বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর বরিশালে ৪৫ টাকা দরে টি‌সি‌বির পেঁয়াজ বি‌ক্রি, উপচেপড়া ভিড় র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার কর্মবিরতি প্রত্যাহার, বরিশালে বাস চলাচল স্বাভাবিক ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ বরিশাল বোর্ডে এসএসসির ফরম পূরণে সময় বাড়লো জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয় দিয়ে বছর শেষ করল ব্রাজিল দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন মেয়র সাদিক আবদুল্লাহর জন্মদিন আজ
৩৮

বের হলো সেই রিকশাচালকের মিউজিক ভিডিও

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

কিংবদন্তি শিল্পী মান্না দে’র কিংবদন্তি গান ‘কফি হাউসের সেই আড্ডাটা’ এখন অনেকের স্মার্টফোনে বাজে। গানটি যেন আমাদের নস্টালজিয়াও উশকে দেয় ভীষণভাবে। জাত, পাত, উঁচু-নিচু ভেদাভেদের সীমারেখা চূর্ণ করে দিয়ে সবাইকে এক কাতারে, এক সুরে গেঁথে দেয়।

‘কফি হাউসের সেই আড্ডাটা’ গানটির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। জহুরুল ইসলাম নামের এক রিকশাচালকের গাওয়া মান্না দে’র গানটির ভূয়সী প্রশংসা করে শেয়ার করেছেন নেটিজেনরাও। আর এবার ভাইরাল হয়ে যাওয়া জহুরুল গাইলেন আরো একটি গান। তার কণ্ঠে এই প্রথম একটি মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছে ইউটিউবে। রাজপথে নিজের রিকশা চালিয়ে মনের মাধুরী মেশানো গানটি এক অন্যরকম মূর্ছনার সৃষ্টি করে। সুকণ্ঠী জহুরুলের গাওয়া মিউজিক ভিডিওটি ইউটিউবে ৪১ হাজার বার দেখেছেন গানপাগল শ্রোতারা। 

সময় ও সুযোগ পেলেই রিকশা থামিয়ে ক্লান্ত শরীরে গান গেয়ে মনকে চাঙ্গা করেন জহুরুল। অভাবের তাড়নায় সিরাজগঞ্জ থেকে ঢাকায় এসে রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করছেন জহুরুল ইসলাম। তিনি জানান, সিরাজগঞ্জ সদরের বাঘবাটি গ্রামে দরিদ্র পরিবারে জন্ম তার। পড়াশোনায় খুব আগ্রহ থাকলেও অভাবের কারণে এসএসসি পরীক্ষা দেয়া হয়নি। পৃথিবী ছেড়ে তার বাবা চলে গেছেন অনেক আগেই। অসুস্থ মায়ের দেখভাল করতেই পড়াশোনা ছেড়ে ঢাকায় স্থান নিয়েছেন। রাতে রিকশা চালিয়ে পরিবারকে আগলে রেখেছেন তিনি।

জহুরুল নিজের গান নিয়ে বলেন, জীবনে তো অনেক কিছু করেছি। কিন্তু বরাবরই গানটা খুব ভালোবাসি। কোথাও গান বাজলে দাঁড়িয়ে দাঁড়িয়ে শুনতাম। শেখার সুযোগ হয়নি। কিন্তু আমার গান সবাই পছন্দ করে। ফোন দিলে ছেলেমেয়েরা বলে, বাবা গান শোনাও। আমার বউ পারভীনও আমার গান পছন্দ করে।

দেখুন জহুরুলের প্রথম মিউজিক ভিডিও-

এই বিভাগের আরো খবর