মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১২ ১৪২৬   ০১ রজব ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার কুষ্টিয়ায় জগো বাহিনীর প্রধানের ফাঁসি, ১১ জনের যাবজ্জীবন এখন পর্যন্ত বাংলাদেশ করোনামুক্ত: আইইডিসিআর লোভ-লালসার ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে বললেন রাষ্ট্রপতি নাঈমুল আবরার হত্যা : ৪ আসামিকে গ্রেফতারের নির্দেশ আইন মেনেই বিদেশি কম্পানিকে এদেশে ব্যবসা করতে হবে- প্রধান বিচারপতি অপ্রাপ্তবয়স্ক চার কোটি নাগরিককে এনআইডি দেবে ইসি বাকি এক হাজার কোটি টাকা তিন মাসের মধ্যে দিতে গ্রামীণফোনকে নির্দেশ পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা শীর্ষ সন্ত্রাসী জিসানের সহযোগী র‌্যাবের হাতে গ্রেফতার দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী
৪৩৮

বাৎসরিক আয়, শেখ তন্ময়ের ৬৬ লাখ টাকা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০১৮  

বাগেরহাটের চারটি আসনে বিভিন্ন দলের ২৬ জন বৈধ প্রার্থী রয়েছেন। এরমধ্যে সব থেকে আলোচিত প্রার্থী হচ্ছেন আওয়ামী লীগের মনোনীত বঙ্গবন্ধু পরিবারের শেখ তন্ময়।

তরুণ প্রার্থী হিসেবে তিনি বাগেরহাট-২ (বাগেরহাট সদর ও কচুয়া) আসন থেকে নির্বাচন করছেন।

নির্বাচন উপলক্ষে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে দাখিলকৃত হলফনামায় তিনি নিজেকে ব্যবসায়ী ও রাজনীতিবিদ হিসেবে উল্লেখ করেছেন। তার শিক্ষাগত যোগ্যতা অনার্স গ্রাজুয়েট। তিনি মালবাহী নৌযানের ব্যবসা করেন। তার ব্যবসা প্রতিষ্ঠানের নাম শেখ লজিস্টিক। প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় রাজধানীর গুলশান-১ এ। ওই কোম্পানিতে ৮৪ লাখ ২ হাজার ৩৬৭ টাকা মূলধন রয়েছে।

শেখ তন্ময় বাগেরহাট পৌর আওয়ামী লীগের সদস্য। হলফনামায় তিনি বাগেরহাট শহরের মিঠাপুকুর ক্রস রোডস্থ ১০-১১৯/১ নং বাসার ঠিকানা ব্যবহার করেছেন। তিনি বিবাহিত হলেও কোন সন্তানাদি নেই তার। তার স্ত্রীর নাম শেখ ইফরাহ তন্ময়। তন্ময়ের নামে কোন মামলা নেই। কোনদিন কোনো মামলাও হয়নি বলে হলফনামায় উল্লেখ করেছেন তিনি।

হলফনামায় তিনি আরো উল্লেখ করেছেন, ব্যবসা থেকে তার বাৎসরিক আয় ৬৬ লাখ ২১ হাজার ৬১৩ টাকা। বর্তমানে শেখ তন্ময়ের হাতে নগদ ৩৩ লাখ ৬৬ হাজার ১৩৭ টাকা আছে। শেখ এক্সিম লিমিটেডে তার ১৫ লাখ টাকা মূল্যের শেয়ার রয়েছে। শাহ-জালাল ইসলামী ব্যাংক লিমিটেডে এ ৫ লাখ ৪ হাজার ৯৪৩ টাকা জমা আছে শেখ তন্ময়ের। একই ব্যাংকে নিজ স্ত্রীর নামে ২ লাখ ৫২ হাজার ৫৫১ টাকা জমা আছে। ১০০ তোলা স্বর্ণ রয়েছে শেখ তন্ময়ের। যা তিনি বিবাহকালীন পেয়েছেন।

বাবা বাগেরহাট-১ (চিতলমারী, ফকিরহাট ও মোল্লাহাট) আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের কাছ থেকে তিনি এমভি তন্ময় ও এমভি ইফরাহ উদ্দিন নামে দুটি নৌযান পেয়েছেন। যার মূল্য ৫৩ লাখ ৬৭ হাজার ৮৯ টাকা।

এই বিভাগের আরো খবর