বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার কর্মবিরতি প্রত্যাহার, বরিশালে বাস চলাচল স্বাভাবিক ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ বরিশাল বোর্ডে এসএসসির ফরম পূরণে সময় বাড়লো জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয় দিয়ে বছর শেষ করল ব্রাজিল দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন মেয়র সাদিক আবদুল্লাহর জন্মদিন আজ মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত কন্যা সন্তানের জনক হলেন তামিম বরিশালে পঞ্চম দিনে দেড় কোটি টাকার কর আদায়
৪৫

মির্জা ফখরুলরা চান না রোহিঙ্গারা ফিরে যাক: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

রোহিঙ্গারা মিয়ানমারে ফিরে যাক মির্জা ফখরুল ইসলাম আলমগীররা তা চান না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, রোহিঙ্গারা থাকলে তাদের সুবিধা। কারণ, রোহিঙ্গারা থাকলে তাদের নিয়ে রাজনীতি করতে পারবেন। 

সোমবার (৪ নভেম্বর) সচিবালয়ে তথ্যমন্ত্রীর দপ্তরে সাম্প্রতিক বিভিন্ন বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর বাংলাদেশের নীতিবিরোধী বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। এ প্রসঙ্গে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবরা চান না রোহিঙ্গারা ফিরে যাক। রোহিঙ্গারা থাকলে তাদের সুবিধা। কারণ, রোহিঙ্গারা থাকলে তাদের নিয়ে রাজনীতি করতে পারবেন। ভাসানচরে রোহিঙ্গাদের জন্য অত্যন্ত সুন্দর বাসস্থান তৈরি করা হয়েছে। পাশাপাশি, নিরাপত্তার সব ব্যবস্থা করা হয়েছে। সেনাবাহিনী ও নৌবাহিনীর তত্ত্বাবধানে সেই কাজ করা হচ্ছে।

তিনি বলেন, রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরে বিরোধিতা করে এনজিওগুলো। কারণ, রোহিঙ্গারা চলে গেলে তাদের অসুবিধা হবে। আমরা সেসব এনজিও চিহ্নিত করতে পেরেছি।

হাছান মাহমুদ বলেন, ফখরুল ইসলাম ভাসানচরের বিরোধিতা করেন বলে আমার মনে হয় না। তারা চান, রোহিঙ্গারা যেন মিয়ানমারে ফিরে না যায়। এটা হলে তাদের রোহিঙ্গাদের নিয়ে রাজনীতি করার সুযোগ থাকে না। এজন্য তার কাছে আমার প্রশ্ন, এখন রোহিঙ্গারা যেখানে যে স্থানে যেভাবে আছে, তার চেয়ে অনেক ভালো ও সুব্যবস্থা আছে ভাসানচরে। সুতরাং, সেটির কেন বিরোধিতা করেন, সেটা আমার বোধগম্য হয় না।

এই বিভাগের আরো খবর