• রোববার   ০৬ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৭

  • || ২০ রবিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জাতীয় স্বেচ্ছাসেবক নীতিমালা তৈরি করা হবে: স্থানীয় সরকারমন্ত্রী ১০ জেলায় করোনার অ্যান্টিজেন টেস্ট উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ভাস্কর্যবিরোধী বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত: তথ্যমন্ত্রী এমসি কলেজে গণধর্ষণ : ৮ জনকে অভিযুক্ত করে চার্জশিট করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৩১৬ বিদ্রোহী প্রার্থীদের পরবর্তীতে আর মনোনয়ন নয়: ওবায়দুল কাদের ঢাবি শিক্ষার্থী ধর্ষণ: ছাত্র অধিকার পরিষদের তিন নেতা রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ২১৯৮ বীর মুক্তিযোদ্ধা আতিক হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড ফাইজারের ভ্যাকসিন অনুমোদন দিলো যুক্তরাজ্য করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ২২৯৩ ঘরোয়া অনুষ্ঠানের কথাও পুলিশকে জানাতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৭ জানুয়ারি ভাস্কর্য নিয়ে উস্কানি ছড়ালে সরকার বসে থাকবে না: তথ্যমন্ত্রী চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই

মায়ানমারে শক্তিশালী ভূমিকম্প, ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০১৯  

গতকাল শনিবার রাতে শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠেছে মায়ানমার। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ৬.০। দেশের সাগাইং অঞ্চলে ভূমিকম্পটি হয় বলে জানিয়েছে মায়ানমারের আবহাওয়া দফতর। 

মায়ানমারের স্থানীয় সময় রাত ৯টা ৪০ মিনিট নাগাদ কেঁপে উঠে দেশের বিস্তীর্ণ এলাকা। শওয়েবো শহরের সাড়ে ২২ কিলোমিটার উত্তরপশ্চিমে এদিনের ভূমিকম্পের কেন্দ্রবিন্দু ছিল বলে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে। প্রাথমিকভাবে পাওয়া খবর অনুসারে, এদিনের কম্পনের জেরে বেশ কয়েকটি প্যাগোডা দারুণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। 

ভূমিকম্পের জেরে মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ভয়ে লোকজন ঘরবাড়ি ছেড়ে বাইরে বেরিয়ে আসেন। তবে হতাহতের কোনো খবর নেই বলে জানিয়েছে দমকল বিভাগ। 

গত সোমবার মায়ানমারের পূর্বাংশে মাঝারি মাপের ভূমিকম্প অনুভূত হয়েছিল। রিখটার স্কেলে যার তীব্রতা ছিল ৫.১। যেখানে ভূমিম্প সৃষ্টি হয়েছিল তার খুব কাছে ভারত সীমান্ত। ফলে ভূমিকম্পের রেশ পড়েছিল ভারতের নাগাল্যান্ডে।