শুক্রবার   ১৭ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২১ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু ১৫তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের সনদ ১৯ জানুয়ারি প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ২৫ জানুয়ারি থেকে এক মাস কোচিং সেন্টার বন্ধ আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের পোশাক রপ্তানিকে ছাড়িয়ে যাবে আইসিটি : জয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু কাল বিশ্ব ইজতেমার ২য় পর্বে ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা অন্ধকার ভেদ করে আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী রিফাত হত্যা : দুই আসামি জামিনে মুক্ত মেয়র সাদিকের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি করে র‌্যাবের জালে ২ প্রতারক দুর্নীতি মামলা : বিএনপি প্রার্থী ইশরাকের বিচার শুরু বরিশালে সড়কের জায়গায় অনুমোদনহীন ভবন উচ্ছেদে বিসিসি কাদেরের বাইপাস পরবর্তী স্বাস্থ্যের উন্নতি, দেশে ফিরছেন রাতেই  এসডিজি অর্জনে বাংলাদেশ সঠিক পথে রয়েছে : প্রধানমন্ত্রী আবুধাবি থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী সরকারের জনপ্রিয়তা অনেক বেড়েছে: আইআরআই ওমানের সুলতানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোকবার্তা
৮৯৪

বিরল রেকর্ড মাশরাফীর অপেক্ষায়!

প্রকাশিত: ১৪ মে ২০১৯  

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। একের পর এক রেকর্ড করে নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন এই পেসার। এবার বিরল এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন টাইগার দলপতি। ওয়ানডেতে অধিনায়ক হিসেবে শত উইকেটের মাইল ফলক স্পর্শ করা। বিরল সেই কীর্তি থেকে মাত্র ৩ উইকেট দূরত্বে আছেন অধিনায়ক মাশরাফী।

বিশ্বের মাত্র ৩ জন বোলারের আছে এমন কীর্তি। আর ত্রিদেশীয় সিরিজে যে ফর্মে আছেন তিনি, তাতে আয়ারল্যান্ডের বিপক্ষের ম্যাচেই হয়তো সেই কীর্তি ছুঁয়ে ফেলবেন টাইগার অধিনায়ক।

ক্রিকেটে নানা রেকর্ডের মধ্যে বিরল এক রেকর্ড হচ্ছে, ওয়ানডেতে অধিনায়ক হিসেবে শত উইকেটের মাইল ফলক স্পর্শ করা। বিশ্বে এই ক্লাবে আছেন মাত্র তিন জন বোলার। যার শীর্ষে ওয়াসিম আকরাম। তারপরে যথাক্রমে শন পোলক ও ইমরান খান।

পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম অধিনায়ক হিসেবে ১০৯ ওয়ানডে ম্যাচ খেলে শিকার করেছেন ১৫৮ উইকেট। দক্ষিণ আফ্রিকার পোলক অধিনায়ক হিসেবে ৯৭ ম্যাচ খেলে শিকার করেছেন ১৩৪ উইকেট। আর পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান ১৩৯ ম্যাচ নেতৃত্ব দিয়ে নিয়েছেন ১৩১ উইকেট।

অধিনায়ক হিসেবে মাশরাফীর উইকেট এখন ৯৭টি। আর মাত্র ৩ উইকেটে পেলেই অধিনায়ক হিসেবে শত উইকেট শিকারি চতুর্থ ক্রিকেটার হবেন তিনি।

অধিনায়ক পোলক ১০০ উইকেট ছুঁয়েছেন ৭৪তম ম্যাচে। ইমরান খান ৯৬তম ও আকরাম ৬১তম ম্যাচে শত উইকেটের মাইলফলক ছুঁয়েছিলেন। মাশরাফি অধিনায়ক হিসেবে এ পর্যন্ত খেলেছেন ৭৫ ম্যাচ। এখন দেখার বিষয় বাকি ৩ উইকেট পেতে আর কয়টি ম্যাচ খেলতে হয় তাকে।

এই বিভাগের আরো খবর