় শেষ ৬ ম্যাচ পেয়েছে মাত্র একটি জয়। তাই গত মৌসুমের ফলাফলের পুনরাবৃত্তির স্বপ্ন দেখতেই পারে ওসাসুনা।