সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক ডেঙ্গুতে সরকারি হিসেবে ৬৮ জনের মৃত্যু আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বরিশাল নগরীতে আসছে স্মার্ট এলইডি লাইটিং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ বরিশালকে যানজট মুক্ত রাখতে কাজ করছে ট্রাফিক সদস্যরা- ডিসি ট্রাফিক সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী বরিশালে কাজী নজরুল ইসলামের ৪৩তম প্রয়াণ বার্ষিকী অনুষ্ঠিত রাজশাহীর পুলিশ একাডেমিতে কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণপরিবহনে মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের সারদার পথে প্রধানমন্ত্রী
৮১৫

বিরল রেকর্ড মাশরাফীর অপেক্ষায়!

প্রকাশিত: ১৪ মে ২০১৯  

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। একের পর এক রেকর্ড করে নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন এই পেসার। এবার বিরল এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন টাইগার দলপতি। ওয়ানডেতে অধিনায়ক হিসেবে শত উইকেটের মাইল ফলক স্পর্শ করা। বিরল সেই কীর্তি থেকে মাত্র ৩ উইকেট দূরত্বে আছেন অধিনায়ক মাশরাফী।

বিশ্বের মাত্র ৩ জন বোলারের আছে এমন কীর্তি। আর ত্রিদেশীয় সিরিজে যে ফর্মে আছেন তিনি, তাতে আয়ারল্যান্ডের বিপক্ষের ম্যাচেই হয়তো সেই কীর্তি ছুঁয়ে ফেলবেন টাইগার অধিনায়ক।

ক্রিকেটে নানা রেকর্ডের মধ্যে বিরল এক রেকর্ড হচ্ছে, ওয়ানডেতে অধিনায়ক হিসেবে শত উইকেটের মাইল ফলক স্পর্শ করা। বিশ্বে এই ক্লাবে আছেন মাত্র তিন জন বোলার। যার শীর্ষে ওয়াসিম আকরাম। তারপরে যথাক্রমে শন পোলক ও ইমরান খান।

পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম অধিনায়ক হিসেবে ১০৯ ওয়ানডে ম্যাচ খেলে শিকার করেছেন ১৫৮ উইকেট। দক্ষিণ আফ্রিকার পোলক অধিনায়ক হিসেবে ৯৭ ম্যাচ খেলে শিকার করেছেন ১৩৪ উইকেট। আর পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান ১৩৯ ম্যাচ নেতৃত্ব দিয়ে নিয়েছেন ১৩১ উইকেট।

অধিনায়ক হিসেবে মাশরাফীর উইকেট এখন ৯৭টি। আর মাত্র ৩ উইকেটে পেলেই অধিনায়ক হিসেবে শত উইকেট শিকারি চতুর্থ ক্রিকেটার হবেন তিনি।

অধিনায়ক পোলক ১০০ উইকেট ছুঁয়েছেন ৭৪তম ম্যাচে। ইমরান খান ৯৬তম ও আকরাম ৬১তম ম্যাচে শত উইকেটের মাইলফলক ছুঁয়েছিলেন। মাশরাফি অধিনায়ক হিসেবে এ পর্যন্ত খেলেছেন ৭৫ ম্যাচ। এখন দেখার বিষয় বাকি ৩ উইকেট পেতে আর কয়টি ম্যাচ খেলতে হয় তাকে।

এই বিভাগের আরো খবর