• রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২০ ১৪২৭

  • || ১৪ জ্বিলকদ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের জঙ্গিবাদ দমনে সফলতা ধরে রাখতে কাজ করে যাচ্ছি: র‌্যাব ডিজি ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করোনায় ২৪ ঘণ্টায় ৬৪ মৃত্যু, শনাক্ত ৩৬৮৩ শিগগিরই আরও ৪ হাজার নার্স নিয়োগ: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৫ মৃত্যু, শনাক্ত ৪০১৪ অর্ধশত যাত্রী নিয়ে বুড়িগঙ্গায় লঞ্চডুবি, উদ্ধার কাজ চলছে করোনায় ২৪ ঘণ্টায় ৪৩ মৃত্যু, শনাক্ত ৩৮০৯ ফ্লাইট পরিচালনার অনুমোদন পাচ্ছে ৪ বিদেশি এয়ারলাইন্স অপরাধী ক্ষমতাবান হলেও ছাড় দেয়া হবে না: কাদের গত ২৪ ঘণ্টায় নতুন ৩৫০৪ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ৩৪ গণপরিবহনে বেশি ভাড়া নিলে কঠোর ব্যবস্থার হুমকি সেতুমন্ত্রীর করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩৯৪৬ মানুষকে বাঁচানোই এখন একমাত্র রাজনীতি : কাদের
৪০২

ব্যতিক্রমী গল্প নিয়েই তৈরী `দহন` ছবিটি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০১৯  

এইতো কিছুদিন হলো দেশের প্রায় ৪৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘দহন’ চলচ্চিত্র। সাড়া পড়েছে সিনেমা পাড়া ও দর্শক মনে। 

সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষাপটের গল্প নিয়ে নির্মিত এই ছবিটি এ বছরের আলোচিত ছবিগুলোর মধ্যে অন্যতম। ব্যবসা সফল এই চলচ্চিত্র মুক্তির আগে বেশ কয়েকবার তারিখ পরিবর্তন হয়। অবশেষে ৩০ নভেম্বর কাঙ্ক্ষিত ছবিটির দেখা পান সিনেমা প্রেমীরা।  

এই ছবির গল্প একটু ব্যতিক্রম। রাষ্ট্রের ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতিবিদেরা বিভিন্ন ধরনের কৌশলের আশ্রয় নেন। ভাড়াটে সন্ত্রাসী দিয়ে রাজপথে সৃষ্টি করেন আতঙ্ক। বাসে ও গাড়িতে আগুন দিয়ে অস্থির করে তোলেন পরিবেশ। আর এসব কাজে কখনো বা নেশাগ্রস্ত তরুণ, টোকাই, পথশিশু ব্যবহার করেন তারা। ফলে পরিবার ও ব্যক্তিজীবনে নেমে আসে বিপর্যয়। এমন গল্প নিয়ে ঢালিউডের চলচ্চিত্র দহন তৈরি হয়েছে।      

দহন ছবির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। রায়হান রাফির পরিচালনায় ছবিতে অভিনয় করেছেন তারিক আনাম খান, ফজলুর রহমান বাবু, জাকিয়া বারী মম, সিয়াম আহমেদ, পূজা চেরি, সুষমা সরকার, রিপা রাজ, মুনিরা মিঠু, শিমুল খান প্রমুখ।

দহন ছবিতে গান লিখেছেন শাহ আলম সরকার, গাজী মাজহারুল আনোয়ার, বুশরা শাহরিয়ার, প্রিয় চট্টোপাধ্যায়। সুর ও সংগীত করেছেন ইমন সাহা, আহমেদ হুমায়ুন ও আকাশ সেন। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন কনা, ইমরান, আহমেদ হুমায়ুন, বুশরা শাহরিয়া ও আকাশ সেন।

সিয়াম-পূজা জুটির অভিনীত ছবিটি প্রথমে ঈদ-উল-আজহায় মুক্তির ঘোষণা দেয়া হয়। কিন্তু প্রচুর গ্রাফিক্সের কাজ বাকি থাকা ও আন্তর্জাতিক মানের এডিটিং-এর লক্ষ্যে মুক্তির তারিখ পেছানো হয়।

পরবর্তীতে গেল পাঁচ অক্টোবর মুক্তির কথা বলা হয়। শেষ পর্যন্ত ওই তারিখেও ছবিটি মুক্তি পায়নি। সবশেষ ১৬ নভেম্বর মুক্তির তারিখ পরিবর্তন করে ৩০ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হয়।

বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর