শুক্রবার   ১৭ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২১ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু ১৫তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের সনদ ১৯ জানুয়ারি প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ২৫ জানুয়ারি থেকে এক মাস কোচিং সেন্টার বন্ধ আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের পোশাক রপ্তানিকে ছাড়িয়ে যাবে আইসিটি : জয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু কাল বিশ্ব ইজতেমার ২য় পর্বে ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা অন্ধকার ভেদ করে আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী রিফাত হত্যা : দুই আসামি জামিনে মুক্ত মেয়র সাদিকের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি করে র‌্যাবের জালে ২ প্রতারক দুর্নীতি মামলা : বিএনপি প্রার্থী ইশরাকের বিচার শুরু বরিশালে সড়কের জায়গায় অনুমোদনহীন ভবন উচ্ছেদে বিসিসি কাদেরের বাইপাস পরবর্তী স্বাস্থ্যের উন্নতি, দেশে ফিরছেন রাতেই  এসডিজি অর্জনে বাংলাদেশ সঠিক পথে রয়েছে : প্রধানমন্ত্রী আবুধাবি থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী সরকারের জনপ্রিয়তা অনেক বেড়েছে: আইআরআই ওমানের সুলতানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোকবার্তা
১৭১৩

বেসিনের পাইপে জমে থাকা ময়লা দূর করবেন যেভাবে

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০১৯  

বেসিন বা রান্না ঘরের কলের পাইপ ময়লা জমে বন্ধ হয়ে যাওয়াটা খুবই ভোগান্তিকর একটি ব্যাপার। কেননা এর ফলে তা তখন ব্যবহারের অনুপযোগী হয়ে ওঠে। কলের পাইপ পরিষ্কারের জন্য ডাকতে হয় মিস্ত্রিকে, খরচ হয় পকেটের টাকা।

কিন্তু এ কাজে মিস্ত্রির পেছনে এক পয়সাও ব্যয় না করে, খুব সহজ ও কার্যকর উপায়ে চাইলে আপনি পাইপের ময়লা পরিষ্কার করতে পারেন। এমনকি এর জন্য ঘরোয়া কোনো সরঞ্জাম কেনার পেছনেও টাকা খরচ করতে হবে না। বরঞ্চ ঘরোয়া উপাদানের মাধ্যমেই পাইপ পরিষ্কার করা সম্ভব। বেকিং সোডা, সাদা ভিনেগার ও গরম পানি ব্যতীত আর কিছুই লাগবে না।

এক কাপের এক তৃতীয়াংশ পরিমান বেকিং সোডা পাইপের মুখে ঢেলে দিন। এরপর এক কাপের এক তৃতীয়াংশ পরিমান সাদা ভিনেগার ঢেলে দিন। কিছু সময় পরে গরম পানি পাইপের মধ্যে ঢালুন।

পাইপে আটকে থাকা খাবারের অবশিষ্টাংশ, চর্বি জাতীয় পদার্থ এবং অন্যান্য আবর্জনা পরিষ্কার করবে এই কার্যকর কৌশলটি।