সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক ডেঙ্গুতে সরকারি হিসেবে ৬৮ জনের মৃত্যু আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বরিশাল নগরীতে আসছে স্মার্ট এলইডি লাইটিং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ বরিশালকে যানজট মুক্ত রাখতে কাজ করছে ট্রাফিক সদস্যরা- ডিসি ট্রাফিক সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী বরিশালে কাজী নজরুল ইসলামের ৪৩তম প্রয়াণ বার্ষিকী অনুষ্ঠিত রাজশাহীর পুলিশ একাডেমিতে কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণপরিবহনে মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের সারদার পথে প্রধানমন্ত্রী
৮৬০

মায়ানমারে শক্তিশালী ভূমিকম্প, ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০১৯  

গতকাল শনিবার রাতে শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠেছে মায়ানমার। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ৬.০। দেশের সাগাইং অঞ্চলে ভূমিকম্পটি হয় বলে জানিয়েছে মায়ানমারের আবহাওয়া দফতর। 

মায়ানমারের স্থানীয় সময় রাত ৯টা ৪০ মিনিট নাগাদ কেঁপে উঠে দেশের বিস্তীর্ণ এলাকা। শওয়েবো শহরের সাড়ে ২২ কিলোমিটার উত্তরপশ্চিমে এদিনের ভূমিকম্পের কেন্দ্রবিন্দু ছিল বলে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে। প্রাথমিকভাবে পাওয়া খবর অনুসারে, এদিনের কম্পনের জেরে বেশ কয়েকটি প্যাগোডা দারুণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। 

ভূমিকম্পের জেরে মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভয়ে লোকজন ঘরবাড়ি ছেড়ে বাইরে বেরিয়ে আসেন। তবে হতাহতের কোনো খবর নেই বলে জানিয়েছে দমকল বিভাগ। 

গত সোমবার মায়ানমারের পূর্বাংশে মাঝারি মাপের ভূমিকম্প অনুভূত হয়েছিল। রিখটার স্কেলে যার তীব্রতা ছিল ৫.১। যেখানে ভূমিম্প সৃষ্টি হয়েছিল তার খুব কাছে ভারত সীমান্ত। ফলে ভূমিকম্পের রেশ পড়েছিল ভারতের নাগাল্যান্ডে।

এই বিভাগের আরো খবর