• শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৭

  • || ১৯ রবিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ভাস্কর্যবিরোধী বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত: তথ্যমন্ত্রী এমসি কলেজে গণধর্ষণ : ৮ জনকে অভিযুক্ত করে চার্জশিট করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৩১৬ বিদ্রোহী প্রার্থীদের পরবর্তীতে আর মনোনয়ন নয়: ওবায়দুল কাদের ঢাবি শিক্ষার্থী ধর্ষণ: ছাত্র অধিকার পরিষদের তিন নেতা রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ২১৯৮ বীর মুক্তিযোদ্ধা আতিক হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড ফাইজারের ভ্যাকসিন অনুমোদন দিলো যুক্তরাজ্য করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ২২৯৩ ঘরোয়া অনুষ্ঠানের কথাও পুলিশকে জানাতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৭ জানুয়ারি ভাস্কর্য নিয়ে উস্কানি ছড়ালে সরকার বসে থাকবে না: তথ্যমন্ত্রী চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী

মেসির নতুন রেকর্ড

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২০  

প্রত্যাশিত জয়ে চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুম শুরু করল বার্সেলোনা। হাঙ্গেরির ক্লাব ফেরেঙ্কভারোসকে ৫-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে রোনাল্ড কোম্যান শিষ্যরা।

বার্সেলোনার বড় জয়ের এই ম্যাচে নতুন রেকর্ড গড়েছেন লিওনেল মেসি। এই ম্যাচে গোল করে চ্যাম্পিয়ন্স লিগে টানা ১৬ মৌসুম গোল করার রেকর্ডে ভাগ বসালেন লিওনেল মেসি।

ক্লাব ফুটবলে সবশেষ ভিয়ারিয়ালের বিপক্ষে স্প্যানিশ লা লিগার ম্যাচে গোলের দেখা পেয়েছিলেন বার্সা অধিনায়ক মেসি। এরপর তিন ম্যাচে গোলের দেখা পাননি। যে কারণে সমালোচনাও সইতে হয়েছে এই আর্জেন্টাইন তারকাকে।

প্রতিপক্ষ ফেরেঙ্কভারোসের বিপক্ষে ম্যাচর ২৭ মিনিটে বল জালে পাঠিয়ে নতুন রেকর্ড গড়েছেন মেসি। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টানা ১৬ মৌসুমে গোল করার কীর্তি গড়েছেন তিনি। এই অর্জনে মেসির সামনে আছে শুধু রায়ান গিগস। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে একটানা এত মৌসুম গোল করার রেকর্ড আর কারও নেই।

সবমিলিয়ে চ্যাম্পিয়নস লিগ ক্যারিয়ারে ১৪৪ ম্যাচ খেলে ১১৬টি গোল করেছেন মেসি। এর মধ্যে গ্রুপপর্বে তার গোলসংখ্যা ৬৯টি। টুর্নামেন্টের ইতিহাসে গ্রুপপর্বে এত বেশি গোল নেই অন্য কোনো ফুটবলারের। ২০০৪-০৫ মৌসুমে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের আসরে খেলতে নেমেছিলেন মেসি। সে মৌসুমে গোলের দেখা না পেলেও পরের মৌসুমে ছয় ম্যাচে করেন ১টি গোল। তখন থেকেই শুরু। এখন অবধি প্রতি মৌসুমে গোল করে যাচ্ছেন বার্সেলোনার প্রাণভোমরা মেসি।