বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না
১২৬

ভয়ঙ্কর ঝড়-বৃষ্টির পর অপেক্ষা করছে তীব্র গরম

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২০  

পঞ্জিকার হিসেবে শীত শেষ হয়েছে। এসেছে বসন্ত। বসন্ত এলেও শীতের প্রকোপ এখনো কিছুটা রয়ে গেছে। তবে চলতি মাসের শেষের দিকে এ পরিস্থিতি পাল্টে যেতে পারে। আগামী মার্চে রয়েছে ঝড়-বৃষ্টির সম্ভাবনা। সেই সঙ্গে হতে পারে বজ্রপাতও। এছাড়া তাপমাত্রা বর্তমানের চেয়ে বাড়বে দ্বিগুণ।

আবহাওয়া অধিদফতরের তিনমাস মেয়াদী জলবায়ুর অবস্থা সম্পর্কিত বার্তায় এ তথ্য দেয়া হয়েছে।

অধিদফতরের বার্তায় বলা হয়েছে, ফেব্রুয়ারির শেষের দিক থেকে রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে বৃদ্ধি পাবে। দ্বিতীয়ার্ধে দেশের উত্তর, উত্তর-পশ্চিমাঞ্চল এবং মধ্যাঞ্চলে  ১ থেকে ২ দিন বজ্রঝড় হতে পারে।

অন্যদিকে মার্চ মাসে বৃষ্টিপাত স্বাভাবিক থাকতে পারে। দেশের উত্তর ও মধ্যাঞ্চলে ১ থেকে ২ দিন মাঝারি/ তীব্র কালবৈশাখী বজ্র-ঝড় ও শেষের অন্যত্র ২ থেকে ৩ দিন হালকা /মাঝারি কালবৈশাখী বজ্রঝড়ের সম্ভাবনা রয়েছে।

এছাড়াও দিনের তাপমাত্রা ক্রমান্বয়ে বেড়ে প্রায় ৩৪-৩৬ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হতে পারে। তবে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে তাপমাত্রা ৩৭-৩৮ ডিগ্রি পর্যন্ত বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়াবিদ নাজমুল হক জানিয়েছেন, এ মাসের শেষের দিকে বৃষ্টির সঙ্গে বজ্রঝড় হতে পারে। তবে এই মুহূর্তে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তাপমাত্রা বাড়তে পারে।

এই বিভাগের আরো খবর