বুধবার   ১৬ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৬ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একাদশ সংসদের পঞ্চম অধিবেশন শুরু ৭ নভেম্বর যেখানে দুর্নীতি-টেন্ডারবাজি সেখানে অভিযান- স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাম সম্মেলনে যোগ দিতে বাকু যাচ্ছেন প্রধানমন্ত্রী রিফাত হত্যা : প্রধান আসামির জামিন নামঞ্জুর বিএসএমএমইউয়ে বিশ্ব অ্যানেসথেসিয়া ও মেরুদণ্ড দিবস পালিত মুন্সিগঞ্জের ১৩টি সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সরকারের ধারাবাহিকতার কারণেই উন্নয়ন প্রকল্প গতিশীল: প্রধানমন্ত্রী আজ কম্বোডিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ বিশ্ব অ্যানেসথেসিয়া দিবস আজ মিনিস্ট্রিয়াল কনসালটেশনে যোগ দিতে আমিরাতে প্রবাসী কল্যাণমন্ত্রী বিশ্ব খাদ্য দিবস আজ নিরাপদ খাদ্য নি‌শ্চিত করার আহ্বান প্রধানমন্ত্রীর বরিশালে ২৭ জেলের জেল-জরিমানা কখন গোসল করা ভালো, সকালে না রাতে? জনপ্রশাসনের ৬ কর্মচারী মাসের সেরা কর্মী নির্বাচিত নতুন প্রজন্মকে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার আহ্বান দেশের প্রথম বাণিজ্যিক সৌর প্লান্টের উৎপাদন শুরু পাকিস্তান সফরে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন বদলে গেল বাংলা বর্ষপঞ্জি, বুধবার ৩১ আশ্বিন
৩৬

বিসিসি মেয়রের উদ্যোগ:রিক্সা ও ভ্যানের লাইসেন্স নবায়নে ফি লাগবে না

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

বরিশাল নগরে চলাচলরত প্যাডেল চালিত রিক্সা ও ভ্যানের লাইসেন্স (রেজিষ্ট্রেশন) নবায়নে নতুন করে কোন ফি দেয়ার প্রয়োজন হবে না। তবে যারা এখনো প্যাডেল চালিত রিক্সা ও ভ্যানের লাইসেন্স আদৌ করাননি বা সিটি করপোরেশনের তালিকাভুক্ত হননি তাদের অতি অল্প সময়ের মধ্যে এ কাজটি সেরে নিতে হবে।

বিষয়টি নিশ্চিত করে শুক্রবার (০৪ অক্টোবর) দুপুরে বরিশাল সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু বলেন, সম্প্রতি সময়ে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বেশ কিছু কার্যকরী পদক্ষেপ নিয়েছেন। যারমধ্যে একটি হচ্ছে নগরে চলাচলরত প্যাডেল চালিত রিক্সা ও ভ্যানের লাইসেন্স নবায়নে এখন থেকে নতুন করে কোন ফি দেয়ার প্রয়োজন হবে না।

কিন্তু হিসেব রাখার জন্য প্রতি বছর কর্তৃপক্ষের কাছ লাইসেন্স নবায়ন (ফি ব্যাতিত) করে নিতে হবে। তবে যারা প্যাডেল চালিত ভ্যানে কাঁচামাল, ফল বিক্রি, ভাঙ্গারী ব্যবসা অর্থাৎ ভাসমান ব্যবসা করেছন, তাদের সামান্য পরিমানে ফি দিয়ে প্রতিবছর লাইসেন্স (রেজিষ্ট্রেশন) নবায়ন করতে হবে। তিনি বলেন, এতে করে প্রতিবছর কি পরিমান প্যাডেল চালিত রিক্সা ও ভ্যান বাড়ছে তার হিসেব থাকছে।

অপরদিকে যে সব প্যাডেল চালিত রিক্সা ও ভ্যানের লাইসেন্স বা রেজিষ্ট্রেশন এখনো করা হয়নি, তাদের দ্রুত এ কাজটি করার জন্য বলেছেন মেয়র। এদিকে উচ্চ আদালত কর্তৃক ব্যাটারিচালিত অটোরিক্সার বিরুদ্ধে একটি আদেশ রয়েছে। সে কারনে এবছর নতুন করে ব্যাটারিচালিত অটোরিক্সার কোন লাইসেন্স নবায়ন করা হবে না বলে জানিয়েছেন জনসংযোগ কর্মকর্তা।

এই বিভাগের আরো খবর