• রোববার   ১২ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ২১ জ্বিলকদ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১
২৩৩

ভারতীয় পর্যটকবাহী জাহাজ বরিশালে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

তৃতীয় বারের মতো বরিশালে পৌঁছেছে ভারতীয় পর্যটকবাহী জাহাজ। আজ সোমবার (০৯ সেপ্টেম্বর) ভোরে ভাসমান পেয়ারা বাজার ও বাগান দেখতে আটঘর কুড়িয়ানা যাবেন পর্যটকরা। 

রোববার (০৮ সেপ্টেম্বর) বিকেল সোয়া ৫টায় পর্যটকবাহী ’এম.ভি মহাবাহু’  নামে জাহাজটি বরিশাল কির্তনখোলা নদীর ষ্টীমার ঘাটে নোঙ্গর করে। এ নিয়ে  এম. ভি মহাবাহু জাহাজের দ্বিতীয় সফর বাংলাদেশে।

খুলনার আংটিহারা এলাকা থেকে বাংলাদেশে প্রবেশ করে। এরপর মোংলা বন্দর হয়ে সুন্দরবন পরিদর্শন করেছে পর্যটকরা। এরপর সরণখোলা, কাউখালী হয়ে বরিশালে পৌঁছে জাহাজটি। আজ দুপুরে বরিশাল থেকে চাদপুর হয়ে নারায়নগঞ্জ ঢাকা এবং সব শেষে সিরাজগঞ্জ দিয়ে চিতলমারী হয়ে ভারতের গৌহাটি পৌঁছবে জাহাজটি।

২০ দিনের ভ্রমণের মধ্যে ১৩ দিন বাংলাদেশে থাকবে জাহাজটি। মোট ৮ জন পর্যটক রয়েছেন জাহাজে। এরমধ্যে ২জন আমেরিকান,২ জন কানাডিয়ান,২ জন ব্রিটিশ এবং ২ জন ভারতীয়। এছাড়াও ২৫ জন ক্রু আছে জাহাজটিতে। প্রতি পর্যটকের ২০ দিনের ভ্রমনে খরচ ভারতীয় ৬ লাখ রুপি। জাহাজে ৫ তারকা হোটেলের সকল সুবিধা রয়েছে। বাংলাদেশের সুন্দরবন, ভাসমান পেয়ার বাজার, ইলিশ বাজার, জামদানী বাজার সহ নানা হেরিটেজ এলাকা পরিদর্শন করবেন পর্যটকরা।

এর আগে, এই জাহাজ ২৯ এপ্রিল ভারতের আসাম থেকে যাত্রা শুরু করে ২ মে চিলমারী হয়ে বাংলাদেশে প্রবেশ করেছিল। সে সময় জাহাজটিতে ১৩ জন পর্যটক ছিল। তখন জাহাজটি ৯ মে প্রথমবারের মত বরিশাল এসেছিল। তার আগে গত ৩ এপ্রিল বরিশালে প্রথম পর্যটকবাহী ভারতীয় জাহাজ বেঙ্গলগঙ্গা বরিশালে এসেছিল। গত ২৯ মার্চ ঐ জাহাজটি কোলকাতার খিজিরপুর থেকে যাত্রা করে এবং ৮ এপ্রিল ঢাকা থেকে কোলকাতার উদ্দেশ্যে ফিরে যায়।  

বরিশাল বিভাগের পাঠকপ্রিয় খবর