মঙ্গলবার   ২১ জানুয়ারি ২০২০   মাঘ ৮ ১৪২৬   ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রয়োজনে শিক্ষকদের বিদেশে পাঠান : প্রধানমন্ত্রী শিল্প-কারখানার পাশে জলাধার থাকতে হবে: প্রধানমন্ত্রী কারিগরি শিক্ষার উন্নয়নসহ একনেকে ৮ প্রকল্প অনুমোদন যশোর-৬ আসনের এমপি ইসমত আর নেই,প্রধানমন্ত্রীর গভীর শোক আবরার হত্যা : অভিযোগ গঠন ৩০ জানুয়ারি শেখ হাসিনা হত্যাচেষ্টায় পাঁচ জনের মৃত্যুদণ্ড ভারত থেকে পেঁয়াজ কেনার কোনও সুযোগ নেই: বাণিজ্যমন্ত্রী বিশ্বের সামনে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল : তোফায়েল আহমেদ দেশে মুক্তিযুদ্ধের পতাকাবাহী সরকার প্রতিষ্ঠিত: রাষ্ট্রপ‌তি সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন আইসিসির সিইও সংসদের দক্ষিণ প্লাজায় এমপি মান্নানের প্রথম জানাজা সম্পন্ন সিপিবি’র সমাবেশে বোমা হামলা : ১০ জঙ্গির ফাঁসি এমপি মান্নানের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আদালতে সিপিবির সমাবেশে বোমা হামলা মামলার ৪ আসামি চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী
৬৪

বিভিন্ন স্কোয়াড্রন ও ইউনিটকে বিমান বাহিনীর পতাকা প্রদান

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর অন্তর্গত ২৫ নম্বর স্কোয়াড্রন, ২০১ রক্ষণাবেক্ষেণ ইউনিট, ২০৩ রক্ষণাবেক্ষণ ইউনিট ও অ্যারো মেডিক্যাল ইনস্টিটিউটকে তাদের পেশাগত দক্ষতার জন্য ‘বাংলাদেশ বিমান বাহিনী পতাকা’ প্রদান করা হয়েছে। বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বুধবার (৯ অক্টোবর) এসব পতাকা তুলে দেন।

আন্তবাহিনী জনংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর প্যারেড গ্রাউন্ডে পতাকা প্রদানের এই অনুষ্ঠানের কুচকাওয়াজে নেতৃত্ব দেন উইং কমান্ডার মো. মাসুদুর রহমান। বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বাদক ও পতাকাবাহী দলের সমন্বয়ে একটি অনাড়ম্বর পরিবেশে ২৫ নম্বর উড্ডয়ন স্কোয়াড্রন, ২০১ ও ২০৩ রক্ষণাবেক্ষণ ইউনিট এবং বিষেশায়িত অ্যারো মেডিক্যাল ইনস্টিটিউটকে  ‘বাংলাদেশ বিমান বাহিনী পতাকা’ হস্তান্তর করেন।

বিমান বাহিনী পতাকা হস্তান্তরের পর বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত মোনাজাতে অংশগ্রহণ করেন। এ সময় তিনি বিমান বাহিনীর সব স্তরের সদস্যদের উদ্দেশ্যে বলেন, ‘মহান স্বাধীনতা যুদ্ধে বিমান বাহিনী সদস্যদের সাহসিকতাপূর্ণ অবদান জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।’ তিনি বিমান বাহিনীর সব সদস্যদের পেশাগত দক্ষতা ও উৎকর্ষতা অর্জনের ওপর গুরুত্ব আরোপ করেন।

বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত আশা প্রকাশ করে বলেন, ‘বাংলাদেশ বিমান বাহিনী দেশের আকাশ সীমার নিরাপত্তা ও সুরক্ষা ছাড়াও ভবিষ্যতে মহাকাশেও অপারেশনাল কার্যক্রম পরিচালনা করবে।’ এছাড়াও, দেশের এভিয়েশন শিল্প বিকাশে বাংলাদেশ বিমান বাহিনী অগ্রণী ভূমিকা পালন করবে বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে বিমান বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার এবং বিমান বাহিনীর অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর