বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দেশের কল্যাণে প্রয়োজনে বাবার মতো জীবন দেবো: শেখ হাসিনা বিমানে উড়ে বাংলাদেশ এল ২২৫টি গরু! বুলবুলে ক্ষতিগ্রস্থ ২৭ পরিবারের মাঝে ঢেউটিন ও অর্থ সহায়তা দেশে রফতানি বাড়াতে দরকার পরিবহন খাতে উন্নয়ন: বিশ্বব্যাংক মা হারানো সেই শিশুর দায়িত্ব নিলেন উপমন্ত্রী শামীম মালয়েশিয়ায় বীমার আওতায় দুই লাখ বাংলাদেশি কর্মী আওয়ামী লীগে দূষিত রক্তের প্রয়োজন নেই: সেতুমন্ত্রী ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত জয় বাংলাদেশের মেয়েদের শেখ হাসিনার নেতৃত্ব মানুষের দিন বদল হয়েছে-তথ্যমন্ত্রী ৭৫ পরবর্তীতে অনেকে উচ্ছিষ্টের লোভে দল ছেড়ে চলে গেছেন: নওফেল নকল মুদ্রা দিয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার ৯ বাংলাদেশ থেকে কেউ বিচ্ছিন্নতাবাদী তৎপরতা চালাতে পারবে না সমুদ্রের ঢেউয়ে ভেসে আসছে কোটি কোটি টাকার কোকেন! বাবার সঙ্গে কঙ্গনার সম্পর্ক নিয়ে মুখ খুললেন সুরাজ! ব্যাটসম্যানদের টেস্ট মেজাজে ব্যাট করতে হবে: দুর্জয় ববি উপাচার্যের এর সাথে গনিত অলিম্পিয়াডে বিজয়ীর সাক্ষাত অপরাধী সরকারি কর্মচারী হলেও ব্যবস্থা -প্রধানমন্ত্রী ৫০০ ক্যাম্প-কারাগারে বন্দী চীনের উইঘুর মুসলিমরা সেনাবাহিনীর ৫ ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান আবরার হত্যার বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে: আইনমন্ত্রী
২৯১

ব্যতিক্রমী গল্প নিয়েই তৈরী `দহন` ছবিটি

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০১৯  

এইতো কিছুদিন হলো দেশের প্রায় ৪৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘দহন’ চলচ্চিত্র। সাড়া পড়েছে সিনেমা পাড়া ও দর্শক মনে। 

সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষাপটের গল্প নিয়ে নির্মিত এই ছবিটি এ বছরের আলোচিত ছবিগুলোর মধ্যে অন্যতম। ব্যবসা সফল এই চলচ্চিত্র মুক্তির আগে বেশ কয়েকবার তারিখ পরিবর্তন হয়। অবশেষে ৩০ নভেম্বর কাঙ্ক্ষিত ছবিটির দেখা পান সিনেমা প্রেমীরা।  

এই ছবির গল্প একটু ব্যতিক্রম। রাষ্ট্রের ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতিবিদেরা বিভিন্ন ধরনের কৌশলের আশ্রয় নেন। ভাড়াটে সন্ত্রাসী দিয়ে রাজপথে সৃষ্টি করেন আতঙ্ক। বাসে ও গাড়িতে আগুন দিয়ে অস্থির করে তোলেন পরিবেশ। আর এসব কাজে কখনো বা নেশাগ্রস্ত তরুণ, টোকাই, পথশিশু ব্যবহার করেন তারা। ফলে পরিবার ও ব্যক্তিজীবনে নেমে আসে বিপর্যয়। এমন গল্প নিয়ে ঢালিউডের চলচ্চিত্র দহন তৈরি হয়েছে।      

দহন ছবির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। রায়হান রাফির পরিচালনায় ছবিতে অভিনয় করেছেন তারিক আনাম খান, ফজলুর রহমান বাবু, জাকিয়া বারী মম, সিয়াম আহমেদ, পূজা চেরি, সুষমা সরকার, রিপা রাজ, মুনিরা মিঠু, শিমুল খান প্রমুখ।

দহন ছবিতে গান লিখেছেন শাহ আলম সরকার, গাজী মাজহারুল আনোয়ার, বুশরা শাহরিয়ার, প্রিয় চট্টোপাধ্যায়। সুর ও সংগীত করেছেন ইমন সাহা, আহমেদ হুমায়ুন ও আকাশ সেন। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন কনা, ইমরান, আহমেদ হুমায়ুন, বুশরা শাহরিয়া ও আকাশ সেন।

সিয়াম-পূজা জুটির অভিনীত ছবিটি প্রথমে ঈদ-উল-আজহায় মুক্তির ঘোষণা দেয়া হয়। কিন্তু প্রচুর গ্রাফিক্সের কাজ বাকি থাকা ও আন্তর্জাতিক মানের এডিটিং-এর লক্ষ্যে মুক্তির তারিখ পেছানো হয়।

পরবর্তীতে গেল পাঁচ অক্টোবর মুক্তির কথা বলা হয়। শেষ পর্যন্ত ওই তারিখেও ছবিটি মুক্তি পায়নি। সবশেষ ১৬ নভেম্বর মুক্তির তারিখ পরিবর্তন করে ৩০ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হয়।

এই বিভাগের আরো খবর