বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রাজধানীতে `ফইন্নী গ্রুপের` ৬ সদস্য আটক স্পিকারের সঙ্গে সার্বিয়ার উপ-প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ ক্লাসিকোর ভেন্যু পাল্টানোর অনুরোধ লা লিগার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৮ কাউন্সিলর নজরদারিতে যেমন ছিল নবিজির জীবনের শেষ মুহূর্তটি দলের নাম ভাঙিয়ে অন্যায় করতে দেবেন না মেয়র সাদিক কমছে রাতের তাপমাত্রা, প্রকৃতিতে শীতের আগমনী বার্তা কিশোরকে পিটিয়ে হত্যা এসআই আকরামসহ ১১ জন জেলহাজতে মানবতাবাদী নাট্যকার আর্থার মিলারের জন্ম মুখের কথায় চলে সাইদের ‘আশ্চর্য মোটরসাইকেল’ বরিশালে জাল-ইলিশসহ ২২জেলে আটক নীলনদের তীরে মিললো ‘গুরুত্বপূর্ণ’ প্রাচীন কফিন পর্দা নামলো ডিজিটাল ডিভাইস অ্যান্ড এক্সপোর কুষ্টিয়ায় শুরু হলো তিনদিন ব্যাপী লালনমেলা বাংলাদেশই বিশ্বসেরা, প্রবৃদ্ধি হবে ৭.৮ শতাংশ হাজার কোটি টাকার চেকের কপি প্রতারক চক্রের বাসায়! ৯ কর্মীকে তলব, একজনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ইন্দোনেশিয়া থেকে সরাসরি পণ্য আমদানির সুযোগ চায় বাংলাদেশ পার্বত্য জেলায় সন্ত্রাস-মাদক নির্মূল করা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী
১৩

ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানি কিনলেন সেকেন্ড হ্যান্ড গাড়ি

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৯  

ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানি, বিশ্বের অন্যতম বিলাসবহুল বাড়ি অ্যান্টিলিয়াতে তার বসবাস। বাড়ির প্রথম ছ’তলা জুড়ে রয়েছে গাড়ি পার্ক করার ব্যবস্থা। এরপরও মুকেশ আম্বানি কিনা সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনেছেন! তবে তা যে সে গাড়ি নয়। ইলেকট্রিক কার অর্থাৎ বিদ্যুৎ চালিত গাড়ি। ভারতের বিদ্যুৎ চালিত গাড়ি আনতে চলেছে টেলসা মোটরস। সেই কোম্পানিরই এস ১০০ডি মডেলের একটি সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনেছেন তিনি। এই গাড়ির শোরুম ভ্যালু ভারতীয় টাকায় প্রায় ৭৩ লক্ষ টাকা। ট্যাক্স মিলিয়ে গাড়ির দাম পড়বে প্রায় দেড় কোটি টাকা।

সম্প্রতি মুম্বইয়ের রাস্তায় দেখা গিয়েছে এই গাড়ি। নম্বর এমএইচ ০১ ডিজে ৭৭৭৭। রিলায়েন্স গ্রুপের নামে নথিবদ্ধ রয়েছে এই বৈদ্যুতিক কার। জানা গিয়েছে মাত্র ৪২ মিনিট চার্জ দিলেই একটানা ৩৯৬ কিলোমিটার চলতে পারে এই গাড়ি। সর্বোচ্চ স্পিড ঘণ্টায় ২৫০ কিলোমিটার। ভারতের বাজারে বৈদ্যুতিক গাড়ি আনার পরিকল্পনা নিয়েছে টেলসা মোটরস। সংস্থার সিইও এলন মাস্ক জানিয়েছেন, কিছু পলিসির জন্য এই প্রক্রিয়াতে দেরি হচ্ছে। ২০২১ সালের মধ্যে ভারতের বাজারে চলে আসবে এই বৈদ্যুতিক গাড়ি। তার আগেই অবশ্য এই গাড়ির মালিক হলেন মুকেশ আম্বানি। অবশ্য সেকেন্ড হ্যান্ড গাড়ি। সূত্র : দ্য ওয়াল।

এই বিভাগের আরো খবর