শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান আজ বরিশালে জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে যুদ্ধ জাহাজ সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী আগৈলঝাড়ায় প্রতিবন্ধি শিশু ধর্ষণ, এক ঘন্টার মধ্যে ধর্ষক গ্রেফতার সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় আ. লীগের অভ্যর্থনা উপকমিটির সভা ইউনেস্কোর সাধারণ অধিবেশনে অংশ নিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী বরিশালে পৃথক অভিযানে ২৫ মণ জাটকা জব্দ শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা দুদকের প্রতিষ্ঠাবার্ষিকী আজ সশস্ত্র বাহিনী নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন- প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে আইভোরি কোস্টের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সশস্ত্র বাহিনী জাতির গর্বের প্রতীক : রাষ্ট্রপতি আজ বিশ্ব টেলিভিশন দিবস
৮৫৬

বিরল রেকর্ড মাশরাফীর অপেক্ষায়!

প্রকাশিত: ১৪ মে ২০১৯  

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। একের পর এক রেকর্ড করে নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন এই পেসার। এবার বিরল এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন টাইগার দলপতি। ওয়ানডেতে অধিনায়ক হিসেবে শত উইকেটের মাইল ফলক স্পর্শ করা। বিরল সেই কীর্তি থেকে মাত্র ৩ উইকেট দূরত্বে আছেন অধিনায়ক মাশরাফী।

বিশ্বের মাত্র ৩ জন বোলারের আছে এমন কীর্তি। আর ত্রিদেশীয় সিরিজে যে ফর্মে আছেন তিনি, তাতে আয়ারল্যান্ডের বিপক্ষের ম্যাচেই হয়তো সেই কীর্তি ছুঁয়ে ফেলবেন টাইগার অধিনায়ক।

ক্রিকেটে নানা রেকর্ডের মধ্যে বিরল এক রেকর্ড হচ্ছে, ওয়ানডেতে অধিনায়ক হিসেবে শত উইকেটের মাইল ফলক স্পর্শ করা। বিশ্বে এই ক্লাবে আছেন মাত্র তিন জন বোলার। যার শীর্ষে ওয়াসিম আকরাম। তারপরে যথাক্রমে শন পোলক ও ইমরান খান।

পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম অধিনায়ক হিসেবে ১০৯ ওয়ানডে ম্যাচ খেলে শিকার করেছেন ১৫৮ উইকেট। দক্ষিণ আফ্রিকার পোলক অধিনায়ক হিসেবে ৯৭ ম্যাচ খেলে শিকার করেছেন ১৩৪ উইকেট। আর পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান ১৩৯ ম্যাচ নেতৃত্ব দিয়ে নিয়েছেন ১৩১ উইকেট।

অধিনায়ক হিসেবে মাশরাফীর উইকেট এখন ৯৭টি। আর মাত্র ৩ উইকেটে পেলেই অধিনায়ক হিসেবে শত উইকেট শিকারি চতুর্থ ক্রিকেটার হবেন তিনি।

অধিনায়ক পোলক ১০০ উইকেট ছুঁয়েছেন ৭৪তম ম্যাচে। ইমরান খান ৯৬তম ও আকরাম ৬১তম ম্যাচে শত উইকেটের মাইলফলক ছুঁয়েছিলেন। মাশরাফি অধিনায়ক হিসেবে এ পর্যন্ত খেলেছেন ৭৫ ম্যাচ। এখন দেখার বিষয় বাকি ৩ উইকেট পেতে আর কয়টি ম্যাচ খেলতে হয় তাকে।

এই বিভাগের আরো খবর