• রোববার   ১৬ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪২৮

  • || ০৩ শাওয়াল ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২৪ ঘণ্টা করোনায় আরও ৪০ মৃত্যু, আক্রান্ত ১১৪০ আল-আকসা মসজিদে হামলায় প্রধানমন্ত্রীর নিন্দা খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকার আন্তরিক: হানিফ লাইলাতুল কদর এক মহিমান্বিত রজনী: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় করোনায় দেশে ৪৫ মৃত্যু খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ দিনবদলের অভিযাত্রায় অদম্য গতিতে দেশ এগিয়ে চলছে: সেতুমন্ত্রী তাণ্ডবকারীদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ যে যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করুন: প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী যুক্তরাষ্ট্রের কাছে ২০ মিলিয়ন টিকা চেয়েছে বাংলাদেশ: আব্দুল মোমেন গ্রামে বাড়ি নির্মাণে ইউনিয়ন পরিষদের অনুমতি লাগবে: তাজুল করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ সেরামের টিকা না পেলে টাকা ফেরত চাওয়া হবে: অর্থমন্ত্রী ধান-চাল ক্রয়ের জন্য অত্যন্ত যৌক্তিক দাম নির্ধারণ: কৃষিমন্ত্রী শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ১২ মে’র আগেই আসবে চীনের টিকা: পররাষ্ট্রমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার

মুজিববর্ষের গৃহনির্মাণ কাজ পরিদর্শনে বানারীপাড়ায় জেলা প্রশাসক 

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২১  

‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই শ্লোগানকে সামনে রেখে নির্মিত হচ্ছে ভূমিহীনদের জন্য ঘর। মুজিববর্ষ উপলক্ষে বরিশালের বানারীপাড়ায় উপজেলার ভূমিহীন পরিবারের জন্য বরাদ্ধকৃত প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ঘরের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করলেন বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দায়।

আজ বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার আলতা গ্রামে গৃহ ও ভূমিহীনদের জন্য সরকারি খাস জায়গায় নির্মানকৃত ঘর নির্মাণ কাজের সঠিক মান পরিদর্শন করেন বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দায়। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার আলতা গ্রামে গৃহ ও ভূমিহীন পরিবারের জন্য এইঘর নির্মাণ করা হচ্ছে। ঘরের নির্মাণ কাজ মাঝ পর্যায়ে রয়েছে। দুর্যোগ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত ২০২০-২১ অর্থ বছরের আশ্রায়ণ প্রকল্প-২ আওতায় দ্বিতীয় পর্যায়ের ১২০টি ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। প্রতিটি ঘরের জন্য মোট ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। এসব ঘরে দুইটি কক্ষ, বারান্দা, রান্নাঘরসহ সকল ধরনের সুযোগ-সুবিধা থাকছে। ঘরগুলো নির্মাণে সার্বিক তদারকি করছেন উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক, উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মহাসিনউল হাসানসহ সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানগন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মহাসিনউল হাসান সাংবাদিকদের জানান, গৃহ ও ভূমিহীনদের জন্য সরকারি খাস জায়গায় উপজেলার ইউনিয়নগুলোতে ভূমিহীনদের যাচাই-বাচাই করে তাদের জন্য ঘর নির্মাণ করে দিচ্ছে সরকার। প্রথম পর্যায়ের ঘর গৃহ ও ভূমিহীনদের দেওয়ার পর দ্বিতীয় পর্যায়ের ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। দ্বিতীয় পর্যায় ঘরের নির্মাণ কাজ পরিদর্শন ও কাজের অগ্রগতি দেখতে আসেন বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দায় স্যার। ঘরের নির্মাণ কাজ দেখে সন্তোষ প্রকাশ করেন জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দায়।

জেলা প্রশাসকের ঘর পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা, উপজেলা সহকারী কমিশনার(ভুমি)নিশাত শারমিন, পৌরমেয়র এ্যাড.সুভাষ চন্দ্র শীল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মহাসিনউল হাসানসহ প্রমুখ।

এসময় ভূমিহীন ঘর পাওয়া আছিরন বেগম বলেন, ‘দীর্ঘদিন ধরে পরের বাড়িতে রয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী জায়গাসহ ঘর দিচ্ছেন। এতে আমি খুবই খুশি। ছেলে মেয়েদের নিয়ে পাকা ঘরে থাকতে পারব।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা সাংবাদিকদের বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার প্রথম পর্যায়ের ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। দ্বিতীয় পর্যায়ের ঘরের নির্মাণ কাজ চলমান রয়েছে। ওই সব ঘরের নির্মাণ কাজের মান দেখতে আসেন বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দায় স্যার। তিনি ঘরের নির্মাণ কাজ দেখে সন্তোষ প্রকাশ করেন।