বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
শাহজালালে পৌঁছেছে পাকিস্তানের ৮২ টন পেঁয়াজ ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর বরিশালে ৪৫ টাকা দরে টি‌সি‌বির পেঁয়াজ বি‌ক্রি, উপচেপড়া ভিড় র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার কর্মবিরতি প্রত্যাহার, বরিশালে বাস চলাচল স্বাভাবিক ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ বরিশাল বোর্ডে এসএসসির ফরম পূরণে সময় বাড়লো জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয় দিয়ে বছর শেষ করল ব্রাজিল দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন
১৭

বিএনপিকে কুলষিত রাজনৈতিক দলের তকমা দিয়ে নেতার পদত্যাগ

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

নওগাঁ জেলার বদলগাছি উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা অলি আহমেদ রুমি চৌধুরী বিএনপির সকল ধরণের রাজনীতি থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। রাজনৈতিক আদর্শ ও নীতিগত জায়গা থেকে বিএনপির রাজনীতি করা মুশকিলের বলে ঘোষণা দিয়ে তিনি পদত্যাগ করেছেন। যদিও গুঞ্জন উঠেছে, রাজনৈতিক বঞ্চনা, অবমূল্যায়ন এবং দলীয় কোন্দলের কারণে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন।

জানা গেছে, সোমবার (৪ নভেম্বর) নওগাঁ জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বিএনপির সকল ধরণের রাজনীতি থেকে পদত্যাগের ঘোষণা দেন রুমি চৌধুরী।

পদত্যাগের বিষয়ে জানতে চাইলে রুমি চৌধুরী বলেন, বিএনপির রাজনীতিতে অনেক পরিবর্তন এসেছে। দলে এখন পরীক্ষিত ও যোগ্য নেতাদের স্থান নেই বললেই চলে। এ পরিবর্তন আমার মনন এবং নীতি আদর্শের সঙ্গে সাংঘর্ষিক। বিএনপির হয়ে রাজনীতি করার মতো পরিবেশ নেই বললেই চলে। বিএনপির রাজনীতিতে ক্ষমতার প্রভাব বিস্তারের অশুভ প্রতিযোগিতা শুরু হয়েছে। এই অবস্থায় রাজনীতি করতে গেলে দেশ ও দশকে কিছু দেয়া যাবে না। তাই উপায়হীন হয়েই বিএনপির সকল ধরণের রাজনীতি থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে রুমি চৌধুরীর পদত্যাগের বিষয়ে বদলগাছি উপজেলা বিএনপির আহ্বায়ক ও আধাইপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী বলেন, রুমি চৌধুরী অত্র-অঞ্চলে বিএনপির জনপ্রিয় নেতা ছিলেন। তিনি নীতি ও আদর্শের রাজনীতি করতেন বলেই সকলে জানতেন। কিন্তু গুঞ্জন শুনছি, তিনি ও তার অনুসারীরা বিএনপির বিভিন্ন কমিটিতে স্থান না পাওয়ায় দল থেকে পদত্যাগ করেছেন। পদ না পেলেই পদত্যাগ করতে হবে, এটি নিশ্চিতভাবে বিএনপির রাজনৈতিক আদর্শ নয়। তবে এটি সত্য নয় যে, বিএনপির নাজুক অবস্থাসহ অভ্যন্তরীণ কোন্দলের কারণে তিনি রাজনীতি থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন। ব্যক্তিগতভাবে লাভবান না হওয়ায় এখন তো অনেকেই বিএনপির রাজনীতি থেকে পদত্যাগ করছেন।

এই বিভাগের আরো খবর