সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১১ ১৪২৬   ২৯ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা শীর্ষ সন্ত্রাসী জিসানের সহযোগী র‌্যাবের হাতে গ্রেফতার দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ
২৬

ভারতে শিরোপা জিতলো বাংলাদেশের মেয়েরা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২০  

 

চারদলীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে ভারত ‘বি’ দলকে ১৪ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ভারতের পাটনায় বুধবার ফাইনাল ম্যাচের শুরুতে ব্যাটিং করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১১৭ রান সংগ্রহ করে বাংলাদেশ নারী দল। জবাবে ৮ উইকেট হারিয়ে ১০৩ রানেই থামে ভারতের মেয়েদের ইনিংস।
বাংলাদেশের দেওয়া ১১৮ রানের লক্ষ্যে খেলতে নেমে জাহানারা আলম, সালমা খাতুনদের বোলিং তোপে ব্যাটে রান তুলতে হিমশিম খায় ভারতীয় দল। এই দুজনের বোলিং তোপে তিন ওভারেই মাত্র ২ রানে ৩ উইকেট হারিয়ে বসে ভারত ‘বি’ দল। এরপর সর্বোচ্চ ৩৪ রান আসে হাসাবনিস আর দ্বিতীয় সর্বোচ্চ ২১ রানে অপরাজিত থাকেন কানওয়ার।
এদিন বল হাতে বাংলাদেশের জাহানারা ৪ ওভারে ১৭ রান দিয়ে নেন ২ উইকেট। সমান ওভার বল করে ১৮ রানে ২ উইকেট নেন অধিনায়ক সালমা। আর ২০ রানে ১ উইকেট নেন খাদিজাতুল কুবরা।
এর আগে সানজিদা ইসলাম ও মুর্শিদা খাতুনের ব্যাটে দারুন সূচনা পায় বাংলাদেশের মেয়েরা। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে ১৪তম ওভারে মাত্র ১ উইকেট হারিয়েই ৮৫ রান পেয়ে যায় সফরকারীরা। দুজনের জুটিতে আসে ৬০ রান। দুজনেই করে সমান ৩৪ রান। তবে ১৪তম ওভারে দুজনেরই বিদায়ের পর বিপাকে পড়ে যায় বাংলাদেশ দল। তবে ব্যাটিংয়ে বড় সংগ্রহ না পেলেও শেষ পর্যন্ত বোলারদের সাফল্যে জয় নিয়েই মাঠ ছাড়েন সালমারা।

এই বিভাগের আরো খবর