সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পৃথিবীতে এত ধর্ম কেন? ৫০ হাজার পিস ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক কাজাখস্তান গেলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দিনে ১০ হাজারের বেশি কনটেইনার হ্যান্ডেলিং হচ্ছে বন্দরে বিএনপির ৩ নেতাকে নিয়মিত টাকা দিতেন জি কে শামীম বরিশালে কারেন্ট জাল জব্দ, আটক ৩ এক মাসে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ২০ লাখ : বিটিআরসি সেই ডিসির নারী কেলেঙ্কারির সত্যতা বাচ্চাকে মারধর করায় থানা ঘেরাও হনুমানের! জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ ইউজিসির কাঠগড়ায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৪ ভিসি ক্যাসিনোতে মিলল ধর্মীয় উপাসনা সামগ্রী! বিজয়নগর সায়েম টাওয়ার থেকে ১৭ জুয়ারী আটক ১৩ নেপালিকে মোটা অংকের বেতনে রাখা হয় জুয়া চালাতে স্পা সেন্টার থেকে আটক ১৬ নারী, ৩ পুরুষ আরও ১০ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থান করা হবে- পলক আবুধাবি থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী অজুহাতে কাজ আটকে রাখলে কঠোর ব্যবস্থা: গণপূর্তমন্ত্রী ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহার করা যাবে না ঢাকা আসছেন বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও জাতিসংঘের দূত
২৫৪

ব্যতিক্রমী গল্প নিয়েই তৈরী `দহন` ছবিটি

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০১৯  

এইতো কিছুদিন হলো দেশের প্রায় ৪৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘দহন’ চলচ্চিত্র। সাড়া পড়েছে সিনেমা পাড়া ও দর্শক মনে। 

সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষাপটের গল্প নিয়ে নির্মিত এই ছবিটি এ বছরের আলোচিত ছবিগুলোর মধ্যে অন্যতম। ব্যবসা সফল এই চলচ্চিত্র মুক্তির আগে বেশ কয়েকবার তারিখ পরিবর্তন হয়। অবশেষে ৩০ নভেম্বর কাঙ্ক্ষিত ছবিটির দেখা পান সিনেমা প্রেমীরা।  

এই ছবির গল্প একটু ব্যতিক্রম। রাষ্ট্রের ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতিবিদেরা বিভিন্ন ধরনের কৌশলের আশ্রয় নেন। ভাড়াটে সন্ত্রাসী দিয়ে রাজপথে সৃষ্টি করেন আতঙ্ক। বাসে ও গাড়িতে আগুন দিয়ে অস্থির করে তোলেন পরিবেশ। আর এসব কাজে কখনো বা নেশাগ্রস্ত তরুণ, টোকাই, পথশিশু ব্যবহার করেন তারা। ফলে পরিবার ও ব্যক্তিজীবনে নেমে আসে বিপর্যয়। এমন গল্প নিয়ে ঢালিউডের চলচ্চিত্র দহন তৈরি হয়েছে।      

দহন ছবির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। রায়হান রাফির পরিচালনায় ছবিতে অভিনয় করেছেন তারিক আনাম খান, ফজলুর রহমান বাবু, জাকিয়া বারী মম, সিয়াম আহমেদ, পূজা চেরি, সুষমা সরকার, রিপা রাজ, মুনিরা মিঠু, শিমুল খান প্রমুখ।

দহন ছবিতে গান লিখেছেন শাহ আলম সরকার, গাজী মাজহারুল আনোয়ার, বুশরা শাহরিয়ার, প্রিয় চট্টোপাধ্যায়। সুর ও সংগীত করেছেন ইমন সাহা, আহমেদ হুমায়ুন ও আকাশ সেন। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন কনা, ইমরান, আহমেদ হুমায়ুন, বুশরা শাহরিয়া ও আকাশ সেন।

সিয়াম-পূজা জুটির অভিনীত ছবিটি প্রথমে ঈদ-উল-আজহায় মুক্তির ঘোষণা দেয়া হয়। কিন্তু প্রচুর গ্রাফিক্সের কাজ বাকি থাকা ও আন্তর্জাতিক মানের এডিটিং-এর লক্ষ্যে মুক্তির তারিখ পেছানো হয়।

পরবর্তীতে গেল পাঁচ অক্টোবর মুক্তির কথা বলা হয়। শেষ পর্যন্ত ওই তারিখেও ছবিটি মুক্তি পায়নি। সবশেষ ১৬ নভেম্বর মুক্তির তারিখ পরিবর্তন করে ৩০ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হয়।

এই বিভাগের আরো খবর