বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ছাত্রীদের টিফিনের টাকায় বঙ্গবন্ধুর হাজারো ছবি কক্সবাজার সৈকতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ স্বর্ণদ্বীপ যাচ্ছেন ভারতে শিরোপা জিতলো বাংলাদেশের মেয়েরা সারওয়ার আলীকে হত্যাচেষ্টা মামলার মূল আসামি গ্রেফতার ধনী হতে চাইলে রপ্ত করুন এই ১২টি অভ্যাস নিরাপদে লাহোর পৌঁছেছেন টাইগাররা আজ আইসিজেতে রোহিঙ্গা গণহত্যা মামলার রায় ক্যাসিনো ব্রাদার্সের ১৩০ ফ্ল্যাটের খোঁজ ফার্নিচার রপ্তানি ১০ কোটি ডলার ছাড়াবে ৭০০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, রেলের ৫ একর জায়গা উদ্ধার মাদক মামলায় বিক্রেতার ১২ বছর কারাদণ্ড নেতাজি সুভাষচন্দ্র বসু-রাজ্জাকের জন্ম কৃষি সেক্টরে বাংলাদেশের সহযোগিতা চায় ব্রুনাই পেশায় ৫০ বছর পূর্ণ হওয়া ১৭ আইনজীবীকে সংবর্ধনা উচ্চশিক্ষার গুণগত মান সংরক্ষণ করতে হবে: রাষ্ট্রপতি সরকারের ধারাবাহিকতায় গণতন্ত্র সূচকে বাংলাদেশের ৮ ধাপ অগ্রগতি ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয় বাস্তব : প্রধানমন্ত্রী এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের আদেশ শুক্রবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী থাইল্যান্ড-কম্বোডিয়া যাচ্ছেন শিল্পমন্ত্রী
৭১

মজবুত চুলের জন্য বেসন

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

কেবল ত্বকের যত্নেই নয়, বেসন ব্যবহার করতে পারেন চুলের যত্নেও। নিয়মিত বেসনের হেয়ার প্যাক ব্যবহার করলে চুল হবে মজবুত এবং ঝলমলে। বন্ধ হবে চুল পড়াও। খুশকি দূর করে প্রাকৃতিক উপায়ে চুল পরিষ্কার রাখতেও বেসন বেশ কার্যকর। জেনে নিন বেসনের বিভিন্ন হেয়ার প্যাক কীভাবে তৈরি করবেন জেনে নিন।


বেসন ও টক দই
বেসনের সঙ্গে টক দই মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। মাথার ত্বকে চুলকানি থাকলে হলুদ মিশিয়ে নিন সামান্য। চুলের আগা থেকে গোড়া পর্যন্ত মিশ্রণটি লাগিয়ে রাখুন। আধা ঘণ্টা পর ধুয়ে ফেলুন। দইয়ে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভালো ব্যাকটেরিয়া যা চুলের গোড়া পরিষ্কার করে। এছাড়া শ্যাম্পু এবং কন্ডিশনারের বিকল্প  হিসাবে ব্যবহার করতে পারেন এই হেয়ার প্যাক। এটি চুল দ্রুত বৃদ্ধিতেও সাহায্য করবে।
বেসন ও টক দই

বেসন ও অলিভ অয়েল
বেসনের সঙ্গে পরিমাণ মতো অলিভ অয়েল মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। চুলের গোড়ায় লাগিয়ে রাখুন এই পেস্ট। শুকিয়ে যাওয়ার আগেই ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে। চুল লম্বা এবং মজবুত করতে সাহায্য করবে এই হেয়ার প্যাক।
বেসন ও কাঠবাদাম
বেসন ও কাঠবাদাম গুঁড়া একসাথে মিশিয়ে নিন। লেবুর রস ও মধু মিশিয়ে বানিয়ে নিন পেস্ট। মিশ্রণটি চুলে আধা ঘণ্টা লাগিয়ে রাখুন। সপ্তাহে দুইবার ব্যবহার করুন এই হেয়ার প্যাক। চুল কালো ও ঝলমলে হবে।