শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আয়কর দিলেন অর্থমন্ত্রী, রিটার্ন দাখিল প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশনায় পুলিশ এখন দক্ষ: স্বরাষ্ট্রমন্ত্রী তিন দিনের সফরে আমিরাতে যাচ্ছেন প্রধানমন্ত্রী ক‌রের টাকায় দে‌শের উন্নয়ন হয় এটা পরীক্ষীত- মেয়র সা‌দিক কলকাতা টেস্ট দেখতে আমন্ত্রণ জানিয়ে শেখ হাসিনাকে মোদীর চিঠি কৃষি জমি রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী চার বছরের মধ্যে দারিদ্র্র্যের হার কমবে : প্রধানমন্ত্রী বাংলাদেশকে ঋণ দিতে দৌড়ঝাঁপ করছে বিদেশিরা : প্রতিমন্ত্রী আজ ঝালকাঠির দুই বিচারক হত্যা দিবস পিকেএসএফ উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী আয়কর মেলা: ১১৩ কোটি থেকে লক্ষ্যমাত্রা তিন হাজার কোটি টাকা রোহিঙ্গা নিপীড়নে এবার সুচি’র বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা টেস্ট বিশ্বকাপ অভিষেকে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ আয়কর মেলা শুরু আজ রোহিঙ্গা সমস্যার পেছনে জিয়াউর রহমানের হাত ছিল: প্রধানমন্ত্রী খেলাপি ঋণ অবশ্যই আদায় করা হবে: অর্থমন্ত্রী ধেয়ে আসছে ‘বুলবুলে’র চেয়েও ভয়ানক ঘূর্ণিঝড় ‘নাকরি’ বরিশালের বর্ধিত এলাকার কাঁচাসড়ক অচিরেই পাকা করার উদ্যোগ দেশের কল্যাণে প্রয়োজনে বাবার মতো জীবন দেবো: শেখ হাসিনা বিমানে উড়ে বাংলাদেশ এল ২২৫টি গরু!

‘বুলবুল’ মোকাবিলায় পুলিশকে বিশেষ নির্দেশনা

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

 


ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় সম্ভাব্য সব ধরনের জনসম্পৃক্ততামূলক কর্মসূচি গ্রহণ করতে উপকূলীয় সব জেলার পুলিশ ইউনিটগুলোকে বিশেষ নির্দেশনা দিয়েছে পুলিশ সদর দফতর।
শনিবার (০৯ নভেম্বর) এ নির্দেশনার কথা জানান পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা।
তিনি জানান, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় উপকূলীয় সব জেলার পুলিশ ইউনিটগুলোকে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে। সে অনুযায়ী মাঠ পর্যায়ের ইউনিটগুলো সাধারণ মানুষের জীবন ও সম্পদের নিরাপত্তা নিশ্চিত করতে বহুমুখী কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
পুলিশ সদর দফতর জানায়, মানুষ যাতে ঘূর্ণিঝড়ের বিষয়ে সতর্ক হয় এবং দ্রুততার সঙ্গে নিরাপদ আশ্রয় গ্রহণ করে এজন্য পুলিশের পক্ষ থেকে ব্যাপক প্রচারের ব্যবস্থা নেওয়া হয়েছে। মাইকিং, লিফলেট বিতরণের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানে গিয়ে পুলিশ সদস্যরা সাধারণ মানুষকে সচেতন করেছেন।
স্বেচ্ছাসেবকদের সঙ্গে নিয়ে পুলিশ সদস্যরা সাধারণ মানুষদের আশ্রয় কেন্দ্রে পৌঁছে দিচ্ছেন। আশ্রয় নেওয়া মানুষের মধ্যে সরকার প্রদত্ত ত্রাণের সুষ্ঠু বণ্টনের জন্য সব রকমের সহযোগিতা দেওয়া হচ্ছে।
ঘূর্ণিঝড় চলাকালীন পরিস্থিতি মোকাবিলায় পুলিশের জেলা ও থানা পর্যায়ের ইউনিটগুলোতে কন্ট্রোল রুম খোলা হয়েছে। সেখান থেকে সার্বক্ষণিকভাবে পরিস্থিতি নজরদারি করে মাঠে কর্মরত পুলিশ সদস্যদের সঙ্গে সমন্বর এবং প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হচ্ছে।
জরুরি প্রয়োজনে দ্রুত সাড়ার জন্য প্রতিটি পুলিশ লাইন্সে প্রয়োজনীয় সংখ্যক রিজার্ভ ফোর্স QRT (Quick Response Team) রাখা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ সদর দফতর।
এছাড়া, ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে সব ধরনের উদ্ধারকাজ দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করতে পুলিশের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা নেওয়া হবে। এজন্য সংশ্লিষ্ট ইউনিটগুলোকে প্রয়োজনীয় সরঞ্জামের মজুদ নিশ্চিত করছে।
যেকোনো জরুরি প্রয়োজনে পুলিশ সদর দফতরের কন্ট্রোল রুমে ০১৭৬৯৬৯০০৩৩, ০১৭৬৯৬৯০০৩৪ নম্বরে এবং জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ যোগাযোগ করার আহ্বান জানানো হয়েছে।

এই বিভাগের আরো খবর