• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড বরিশালে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশঙ্কা সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী
৩৯

ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানি কিনলেন সেকেন্ড হ্যান্ড গাড়ি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৯  

ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানি, বিশ্বের অন্যতম বিলাসবহুল বাড়ি অ্যান্টিলিয়াতে তার বসবাস। বাড়ির প্রথম ছ’তলা জুড়ে রয়েছে গাড়ি পার্ক করার ব্যবস্থা। এরপরও মুকেশ আম্বানি কিনা সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনেছেন! তবে তা যে সে গাড়ি নয়। ইলেকট্রিক কার অর্থাৎ বিদ্যুৎ চালিত গাড়ি। ভারতের বিদ্যুৎ চালিত গাড়ি আনতে চলেছে টেলসা মোটরস। সেই কোম্পানিরই এস ১০০ডি মডেলের একটি সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনেছেন তিনি। এই গাড়ির শোরুম ভ্যালু ভারতীয় টাকায় প্রায় ৭৩ লক্ষ টাকা। ট্যাক্স মিলিয়ে গাড়ির দাম পড়বে প্রায় দেড় কোটি টাকা।

সম্প্রতি মুম্বইয়ের রাস্তায় দেখা গিয়েছে এই গাড়ি। নম্বর এমএইচ ০১ ডিজে ৭৭৭৭। রিলায়েন্স গ্রুপের নামে নথিবদ্ধ রয়েছে এই বৈদ্যুতিক কার। জানা গিয়েছে মাত্র ৪২ মিনিট চার্জ দিলেই একটানা ৩৯৬ কিলোমিটার চলতে পারে এই গাড়ি। সর্বোচ্চ স্পিড ঘণ্টায় ২৫০ কিলোমিটার। ভারতের বাজারে বৈদ্যুতিক গাড়ি আনার পরিকল্পনা নিয়েছে টেলসা মোটরস। সংস্থার সিইও এলন মাস্ক জানিয়েছেন, কিছু পলিসির জন্য এই প্রক্রিয়াতে দেরি হচ্ছে। ২০২১ সালের মধ্যে ভারতের বাজারে চলে আসবে এই বৈদ্যুতিক গাড়ি। তার আগেই অবশ্য এই গাড়ির মালিক হলেন মুকেশ আম্বানি। অবশ্য সেকেন্ড হ্যান্ড গাড়ি। সূত্র : দ্য ওয়াল।

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর