বুধবার   ১৬ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৬ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
র‌্যাগিংয়ের অভিযোগ পেলেই শাস্তি: আইনমন্ত্রী একাদশ সংসদের পঞ্চম অধিবেশন শুরু ৭ নভেম্বর যেখানে দুর্নীতি-টেন্ডারবাজি সেখানে অভিযান- স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাম সম্মেলনে যোগ দিতে বাকু যাচ্ছেন প্রধানমন্ত্রী রিফাত হত্যা : প্রধান আসামির জামিন নামঞ্জুর বিএসএমএমইউয়ে বিশ্ব অ্যানেসথেসিয়া ও মেরুদণ্ড দিবস পালিত মুন্সিগঞ্জের ১৩টি সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সরকারের ধারাবাহিকতার কারণেই উন্নয়ন প্রকল্প গতিশীল: প্রধানমন্ত্রী আজ কম্বোডিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ বিশ্ব অ্যানেসথেসিয়া দিবস আজ মিনিস্ট্রিয়াল কনসালটেশনে যোগ দিতে আমিরাতে প্রবাসী কল্যাণমন্ত্রী বিশ্ব খাদ্য দিবস আজ নিরাপদ খাদ্য নি‌শ্চিত করার আহ্বান প্রধানমন্ত্রীর বরিশালে ২৭ জেলের জেল-জরিমানা কখন গোসল করা ভালো, সকালে না রাতে? জনপ্রশাসনের ৬ কর্মচারী মাসের সেরা কর্মী নির্বাচিত নতুন প্রজন্মকে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার আহ্বান দেশের প্রথম বাণিজ্যিক সৌর প্লান্টের উৎপাদন শুরু পাকিস্তান সফরে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন
৪৪

বাড়িতে হঠাৎ অতিথি এলে যা করবেন

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

বর্তমান সময়ে আমরা প্রত্যেকেই ব্যস্ত। যদিও বাড়িতে অতিথি আসা সৌভাগ্যের লক্ষণ তবু এই ব্যস্ত সময়ে হুট করে অতিথি চলে এলে অনেকটাই লেজেগোবরে অবস্থায় পড়তে হয় আমাদের।

ব্যস্ততার কারণে ঘরদোর সব সময় গুছিয়ে রাখাও সম্ভব হয় না। তাই আগে থেকে না জানিয়ে হুট করে অতিথি এলে খানিকটা অস্বস্তিতে পড়তে হয় বটে! কীভাবে চট করে ঘর সাজিয়ে-গুছিয়ে অতিথিদের আপ্যায়ন করবেন, সেটাই হয়ে দাঁড়ায় চিন্তার বিষয়।

Otithi

হঠাৎই যদি আপনার বাড়িতে অতিথি চলে আসেন, জেনে নিন সামলে নেয়ার উপায়-

অতিথি এলে লিভিং রুমেই বসবেন। তাই সবার আগে এই ঘরটাই পরিষ্কার করে ফেলুন। চটপট ধুলো ঝেড়ে সোফায় কুশনগুলো ঠিক করে সাজিয়ে ফেলুন। সোফায় কুশন ঠিকমতো সাজানো থাকলেই ঘর অনেকটা সাফসুতরো লাগে।

Otithi

ড্রয়িং রুমের সঙ্গে যদি রান্নাঘর লাগোয়া থাকে, তাহলে এরপর রান্নাঘরটা যতটা সম্ভব পরিষ্কার করুন। ডাইনিং টেবিল যেন ঠিকমতো সাজানো থাকে। পারলে ডাইনিং টেবিলের ওপর চট করে একটা ফ্লাওয়ার ভাস রেখে দিন।

আপনার কিচেন কাউন্টার টপে যেন একগাদা খাবারের প্যাকেট জমা হয়ে না থাকে। ঘরে ঢুকেই যদি অতিথিরা দেখেন যে তাদের যা খেতে দেয়া হবে, সব প্যাকেট করে সামনে রাখা, তা মোটেও ভালো ইমপ্রেশন সৃষ্টি করে না।

Otithi

আপনি যদি ফ্ল্যাটে থাকেন, তাহলে অন্য যে ঘর পরিষ্কার করে উঠতে পারেননি, তার দরজা বন্ধ করে রাখুন। যাতে একান্তই প্রয়োজন না হলে সেই ঘরে কারোর ঢুকতে না হয়।

ফ্রিজে কিছু ফ্রোজেন স্ন্যাকস রাখতে পারেন। যাতে হুট করে অতিথি চলে এলেও আপ্যায়ন নিয়ে দুশ্চিন্তা করতে না হয়।