সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দেশে মুক্তিযুদ্ধের পতাকাবাহী সরকার প্রতিষ্ঠিত: রাষ্ট্রপ‌তি সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন আইসিসির সিইও সংসদের দক্ষিণ প্লাজায় এমপি মান্নানের প্রথম জানাজা সম্পন্ন সিপিবি’র সমাবেশে বোমা হামলা : ১০ জঙ্গির ফাঁসি এমপি মান্নানের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আদালতে সিপিবির সমাবেশে বোমা হামলা মামলার ৪ আসামি চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
২২

বিজয় দিবসে আসছে সাবিনা ইয়াসমিনের গান

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৯  


বাংলাদেশের গানের জগতের উজ্জ্বল এক নক্ষত্র সাবিনা ইয়াসমিন। এ যাবত ১০ সহস্রাধিকেরও বেশি গান গেয়ে মাইলফলক সৃষ্টি করেছেন তিনি। আর চলচ্চিত্রের জন্য ১৫০০টিরও বেশি গান গাওয়ার রেকর্ডটিও তার। এরমধ্যে বেশ কিছু জনপ্রিয় দেশের গানও রয়েছে। গুণী এ শিল্পী দীর্ঘদিন পর আবারো দেশের গান গাইলেন। 
গীতিকবি সহিদ রাহমানের লেখা- ‘বাংলার মাটিতে লেখা/ কত নাম রক্তাক্ষরে/ মুক্তিযুদ্ধের সে কথা/ বল ভুলে যাই কি করে’ এমনি কথার গানটির সুর করেছেন আলাউদ্দীন আলী। গানটির সঙ্গীতায়োজন করেছেন গুণী সংগীত পরিচালক মকসুদ জামিল মিন্টু। 


 
গানটির রেকর্ডিং বেশ আগে হলেও সম্প্রতি ঢাকার বিভিন্ন স্থানে এর মিউজিক ভিডিও করা হয়েছে। আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসে মিউজিক ভিডিওটি ইউটিউবে প্রকাশ হবে। একই দিনে বিভিন্ন টিভি চ্যানেলেও প্রচার হবে গানটি।

গানটি প্রসঙ্গে সাবিনা ইয়াসমিন বলেন, অনেক দিন পর হৃদয় নিংড়ানো কথায় একটি গান গাইলাম। দেশকে স্বাধীন করার জন্য শহীদদের যে ত্যাগ তা শোধ করার নয়। তবে এই গানটি আমার পক্ষ থেকে শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি।

এদিকে প্রখ্যাত এ কণ্ঠশিল্পী আলতাফ মাহমুদের সুর ও সঙ্গীতায়োজনে সিনেমায় গাওয়া তার দশটি গান নিয়ে নতুন কম্পোজিশনে একটি অ্যালবাম তৈরি করেছেন। এর মধ্যে তিনটি দ্বৈত গানও থাকছে। নতুন বছরের শুরুতেই অ্যালবামটি প্রকাশ করা হবে বলে জানা গেছে।

এই বিভাগের আরো খবর