সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পৃথিবীতে এত ধর্ম কেন? ৫০ হাজার পিস ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক কাজাখস্তান গেলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দিনে ১০ হাজারের বেশি কনটেইনার হ্যান্ডেলিং হচ্ছে বন্দরে বিএনপির ৩ নেতাকে নিয়মিত টাকা দিতেন জি কে শামীম বরিশালে কারেন্ট জাল জব্দ, আটক ৩ এক মাসে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ২০ লাখ : বিটিআরসি সেই ডিসির নারী কেলেঙ্কারির সত্যতা বাচ্চাকে মারধর করায় থানা ঘেরাও হনুমানের! জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ ইউজিসির কাঠগড়ায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৪ ভিসি ক্যাসিনোতে মিলল ধর্মীয় উপাসনা সামগ্রী! বিজয়নগর সায়েম টাওয়ার থেকে ১৭ জুয়ারী আটক ১৩ নেপালিকে মোটা অংকের বেতনে রাখা হয় জুয়া চালাতে স্পা সেন্টার থেকে আটক ১৬ নারী, ৩ পুরুষ আরও ১০ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থান করা হবে- পলক আবুধাবি থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী অজুহাতে কাজ আটকে রাখলে কঠোর ব্যবস্থা: গণপূর্তমন্ত্রী ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহার করা যাবে না ঢাকা আসছেন বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও জাতিসংঘের দূত
৩৪২

বাৎসরিক আয়, শেখ তন্ময়ের ৬৬ লাখ টাকা

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০১৮  

বাগেরহাটের চারটি আসনে বিভিন্ন দলের ২৬ জন বৈধ প্রার্থী রয়েছেন। এরমধ্যে সব থেকে আলোচিত প্রার্থী হচ্ছেন আওয়ামী লীগের মনোনীত বঙ্গবন্ধু পরিবারের শেখ তন্ময়।

তরুণ প্রার্থী হিসেবে তিনি বাগেরহাট-২ (বাগেরহাট সদর ও কচুয়া) আসন থেকে নির্বাচন করছেন।

নির্বাচন উপলক্ষে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে দাখিলকৃত হলফনামায় তিনি নিজেকে ব্যবসায়ী ও রাজনীতিবিদ হিসেবে উল্লেখ করেছেন। তার শিক্ষাগত যোগ্যতা অনার্স গ্রাজুয়েট। তিনি মালবাহী নৌযানের ব্যবসা করেন। তার ব্যবসা প্রতিষ্ঠানের নাম শেখ লজিস্টিক। প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় রাজধানীর গুলশান-১ এ। ওই কোম্পানিতে ৮৪ লাখ ২ হাজার ৩৬৭ টাকা মূলধন রয়েছে।

শেখ তন্ময় বাগেরহাট পৌর আওয়ামী লীগের সদস্য। হলফনামায় তিনি বাগেরহাট শহরের মিঠাপুকুর ক্রস রোডস্থ ১০-১১৯/১ নং বাসার ঠিকানা ব্যবহার করেছেন। তিনি বিবাহিত হলেও কোন সন্তানাদি নেই তার। তার স্ত্রীর নাম শেখ ইফরাহ তন্ময়। তন্ময়ের নামে কোন মামলা নেই। কোনদিন কোনো মামলাও হয়নি বলে হলফনামায় উল্লেখ করেছেন তিনি।

হলফনামায় তিনি আরো উল্লেখ করেছেন, ব্যবসা থেকে তার বাৎসরিক আয় ৬৬ লাখ ২১ হাজার ৬১৩ টাকা। বর্তমানে শেখ তন্ময়ের হাতে নগদ ৩৩ লাখ ৬৬ হাজার ১৩৭ টাকা আছে। শেখ এক্সিম লিমিটেডে তার ১৫ লাখ টাকা মূল্যের শেয়ার রয়েছে। শাহ-জালাল ইসলামী ব্যাংক লিমিটেডে এ ৫ লাখ ৪ হাজার ৯৪৩ টাকা জমা আছে শেখ তন্ময়ের। একই ব্যাংকে নিজ স্ত্রীর নামে ২ লাখ ৫২ হাজার ৫৫১ টাকা জমা আছে। ১০০ তোলা স্বর্ণ রয়েছে শেখ তন্ময়ের। যা তিনি বিবাহকালীন পেয়েছেন।

বাবা বাগেরহাট-১ (চিতলমারী, ফকিরহাট ও মোল্লাহাট) আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের কাছ থেকে তিনি এমভি তন্ময় ও এমভি ইফরাহ উদ্দিন নামে দুটি নৌযান পেয়েছেন। যার মূল্য ৫৩ লাখ ৬৭ হাজার ৮৯ টাকা।

এই বিভাগের আরো খবর