• সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৩ ১৪২৭

  • || ১০ সফর ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মাহবুবে আলমের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই দূরদর্শী নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন এমসি কলেজে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় নয়: কাদের করোনায় আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০ মেহেরপুরে ‘আল্লাহর দল’র সক্রিয় সদস্য আটক করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২
১০৪

মাইক্রোসফটে ২৫০ জনের ভিডিও কনফারেন্স সুবিধা!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ মে ২০২০  

লকডাউনে অনেকেই বাসায় থেকে কাজ করছেন। তাই ঘরে বসে একসঙ্গে কথা বলার জন্য বা কোন গুরুত্বপূর্ণ মিটিং করার জন্য একমাত্র পথ ভিডিও কনফারেন্স।

এবার মাইক্রোসফট মিটে একসঙ্গে ২৫০ জনের ভিডিও কনফারেন্সের সুবিধা চালু করছে মাইক্রোসফট। যা আগে ১০০ জনের মধ্যে সীমাবদ্ধ ছিল।

মাইক্রোসফট আশা করছে যে, এটি গুগল মিট ও জুমের সঙ্গে প্রতিযোগিতা করতে সক্ষম হবে। লকডাউনের কারণে বাসা থেকে অনেক ব্যবহারকারী ভিডিও কনফারেন্সিং অ্যাপ ব্যবহার করছেন। এই পদ্ধতিতে চলছে বিভিন্ন স্কুল ও কলেজের পড়াশোনা। বর্তমানে মাইক্রোসফট মিটে ৭৫ কোটি ব্যবহারকারী রয়েছে।

মাইক্রোসফট জানিয়েছে, চলতি মাসের মাঝামাঝি সময়ে ভিডিও কনফারেন্সের ফিচারে এই আপডেট যুক্ত হবে। এটি বর্তমানে আপডেশনের পর্যায়ে রয়েছে।

মাইক্রোসফট বলছে, কখনও কখনও আপনাকে অনেকজনের সঙ্গে অফিশিয়াল বা কোনও ইভেন্ট সম্পর্কে কর্মীদের সঙ্গে আলোচনা করার প্রয়োজন হয়। এমন পরিস্থিতিতে বারবার একই মিটিং কয়েক ভাগে করতে হয়। ফলে একই বিষয়ে আলোচনার জন্য প্রচুর সময় নষ্ট হয়। সেই অসুবিধা এড়ানোর জন্য ২৫০ জন একসঙ্গে ভিডিও কলিং করতে পারবেন।

এই নতুন আপডেশনে ১ টিবি এবং ফ্রি ভার্সনে ১ জিবি স্টোরেজ রয়েছে। এগুলো ছাড়াও পেইড গ্রাহকরা শিডিউল মিটিং, অডিও কনফারেন্সিংয়ের সঙ্গে রেকর্ড মিটিং, ফোন কলগুলোর মতো সুবিধাও পাবেন।

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর