সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাচ্চাকে মারধর করায় থানা ঘেরাও হনুমানের! জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ ইউজিসির কাঠগড়ায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৪ ভিসি ক্যাসিনোতে মিলল ধর্মীয় উপাসনা সামগ্রী! বিজয়নগর সায়েম টাওয়ার থেকে ১৭ জুয়ারী আটক ১৩ নেপালিকে মোটা অংকের বেতনে রাখা হয় জুয়া চালাতে স্পা সেন্টার থেকে আটক ১৬ নারী, ৩ পুরুষ আরও ১০ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থান করা হবে- পলক আবুধাবি থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী অজুহাতে কাজ আটকে রাখলে কঠোর ব্যবস্থা: গণপূর্তমন্ত্রী ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহার করা যাবে না ঢাকা আসছেন বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও জাতিসংঘের দূত খিলক্ষেতে বোমা হামলা: ৫ জেএমবির ১২ বছরের দণ্ড আরামবাগ-দিলকুশা ক্লাবে জুয়ার সরঞ্জাম উদ্ধার ভিক্টোরিয়া ক্লাব থেকে নগদ টাকা ও মদের বোতল উদ্ধার সৌদিতে শিরশ্ছেদ করে ১৩৪ জনের মৃত্যুদণ্ড শিশুদের কোলবালিশের ভেতর থেকে ১০ কেজি গাঁজা উদ্ধার! মতিঝিলে ৪ ক্লাবে পুলিশের অভিযান রিমান্ডে খালেদ ও শামীমের কাছ থেকে চাঞ্চল্যকর তথ্য ঢাকায় বাংলাদেশ-ভারত নৌবাহিনী প্রধানের সাক্ষাত
১৫

মুলাদীতে ধর্ষণ মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০১৯  

 

বরিশালের মুলাদীতে ধর্ষণ মামলায় রেজাউল করিম রেজা নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু শামীম আজাদ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত রেজাউল করিম রেজা উপজেলার তেরচর এলাকার আ রশিদ হাওলাদারের ছেলে বলে জানিয়েছেন আদালতের বেঞ্চ সহকারী আজিবর রহমান।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, ২০১০ সালের ১ নভেম্বর দণ্ডপ্রাপ্ত ও বিবাহিত রেজাউল করিম রেজা মুলাদী সদরের ৫ নম্বর ওয়ার্ডে তার চাচার বাড়িতে যায়। এসময় ওই বাড়িতে কেউ না থাকার সুবাদে চাচাতো বোনকে ধর্ষণ করে। এরপর বিয়ের প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময় রেজা তার চাচাতো বোনকে ধর্ষণ করে। 

একপর্যায়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়লে ভিকটিম বিষয়টি রেজাকে জানায়। কিন্তু রেজা ভিকটিমের গর্ভপাতের চেষ্টা করে ব্যর্থ হয়ে বিষয়টি (ধর্ষণ) অস্বীকার করে।

পরে ২০১১ সালের ৫ মে ভিকটিম বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত মেডিকেল পরীক্ষা শেষে ২০১২ সালের ১৫ নভেম্বর  আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

পরবর্তীতে ৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত বৃহস্পতিবার আসামির অনুপস্থিতিতে তাকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেন।

একইসঙ্গে আদালত ভিকটিমের জন্ম দেওয়া কন্যা সন্তানের বিয়ে না হওয়া পর্যন্ত তার ভরণ-পোষণের জন্য রাষ্ট্রকে ব্যয়ভার বহনের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

এই বিভাগের আরো খবর