সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পৃথিবীতে এত ধর্ম কেন? ৫০ হাজার পিস ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক কাজাখস্তান গেলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দিনে ১০ হাজারের বেশি কনটেইনার হ্যান্ডেলিং হচ্ছে বন্দরে বিএনপির ৩ নেতাকে নিয়মিত টাকা দিতেন জি কে শামীম বরিশালে কারেন্ট জাল জব্দ, আটক ৩ এক মাসে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ২০ লাখ : বিটিআরসি সেই ডিসির নারী কেলেঙ্কারির সত্যতা বাচ্চাকে মারধর করায় থানা ঘেরাও হনুমানের! জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ ইউজিসির কাঠগড়ায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৪ ভিসি ক্যাসিনোতে মিলল ধর্মীয় উপাসনা সামগ্রী! বিজয়নগর সায়েম টাওয়ার থেকে ১৭ জুয়ারী আটক ১৩ নেপালিকে মোটা অংকের বেতনে রাখা হয় জুয়া চালাতে স্পা সেন্টার থেকে আটক ১৬ নারী, ৩ পুরুষ আরও ১০ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থান করা হবে- পলক আবুধাবি থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী অজুহাতে কাজ আটকে রাখলে কঠোর ব্যবস্থা: গণপূর্তমন্ত্রী ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহার করা যাবে না ঢাকা আসছেন বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও জাতিসংঘের দূত
৪৮

মক্কায় অসুস্থ বাংলাদেশি হাজিদের শয্যাপাশে ধর্ম প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

সৌদি আরবের মক্কায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ হাজিদের চিকিৎসার খোঁজ-খবর নিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। তিনি বাংলাদেশি রোগীদের চিকিৎসার খোঁজখবর নেন এবং উন্নত চিকিৎসা নিশ্চিত করেন।

সোমবার ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ মক্কার হাসপাতালে জানান, তাদের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ রয়েছে।

এদিন সৌদি আরবে পৌঁছানোর পর চার জন বাংলাদেশী হাজি মক্কার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে খবর পান ধর্ম প্রতিমন্ত্রী। সঙ্গে সঙ্গে হাজিগণের চিকিৎসার খোঁজখবর নিতে ছুটে যান তিনি।

সৌদি সরকারের আমন্ত্রণে ‘কিং আবদুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা’য় বিশেষ অতিথি হিসেবে ছয় দিনের সফরে সৌদি রয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী। রোববার সকালে সৌদি আরবে পৌঁছান তিনি।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ রোগীদের সঙ্গে দেখা করবেন এমন খবর পেয়ে মক্কার বিভিন্ন হাসপাতালের চিকিৎসক ও উর্ধ্বতন কর্তৃপক্ষ তাকে স্বাগত জানান। প্রতিবছরই বাংলাদেশসহ বিভিন্ন দেশের হাজিরা অসুস্থ হয়ে মাসের পর মাস হাসপাতালে পড়ে থাকলেও কোনো মন্ত্রী কখনো খোঁজ-খবর নেয়নি। এবারই এর ব্যাতিক্রম ঘটল বলে ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

অসুস্থ হাজিদের মধ্যে মো: তাওহিদ করিম আল নূর হাসপাতাল, মো: আব্দুস সাত্তার, ফজর আলী মোন্ডল (৬২) কিং আবদুল্লাহ মেডিকেল সিটি এবং মো: চান মোন্ডল (৬৫) আল-হেরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ বছর পবিত্র হজ পালনরত অবস্থায় তারা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। ব্রেইন স্ট্রোক, কিডনি ও বুকের ব্যাথাসহ বিভিন্ন জটিল ব্যাধিতে আক্রান্ত তারা।

সুস্থ হওয়ার পর রোগীরা যাতে সহজে দেশে ফিরতে পারেন, সে ব্যবস্থা নিশ্চিত করতে হজ কাউন্সিলর মাকসুদুর রহমানকে নির্দেশ দেন তিনি।

এই বিভাগের আরো খবর