সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ
৭৮

বৃষ্টির পানির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার সুপারিশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২০  

বৃষ্টির পানির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে গবেষণা ও কর্মপরিকল্পনা গ্রহণের সুপারিশ করেছে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে নারিকেল, সাগর কলা, ফুল ও সবজি চাষাবাদ নিয়ে পরবর্তী বৈঠকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদ ভবনের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মতিয়া চৌধুরী। বৈঠকে কমিটি সদস্য কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, মুহাঃ ইমাজ উদ্দিন প্রাং, মো. মামুনুর রশীদ কিরন, জয়া সেনগুপ্তা ও হোসনে আরা এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে কৃষি মন্ত্রণালয়ের সার্বিক বিষয়ে আলোচনাকালে বৃষ্টির পানি ধারণ ও এর সর্বোচ্চ ব্যবহারের উপর গুরুত্বারোপ করা হয়। এছাড়া বিভিন্ন ধরণের ফুল ফল ও সবজি চাষের অগ্রগতি পর্যালোচনা করা হয়। এছাড়া বিএডিসির সেচ কার্যক্রমের উপর উত্থাপিত প্রতিবেদন নিয়ে আলোচনা শেষে কৃষিতে সেচ সুবিধা নিশ্চিত করতে বলা হয়।

বৈঠকের শুরুতে কমিটির সদস্য কৃষিবিদ আব্দুল মান্নান এমপি’র মৃত্যুতে তাঁর রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

এই বিভাগের আরো খবর