• রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৪ ১৪২৭

  • || ০৩ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ ২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর জা রওশন আরা ওয়াহেদ আর নেই সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন: শেখ হাসিনা প্রতারণার মামলায় রিজেন্ট সাহেদের জামিন নামঞ্জুর আমাদের দলে মুক্তভাবে কথা বলার অধিকার সবার আছে- তথ্যমন্ত্রী দুদকের মামলায় সাবেক ওসি প্রদীপের জামিন নামঞ্জুর বাংলাদেশ ও বাঙালির অনুপ্রেরণার উৎস বঙ্গবন্ধু: রাষ্ট্রপতি

বিপদ কাটিয়ে ৩শ’ পার করলো ভারত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২০  

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ উইকেটে ৩০২ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে ভারত। অথচ অস্ট্রেলিয়ান বোলারদের তোপে ১২৩ রানেই ৪ উইকেট হারিয়ে বসেছিলো তারা। বুধবার (২ ডিসেম্বর) ক্যানবেরার মানুকা ওভালে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

টস জিতে ব্যাট করতে নামার পর শিখর ধাওয়ান, শ্রেয়াস আয়ার, লোকেশ রাহুলদের ব্যর্থতায় ধুঁকছিলো ভারত। ৬৩ রান করে কোহলি যখন আউট হন, তখনো বিপদে দল।

সেখান থেকে ষষ্ঠ উইকেট জুটিতে ১৮ ওভার অবিচ্ছিন্ন থাকেন জাদেজা আর হার্দিক। ওভারপ্রতি আটের ওপর রান তুলে এই যুগল যোগ করেন ১৫২ রান। দু’জনই হাফসেঞ্চুরি তুলে নেয়ার পর শেষদিকে হাত খুলে খেলেছেন। ফলে শেষ পাঁচ ওভারে ভারত পায় ৭৬ রান।

৫০ বলে ৫ চার আর ৩ ছক্কায় ৬৬ রানে অপরাজিত থাকেন জাদেজা। ৭৬ বলে ৭ বাউন্ডারির সঙ্গে ১ ছক্কায় সেঞ্চুরির দোড়গোড়ায় গিয়ে হার না মানা ৯২ রানে মাঠ ছাড়েন হার্দিক। অস্ট্রেলিয়ান বোলারদের মধ্যে সবচেয়ে সফল অ্যাশটন অ্যাগার। ৪৪ রানের বিনিময়ে নেন ২টি উইকেট। একটি করে উইকেট শিকার জশ হ্যাজলেউড, শন অ্যাবট আর অ্যাডাম জাম্পার।