রোববার   ০৫ এপ্রিল ২০২০   চৈত্র ২১ ১৪২৬   ১১ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল
৯৫৫

বিরল রেকর্ড মাশরাফীর অপেক্ষায়!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ মে ২০১৯  

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। একের পর এক রেকর্ড করে নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন এই পেসার। এবার বিরল এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন টাইগার দলপতি। ওয়ানডেতে অধিনায়ক হিসেবে শত উইকেটের মাইল ফলক স্পর্শ করা। বিরল সেই কীর্তি থেকে মাত্র ৩ উইকেট দূরত্বে আছেন অধিনায়ক মাশরাফী।

বিশ্বের মাত্র ৩ জন বোলারের আছে এমন কীর্তি। আর ত্রিদেশীয় সিরিজে যে ফর্মে আছেন তিনি, তাতে আয়ারল্যান্ডের বিপক্ষের ম্যাচেই হয়তো সেই কীর্তি ছুঁয়ে ফেলবেন টাইগার অধিনায়ক।

ক্রিকেটে নানা রেকর্ডের মধ্যে বিরল এক রেকর্ড হচ্ছে, ওয়ানডেতে অধিনায়ক হিসেবে শত উইকেটের মাইল ফলক স্পর্শ করা। বিশ্বে এই ক্লাবে আছেন মাত্র তিন জন বোলার। যার শীর্ষে ওয়াসিম আকরাম। তারপরে যথাক্রমে শন পোলক ও ইমরান খান।

পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম অধিনায়ক হিসেবে ১০৯ ওয়ানডে ম্যাচ খেলে শিকার করেছেন ১৫৮ উইকেট। দক্ষিণ আফ্রিকার পোলক অধিনায়ক হিসেবে ৯৭ ম্যাচ খেলে শিকার করেছেন ১৩৪ উইকেট। আর পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান ১৩৯ ম্যাচ নেতৃত্ব দিয়ে নিয়েছেন ১৩১ উইকেট।

অধিনায়ক হিসেবে মাশরাফীর উইকেট এখন ৯৭টি। আর মাত্র ৩ উইকেটে পেলেই অধিনায়ক হিসেবে শত উইকেট শিকারি চতুর্থ ক্রিকেটার হবেন তিনি।

অধিনায়ক পোলক ১০০ উইকেট ছুঁয়েছেন ৭৪তম ম্যাচে। ইমরান খান ৯৬তম ও আকরাম ৬১তম ম্যাচে শত উইকেটের মাইলফলক ছুঁয়েছিলেন। মাশরাফি অধিনায়ক হিসেবে এ পর্যন্ত খেলেছেন ৭৫ ম্যাচ। এখন দেখার বিষয় বাকি ৩ উইকেট পেতে আর কয়টি ম্যাচ খেলতে হয় তাকে।

এই বিভাগের আরো খবর