মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ রোহিঙ্গা ভোটার: ইসি কর্মচারীসহ আটক ৩ রিফাত-মিন্নির নতুন ভিডিও, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য ‘বিজ্ঞান-প্রযুক্তির বিকাশ ছাড়া দেশ উন্নয়ন করা সম্ভব নয়’ রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক ডেঙ্গুতে সরকারি হিসেবে ৬৮ জনের মৃত্যু আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বরিশাল নগরীতে আসছে স্মার্ট এলইডি লাইটিং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ বরিশালকে যানজট মুক্ত রাখতে কাজ করছে ট্রাফিক সদস্যরা- ডিসি ট্রাফিক সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী
৪৪

ঈদ স্পেশাল রান্না

বিফ স্টেক সালাদ

আকাশলীনা

প্রকাশিত: ২ আগস্ট ২০১৯  

কোরবানীর ঈদের আর মাত্র কদিন বাকি। আমার মত অনেকেই নিশ্চয়ই ভাবনা শুরু করেছেন ঈদের রান্না-বান্না নিয়ে। ঈদটা যেহেতু কোরবানীর, মেনুতে মাংসের নানা পদ তো থাকবেই। সঙ্গে নানা পদের মিষ্টি আইটেম! তাই এবারে প্রয়োজনের কথা মাথায় রেখে রান্নায় নিয়ে এলাম এমনই নানা পদ। ঈদ পর্যন্ত প্রতিদিন দারুণ মজার আর স্পেশাল এসব রেসিপি পেতে সঙ্গেই থাকুন আমাদের। সকলে ভাল থাকুন, সুস্থ্য থাকুন। ধর্মীয় ভাবগাম্ভীর্য আর আনন্দে কাটুক সকলের ঈদ।

                                                                               বিফ স্টেক সালাদ

                                                                      
উপকরণঃ  ১.৫ ইঞ্চি চওড়া হাড় ও চর্বি ছাড়া গরুর মাংসের ১টি পিস- ৫০০ গ্রাম, আদা মিহি কুচি-১ টেবিল চামচ, রসুন মিহি কুচি-১ টেবিল চামচ, লেমনরাইন্ড- ১ চা চামচ, লেমন জুস-১টা লেবুর, চিলি সস-১ টেবিল চামচ, সয়া সস-১ টেবিল চামচ, চিনি-১ চা চামচ, লবণ- স্বাদ মতো, বাটার-১ টেবিল চামচ।

 

সবজিঃ গাজর লম্বা পাতলা টুকরো করা-২ কাপ, শসা লম্বা পাতলা টুকরো - ১ কাপ, সিদ্ধ সুইট কর্ণ-১ কাপ।
 

সালাদ ড্রেসিংঃ লেবুর রস-২টা লেবুর, সুইট চিলি সস-১ টেবিল চামচ, ফিস সস-২ চা চামচ, অলিভ অয়েল-২ টেবিল চামচ, আদা কিমা-১ চা চামচ, লবণ- স্বাদমতো, চিলি ফ্লেক্স-১ চা চামচ।
 

প্রণালীঃ বাটার ছাড়া বিফের সমস্ত উপকরণ একসঙ্গে মিশিয়ে নিন। বিফের টুকরার ২ পিঠে ভাল করে মাখিয়ে বক্সে করে নরমাল ফ্রিজে রাখুন ১২ ঘন্টা। গ্রিল প্যানে বাটার গরম করে জোর আঁচে ১০/১২ মিনিট এপিঠ-ওপিঠ করে ভেজে নামিয়ে পাতলা স্লাইস করে কেটে নিন।
ড্রেসিং এর সব উপকরণ একসঙ্গে মিশিয়ে রাখুন। সবজি বিফ এবং ড্রেসিং একসঙ্গে মেখে নিন। ব্যাস তৈরী হয়ে গেল বিফ স্টেক সালাদ।