বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯   ভাদ্র ৬ ১৪২৬   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রিফাত হত্যায় পুলিশ প্রতিবেদন কাল শরীরে ট্যাটু আঁকায় ক্যানসারের ঝুঁকি বাকেরগঞ্জে একুশে আগস্ট উপলক্ষে শোক র‍্যালী বাবুগঞ্জে একুশে আগষ্ট স্মরনে র‌্যালী ও আলোচনা সভা ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের ফাঁসির দাবিতে গৌরনদীতে শোকর‌্যালি বাকেরগঞ্জে ৮৯ শতাংশ সরকারি খাস জমির অবৈধ স্থাপনা উচ্ছেদ আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল: আ ক ম মোজাম্মেল হক ২০২১ সাল থেকে কারিগরী শিক্ষা বাধ্যতামূলক হচ্ছে পেঁপেঁ পাতার রস খেয়ে ডেঙ্গু জ্বরে সুস্থ্য হয়েছেন সাত জন বানারীপাড়া ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্বরনে আলোচনা সভা ২১শে আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে মেহেন্দিগঞ্জে আলোচনা সভা স্বাস্থ্যশিক্ষা তৃণমূলে নিতে মন্ত্রীকে দুদকের চিঠি ‘গার্লস প্রায়োরিটি’ গ্রুপের এডমিন তাসনুভা কারাগারে আবার মাথা উঁচু করে দাঁড়াবে টেলিফোন শিল্প সংস্থা-মোস্তফা জব্বার গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না: প্রধানমন্ত্রী অর্থনৈতিক বিকাশে প্রধান বাধা দুর্নীতি: দুদক চেয়ারম্যান বাপ্পির ‘ডেঞ্জার জোন’ আসছে দুর্গাপূজায় গ্রেনেড হামলায় নিহত সেন্টুর কবর জিয়ারত ভবনে প্রবেশে বাধা: দণ্ডবিধির আইন প্রয়োগ করবে ডিএনসিসি সঙ্গী যখন হাত ধরে, বুঝে নিন সম্পর্কের গভীরতা
৩৩

বেবি শ্যাম্পুর এসব অজানা ব্যবহার জানলে অবাক হবেন!

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

শিশুর কোমল চুল পরিষ্কার করতে ব্যবহার করা হয় বেবি শ্যাম্পু। তাই এতে তেমন কোনো ক্ষতিকর উপাদান থাকে না। তবে জানেন কি, এই শ্যাম্পু দৈনন্দিন বিভিন্ন কাজে ব্যবহার করতে পারেন। ভাবছেন কীভাবে? তবে জেনে নিন- 

১. ফেসওয়াশের বদলে বেবি শ্যাম্পু মুখ ধোয়ার জন্য অনায়াসে ব্যবহার করতে পারেন। 

২. আঁঠালো ব্যান্ডেজ তুলতে এই শ্যাম্পু ব্যবহার করতে পারেন। 

৩. অনেকেই নাক ডাকাসহ সাইনাস সংক্রমণ সমস্যায় ভুগছেন! জানেন কি, একটি পাত্রে আধা চামচ বেবি শ্যাম্পু, সামান্য লবণ ও গরম পানি ব্যবহার করে শ্বাস নিলে এ সমস্যা থেকে দ্রুত মুক্তি পাওয়া সম্ভব।

৪. পোশাক কিংবা সখের গয়না পরিষ্কার করতেও বেবি শ্যাম্পু ব্যবহার করতে পারেন।

৫. চুলা পরিষ্কার করতে অনেক বেগ পেতে হয়! বেবি শ্যাম্পু ব্যবহার করে অতি সহজেই চুলার ওপর লেগে থাকা তৈলাক্ততা দেূর করতে পারবেন।

৬. লেদারের আসবাবপত্র, জ্যাকেট, টুপি পরিষ্কার করতেও এই শ্যাম্পুর ব্যবহার অত্যন্ত কার্যকরী। 

৭. কাশ্মীরি চাদর ও উলের পোশাকও সহজেই পরিষ্কার করতে পারেন বেবি শ্যাম্পু দিয়ে। এটি পোশাকের কোমলতা ধরে রাখতে সহায়তা করে।

৮. চুলের কালার ওঠাতেও সাহায্য করে বেবি শ্যাম্পু। এজন্য শ্যাম্পুর সঙ্গে বেকিং সোডা মিশিয়ে কিছুক্ষণ চুল শ্যাম্পু করুন।

৯. নারীরা দৈনন্দিন মেকআপ করার জন্য বিভিন্ন ব্রাশ ব্যবহার করে থাকে। এগুলো পরিষ্কারের জন্য অবশ্যই বেবি শ্যাম্পু ব্যবহার করা উচিত।

১০. গাড়ির হেডলাইট পরিষ্কার করা নিয়ে বেশ ঝামেলা বোধ করেন অনেকেই। এক্ষেত্রে বেবি শ্যাম্পুর সাহায্যে মুহূর্তেই আপনি গাড়ির হেডলাইট অংশটি ঝকঝকে পরিষ্কার করতে পারবেন।