• শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৭

  • || ১৯ রবিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ভাস্কর্যবিরোধী বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত: তথ্যমন্ত্রী এমসি কলেজে গণধর্ষণ : ৮ জনকে অভিযুক্ত করে চার্জশিট করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৩১৬ বিদ্রোহী প্রার্থীদের পরবর্তীতে আর মনোনয়ন নয়: ওবায়দুল কাদের ঢাবি শিক্ষার্থী ধর্ষণ: ছাত্র অধিকার পরিষদের তিন নেতা রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ২১৯৮ বীর মুক্তিযোদ্ধা আতিক হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড ফাইজারের ভ্যাকসিন অনুমোদন দিলো যুক্তরাজ্য করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ২২৯৩ ঘরোয়া অনুষ্ঠানের কথাও পুলিশকে জানাতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৭ জানুয়ারি ভাস্কর্য নিয়ে উস্কানি ছড়ালে সরকার বসে থাকবে না: তথ্যমন্ত্রী চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী

ভয়াবহ স্মৃতি নিয়ে দেশে ফিরলেন ১১০ নাবিক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২০  

লেবাননের বৈরুতে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত নৌবাহিনীর জাহাজ ‘বিএনএস বিজয়’ আড়াই মাস পর চট্টগ্রামের নৌঘাঁটিতে এসে পৌঁছেছে। বিস্ফোরণের ভয়াবহ স্মৃতি নিয়ে দেশে ফিরেছেন জাতিসংঘের শান্তি মিশনে নিয়োজিত ১১০ নৌসেনা।

বৈরুত বন্দরে বিস্ফোরণস্থলের মাত্র সাড়ে ৩০০ মিটারের মধ্যে ছিল জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত "বিএনএস বিজয়"। বিস্ফোরণে জাহাজটির ব্যাপক ক্ষতির পাশাপাশি গুরুতর আহত হন ২১ জন নৌসেনা।

রোববার (২৫ অক্টোবর) সকালে বিএনএস বিজয় উপস্থিত হয় চট্টগ্রামের ঈশা খাঁ নৌঘাঁটিতে। নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল জাহাজটি গ্রহণ করে বিস্ফোরণে আহত নাবিকদের সঙ্গে কথা বলেন।

ভয়াবহ এক স্মৃতি নিয়ে দেশে ফিরেন জাহাজটির ১১০ জন নাবিক। সবার মাঝেই ছিল প্রাণে বেঁচে আসার স্বস্তি। অনেক চেষ্টা করেও ভুলতে পারছেন না সেদিনের ঘটনা।

একজন বলেন, আমাদের তিন-চারজন অজ্ঞান হয়ে পড়েছিল। তাদেরকে আমি সরালাম। এর মধ্যে বিশাল ঢেউ এসে জাহাজকে কাঁপিয়ে দিচ্ছিল।

আরেকজন বলেন, আমি তো অজ্ঞান ছিলাম। জীবনে যে কি দেখলাম, আর কি ছিল।

এক দশকের বেশি সময় ধরে লেবাননের জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কাজ করছে বাংলাদেশ নৌবাহিনী। বিএনএস বিজয় ক্ষতিগ্রস্ত হওয়ায় রিপ্লেসমেন্ট হিসেবে ৯ আগস্ট পাঠানো হয় "বিএনএস সংগ্রাম"কে।