শনিবার   ২৩ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৫ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কলকাতা থেকে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী চট্টগ্রামে হিযবুত তাহরীরের আঞ্চলিক প্রধান আটক সরকার আলেমদের সঙ্গে নিয়ে দেশের উন্নয়ন করতে চায়: ধর্ম প্রতিমন্ত্রী নরসিংদীর এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার চালের বাজার অস্থিতিশীল করলে কাউকে ছাড় নয়: খাদ্যমন্ত্রী ভারত মুক্তিযুদ্ধের সময় পাশে ছিল তা ভুলিনি: প্রধানমন্ত্রী চিকিৎসকদের নৈতিক শিক্ষা খুবই প্রয়োজন: পরিকল্পনামন্ত্রী আ’লীগে অনুপ্রবেশকারী-সন্ত্রাসীদের স্থান নাই: শিল্পমন্ত্রী সামাজিক মাধ্যমে গুজব বন্ধে বিধিমালা হচ্ছে- তথ্যমন্ত্রী শুক্রবারের মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে: কাদের ঘণ্টা বাজিয়ে খেলার উদ্বোধন করলেন শেখ হাসিনা একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান আজ বরিশালে জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে যুদ্ধ জাহাজ সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী
২৩

মুখের কথায় চলে সাইদের ‘আশ্চর্য মোটরসাইকেল’

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

 


রাস্তায় প্রায়ই বিশেষভাবে তৈরি (মডিফাইড) গাড়ি চোখে পড়ে। অনেকেই নানা ধরনের যন্ত্রাংশ জুড়ে বা রং-বেরঙে সাজিয়ে তোলেন শখের গাড়িটি। সম্প্রতি অনলাইনে ঝড় তুলেছে এমনই এক মোটরসাইকেলের ভিডিও। এই আশ্চর্য মোটরসাইকেলটির মালিক মোহাম্মদ সাঈদ নামে এক ব্যক্তির। তিনি ভারতের উত্তর প্রদেশের বরেলি এলাকার বাসিন্দা। 

অদ্ভূত ক্ষমতাসম্পন্ন ভুতুড়ে গাড়ি নিয়ে তৈরি একটি বলিউড সিনেমার সঙ্গে মিলিয়ে সাঈদ তার মোটরসাইকেলের নাম রেখেছেন ‘টারজান’। এটি তার ভয়েস কমান্ড অর্থাৎ কণ্ঠস্বরের নির্দেশ শুনে কাজ করে। এতে রয়েছে একটি ‘মিনি এটিএম বুথ’, মালিকের ভয়েস কমান্ড শুনে খুচরো পয়সা দেয় সেটি।  

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, ৭০ বছর বয়সী সাঈদের লাল রঙের মোটরসাইকেল ‘টারজান’ তার ভয়েস কমান্ড অনুযায়ী কাজ করছে। ভয়েস কমান্ড শুনে সেটি স্টার্ট নিচ্ছে, গান শোনাচ্ছে। এমনকি এটিএম থেকে পাঁচ রুপির কয়েনও বের করে দিচ্ছে।  

ইউটিউবের ভিডিটিওর বর্ণনায় দেখা যায়, সাঈদ একজন স্বপ্রশিক্ষিত ইলেকট্রিশিয়ান, স্টান্ট ম্যান, সেলসম্যান, সর্বোপরি বিনোদনদাতা। ভিডিওটি ছড়িয়ে পড়ার পর বহু মানুষের কাছ থেকে প্রশংসা পাচ্ছেন তিনি।  

টুইটারে তাকে ‘অত্যন্ত মেধাবী’ বলে উল্লেখ করেছেন একজন। আবার, অনেকেই মন্তব্য করছেন, ভিডিওটি নকল, এটা চোখে ধুলো দেওয়া ছাড়া আর কিছু নয়। 

এই বিভাগের আরো খবর