• সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

  • || ১৪ রবিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ ববি শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের

‘মজুরি থেকে টাকা কাটায় খুন হন ইয়নজুন’

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২০  

প্রকল্প এলাকা থেকে বের করে দেয়া এবং টাকা ছিনতাইয়ের জন্যই পিরোজপুরের কঁচা নদীর ওপর নির্মাণাধীন ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু প্রকল্পের কাজে নিয়োজিত চায়না টেকনিশিয়ান প্যান ইয়নজুনকে (৫৮) ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে।

মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরে পিরোজপুর পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, নির্মাণাধীন সেতু প্রকল্পে শুরু থেকেই শ্রমিক হিসেবে কাজ করত পিরোজপুর পৌরসভাধীন মরিচাল গ্রামের হায়দার আলী শেখের ছেলে সাব্বির আহম্মেদ শেখ (২০)। এরপর এ বছরের মার্চ মাসে সে তার আরেক বন্ধু একই গ্রামের ছোরাপ শেখের ছেলে হোসেন শেখকে (১৯) ওই প্রকল্পে শ্রমিক হিসেবে কাজ করার সুযোগ করে দেয়।

তবে হোসেনের কাজ ভালো না হওয়ায় মাত্র ১৪ দিনের মাথায় দায়িত্বে থাকা প্যান তাকে প্রকল্পের কাজ থেকে বাদ দিয়ে দেয়। হোসেন চলে আসার সময় একটি ওয়াকিং হেলমেড নিয়ে আসে। এজন্য প্যান তার মজুরি থেকে ৫০০ টাকা কেটে রাখে। এ ঘটনায় ক্ষিপ্ত ছিল হোসেন। এ ঘটনার পর বেকার হয়ে পড়ায় সে। এরপর প্যানের কাছ থেকে টাকা ছিনতাইয়ের পরিকল্পনা করে সে। আর একাজে তাকে সহযোগিতা করে ওই প্রকল্পে শ্রমিক হিসেবে কর্মরত বন্ধু সাব্বির। ঘটনার আগের দিন ৬ অক্টোবর সাব্বির মোবাইল ফোনে হোসেনকে জানায় যে পরের দিন সন্ধ্যার পর প্যান টাকা নিয়ে শ্রমিকদের দেয়ার জন্য প্রকল্প এলাকায় যাবে। এরপর ঘটনার দিন সন্ধ্যায় চায়না ব্যারাকের আশেপাশে ঘোরাফেরা করতে থাকে ঘাতক হোসেন।

প্যান ব্যারাক থেকে সাইকেলযোগে বেরিয়ে কিছু দূর যাওয়ার পর তার সাথে থাকা টাকাসহ ব্যাগটি ছিনিয়ে নেয়ার চেষ্টা করে হোসেন। এতে সে বাধা দিলে হোসেন তাকে ছুরি দিয়ে আঘাত করে টাকা ছিনিয়ে নেয়। তবে এ সময় ব্যাগের মধ্যে কিছু টাকা থেকে যায়। এরপর পিরোজপুর জেলা হাসপাতালে নেয়ার পর মারা যায় প্যান ইয়নজুন।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন এবং কাজী শাহনেওয়াজসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। হত্যাকাণ্ডের এ ঘটনার রহস্য উদঘাটনে পুলিশকে সহযোগিতা করার জন্য প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের ধন্যবাদ জানান পুলিশ সুপার।