বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীকে জার্সি উপহার দিলেন ফিফা সভাপতি প্রধানমন্ত্রীর সঙ্গে ফিফা প্রেসিডেন্টের সৌজন্য সাক্ষাৎ বাউল সম্রাট লালন ফকিরের তিরোধান দিবস আজ একদিন পিছিয়ে আজ হেমন্তের শুরু ২০ অক্টোবর প্রধানমন্ত্রীর সঙ্গে যুবলীগের নেতাদের বৈঠক যে কারণে প্রেমিক বা প্রেমিকা হিসাবে সাংবাদিকরাই সেরা! বাংলাদেশে কাজ করার অনেক জায়গা আছে: ফিফা সভাপতি সৌদিতে বাসে আগুন ধরে ৩৫ ওমরাহযাত্রী নিহত রাজধানীতে `ফইন্নী গ্রুপের` ৬ সদস্য আটক স্পিকারের সঙ্গে সার্বিয়ার উপ-প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ ক্লাসিকোর ভেন্যু পাল্টানোর অনুরোধ লা লিগার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৮ কাউন্সিলর নজরদারিতে যেমন ছিল নবিজির জীবনের শেষ মুহূর্তটি দলের নাম ভাঙিয়ে অন্যায় করতে দেবেন না মেয়র সাদিক কমছে রাতের তাপমাত্রা, প্রকৃতিতে শীতের আগমনী বার্তা কিশোরকে পিটিয়ে হত্যা এসআই আকরামসহ ১১ জন জেলহাজতে মানবতাবাদী নাট্যকার আর্থার মিলারের জন্ম মুখের কথায় চলে সাইদের ‘আশ্চর্য মোটরসাইকেল’ বরিশালে জাল-ইলিশসহ ২২জেলে আটক নীলনদের তীরে মিললো ‘গুরুত্বপূর্ণ’ প্রাচীন কফিন
৬৫

ঈদ রান্নায় রকমারি

বিফ ভিন্দালু

আকাশলীনা

প্রকাশিত: ৯ আগস্ট ২০১৯  

উপকরণঃ

গরুর মাংস-১ কেজি, পিয়াজ কুচি-১/২ কাপ, পিয়াজ বাটা-১ টেবিল চামচ, রসুন বাটা- ২ চা চামচ, আদা বাটা-২ চা চামচ, সরিষা বাটা-২ চা চামচ, ধনে গুড়া-২ চা চামচ, জিরা গুড়া-১.৫ চা চামচ, মরিচ গুড়া-২ চা চামচ, গোল মরিচ গুড়া- ১ চা চামচ, দারুচিনি-৩/৪ টুকরা, এলাচ-৮টি, লবঙ্গ-৬টি, ভিনিগার-৩ টেবিল চামচ, তেল-৩ টেবিল চামচ, লবণ- স্বাদমত, চিনি- ১ টেবিল চামচ।       

প্রণালীঃ

তেল গরম করে পিয়াজ কুচি দিয়ে বেরেস্তা করে নিন। বেরেস্তা নামানোর ১ মিনিট আগে দারুচিনি, এলাচ ও লবঙ্গ দিয়ে নেড়ে নামিয়ে নিন। টুকরা করা মাংসে তেলসহ এই বেরেস্তা, সব গুড়া ও বাটা মশলা, লবণ, ভিনিগার ও চিনি দিয়ে মাখিয়ে রেখে দিন ২ ঘন্টা। কড়াইয়ে অল্প আঁচে ঢেকে রান্না করুন। মাংস সিদ্ধ হয়ে তেল উপরে উঠলে নামিয়ে নিন। গরম গরম পরিবেশন করুন দারুন মজার এই খাবারটি।