শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার দেশে ব্রয়লারসহ কোন পশু-পাখির মধ্যে করোনা পাওয়া যায়নি : আইইডিসিআর
১৬

বিশাল হারে সিরিজ খোয়াল বাংলাদেশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০  

ম্যাচের চিত্রনাট্য আগের মতোই ছিল। বাজে ব্যাটিংয়ে সংগ্রহ প্রথম ম্যাচের চেয়েও কম করেছিল বাংলাদেশ। এই স্বল্প পুঁজি নিয়ে বিশ্বের এক নম্বর দলের বিপক্ষে লড়াই করা পাগলামির মতোই। যা হওয়ার ছিল তাই হয়েছে শেষ পর্যন্ত। প্রথম ম্যাচের চেয়েও বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ৯ উইকেটের বিশাল জয়ে তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে নিশ্চিত করল পাকিস্তান। শেষ ম্যাচে বাংলাদেশকে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য নিয়ে নামতে হবে। অধিনায়ক মাহমুদউল্লাহ প্রথম ম্যাচের ভুল থেকে শিক্ষা নিতে বলেছিলেন, কিন্তু কোথায় কী? বাংলাদেশি ক্রিকেটারদের 'শিক্ষাজীবন' আর কবে শেষ হবে?

১৩৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে গত ম্যাচে অভিষিক্ত পাকিস্তানি ওপেনার আহসান আলী 'ডাক' মেরে শফিউলের শিকার হন। পাকিস্তানের রান তখন ৬। এরপর অধিনায়ক বাবর আজম আর অভিজ্ঞ মোহাম্মদ হাফিজের ব্যাটে এগুতে থাকে পাকিস্তান। দ্রুতই জমে ওঠে এই জুটি।  মাত্র ৩৫ বলে ৫ চার এক ছক্কায় হাফ-সেঞ্চুরি পূরণ করেন বাবর। ৩৯ বলে হাফিজও তুলে নেন হাফ-সেঞ্চুরি। দুজনের অবিচ্ছিন্ন ১৩১* রানের জুটিতে ২০ বল এবং ৯ উইকেট হাতে রেখে জিতে যায় পাকিস্তান। বাবর ৪৪ বলে ৬৬* এবং হাফিজ ৪৯ বলে ৬৭* রানে অপরাজিত থাকেন।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এর আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৩৬ রান তোলে বাংলাদেশ।। ধীর গতির ঘুমপাড়ানি ব্যাটিংয়ে প্রথম ম্যাচের রানও টপকে যেতে পারেনি মাহমুদউল্লাহর দল। টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। দলীয় ৫ রানে শাহিন শাহ আফ্রিদরি শিকার হয়ে 'ডাক' মেরে ফিরেন মোহাম্মদ নাঈম। এরপর উইকেটে তামিমের সঙ্গী হন দুই বছর পর দলে ফেরা মেহেদী। কিন্তু তার প্রত্যাবর্তন সুখের হয়নি। ১১ বলে ৯ রান করে মোহম্মদ হাসনাইনের শিকার হন। মেহেদি হাসানের পর উইকেটে আসেন লিটন দাস।

টানা দ্বিতীয় ম্যাচেও ব্যর্থ বিপিএলে দুর্দান্ত খেলা এই তরুণ ১৪ বলে ৮ রান করে শাদাব খানের বলে এলবিডাব্লিউ হয়ে যান। দলীয় ৪১ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। ম্যাচের এই পর্যায়ে তামিমের সঙ্গে দলের হাল ধরেন আফিফ হোসেন ধ্রুব। দুজনের ধীরগতির ব্যাটিংয়ে এগুতে থাকে বাংলাদেশ। ৪৪ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন তামিম। ২০ বলে ২১ রান করে আউট হন আফিফ। তামিমের ৫৩ বলে ৭ চার ১ ছক্কায় ৬৫ রানের ইনিংসটি থামে রান-আউটের শিকার হয়ে। শেষ ওভারের প্রথম বলে হারিস রউফ বোল্ড করে দেন অধিনায়ক মাহমুদউল্লাহকে (১২)। শেষে সৌম্য সরকার (৫*) আর আমিনুল ইসলাম (৮*) দলকে টেনেটুনে ১৩৬ রানে নিয়ে যান।

এই বিভাগের আরো খবর