মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ রোহিঙ্গা ভোটার: ইসি কর্মচারীসহ আটক ৩ রিফাত-মিন্নির নতুন ভিডিও, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য ‘বিজ্ঞান-প্রযুক্তির বিকাশ ছাড়া দেশ উন্নয়ন করা সম্ভব নয়’ রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক ডেঙ্গুতে সরকারি হিসেবে ৬৮ জনের মৃত্যু আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বরিশাল নগরীতে আসছে স্মার্ট এলইডি লাইটিং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ বরিশালকে যানজট মুক্ত রাখতে কাজ করছে ট্রাফিক সদস্যরা- ডিসি ট্রাফিক সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী
১১

মজবুত চুলের জন্য বেসন

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

কেবল ত্বকের যত্নেই নয়, বেসন ব্যবহার করতে পারেন চুলের যত্নেও। নিয়মিত বেসনের হেয়ার প্যাক ব্যবহার করলে চুল হবে মজবুত এবং ঝলমলে। বন্ধ হবে চুল পড়াও। খুশকি দূর করে প্রাকৃতিক উপায়ে চুল পরিষ্কার রাখতেও বেসন বেশ কার্যকর। জেনে নিন বেসনের বিভিন্ন হেয়ার প্যাক কীভাবে তৈরি করবেন জেনে নিন।


বেসন ও টক দই
বেসনের সঙ্গে টক দই মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মাথার ত্বকে চুলকানি থাকলে হলুদ মিশিয়ে নিন সামান্য। চুলের আগা থেকে গোড়া পর্যন্ত মিশ্রণটি লাগিয়ে রাখুন। আধা ঘণ্টা পর ধুয়ে ফেলুন। দইয়ে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভালো ব্যাকটেরিয়া যা চুলের গোড়া পরিষ্কার করে। এছাড়া শ্যাম্পু এবং কন্ডিশনারের বিকল্প  হিসাবে ব্যবহার করতে পারেন এই হেয়ার প্যাক। এটি চুল দ্রুত বৃদ্ধিতেও সাহায্য করবে।
বেসন ও টক দই

বেসন ও অলিভ অয়েল
বেসনের সঙ্গে পরিমাণ মতো অলিভ অয়েল মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। চুলের গোড়ায় লাগিয়ে রাখুন এই পেস্ট। শুকিয়ে যাওয়ার আগেই ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে। চুল লম্বা এবং মজবুত করতে সাহায্য করবে এই হেয়ার প্যাক।
বেসন ও কাঠবাদাম
বেসন ও কাঠবাদাম গুঁড়া একসাথে মিশিয়ে নিন। লেবুর রস ও মধু মিশিয়ে বানিয়ে নিন পেস্ট। মিশ্রণটি চুলে আধা ঘণ্টা লাগিয়ে রাখুন। সপ্তাহে দুইবার ব্যবহার করুন এই হেয়ার প্যাক। চুল কালো ও ঝলমলে হবে।