শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার দেশে ব্রয়লারসহ কোন পশু-পাখির মধ্যে করোনা পাওয়া যায়নি : আইইডিসিআর
২৪

ভারতকে হারিয়ে প্রথমবারের মতো বাংলাদেশের বিশ্বজয়

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২০  

রুদ্ধশ্বাস, শ্বাসরুদ্ধকর! এ যেন এক রূপকথার গল্প। বাংলাদেশের বিশ্বজয়। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে শক্তিশালী ভারতকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ জিতে নিল বাংলাদেশের যুবারা। 

যুব বিশ্বকাপের ফাইনালে ভারতের ১৭৭ রানের জবাব দিতে নেমে ভালোই এগুচ্ছিল বাংলাদেশ। বিনা উইকেটে ৫০ রান তুলে ফেলে জুনিয়র টাইগাররা। কিন্তু মাত্র ১৫ রানের ব্যবধানে চার উইকেট হারিয়ে বড় বিপদে পড়ে যায় যুবারা। তবে অধিনায়ক আকবরের ব্যাটে অবশেষে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ।

এর মধ্যে হ্যামস্ট্রিংয়ে (থাইয়ের নিচে) টান পেয়ে মাঠ ছাড়েন ওপেনার পারভেজ হোসেন ইমন। সেই ইমন আবারও মাঠে ফিরে করলেন দারুণ লড়াই।

খোঁড়াতে খোঁড়াতে অধিনায়ক আকবর আলির সঙ্গে দুর্দান্ত এক জুটি গড়ে তোলেন ইমন। বাংলাদেশ জয় থেকে যখন ৩৫ রান দুরে তখন বিগশট খেলতে গিয়ে ক্যাচ আউট হয়ে ফিরেছেন তরুণ বাঁ-হাতি ক্রিকেটার। 

ফেরার আগে ৭৯ বল খেলে ৪৭ রান করেছেন। ৩২ ওভার শেষে বাংলাদেশের স্কোর তখন ৭ উইকেটে ১৪৩। এরপর রাকিবুল হাসানকে নিয়ে লড়াই চালিয়ে যান অধিনায়ক আকবর আলি। হাতে বল বেশি থাকায় তাড়াহুড়া না করে ধীরলয়েই ছুটছিলেন লক্ষ্য পানে। 

তবে জয় থেকে যখন মাত্র ১৫ রান দূরে। ঠিক তখনই হুড়মুড়িয়ে নামে বৃষ্টি। যাতে বন্ধ হয়ে যায় ঐতিহাসিক ফাইনাল ম্যাচের খেলা। ৪২ রান নিয়ে অপরাজিত আছেন অধিনায়ক আকবর আলি। 

এদিকে, আশার কথা হচ্ছে, বৃষ্টি থেমে গেছে। কাটা হয়েছে ৪টি ওভার। ফলে নতুন করে নির্ধারিত হয়ে বাংলাদেশের লক্ষ্যমাত্রা। আর তা হলো- ৪৬ ওভারে ১৭০। অর্থাৎ জিতে ইতিহাস গড়তে হলে টাইগারদের করতে হবে ৩০ বলে মাত্র ৭ রান। হাতে রয়েছে তিনটি উইকেট। যা একেবারেই হাতের নাগালে। 

এই বিভাগের আরো খবর