• রোববার   ১৩ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

  • || ০১ জ্বিলকদ ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল গণতন্ত্রের মুক্তি দিবস ১১ জুন মডেল মসজিদের মাধ্যমে ইসলামের মর্মবাণী বুঝবে মানুষ ইসলাম আমাদের মানবতার শিক্ষা দিয়েছে : প্রধানমন্ত্রী খুন করে কি বেহেশতে যাওয়া যায়, প্রধানমন্ত্রীর প্রশ্ন ‘লেবাস নয়, ইনসাফের ইসলামে বিশ্বাস করি’ একযোগে ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনা থেকে রক্ষা পেতে সকল রাষ্ট্রকে সম্মিলিতভাবে কাজ করতে হবে দক্ষিণাঞ্চলে বেশি করে সাইলো নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী গাইলেন, ‘ওকি গাড়িয়াল ভাই...’ ৬৬৫১ কোটি টাকা ব্যয়ে একনেকে ১০ প্রকল্প অনুমোদন ৬ দফার মাধ্যমেই বাঙালির স্বাধীনতা অর্জিত হয়েছিল: প্রধানমন্ত্রী ঐতিহাসিক ছয়-দফা দিবস আজ ছয় দফার প্রতি অকুণ্ঠ সমর্থনে স্বাধীনতার রূপরেখা রচিত হয় দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৮ মৃত্যু, শনাক্ত ১৬৭৬ বাঙালির মুক্তির সনদ ৬-দফাঃ শেখ হাসিনা প্রত্যেককে তিনটি করে গাছ লাগানোর আহ্বান প্রধানমন্ত্রীর জাম-আমড়া-সোনালু ও ডুমুরের চারা রোপণ করলেন প্রধানমন্ত্রী ৮৮ ডলার থেকে মাথাপিছু আয় ২২২৭ ডলার জলবায়ু সংকট নিরসনে যুক্তরাজ্য ভূমিকা রাখবে, আশা শেখ হাসিনার

বাবুগঞ্জে করোনা মোকাবেলায় নিরলস কাজ করে যাচ্ছে উপজেলা প্রশাসন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯)’র প্রাদুর্ভাব ঠেকাতে নিরালস কাজ করে যাচ্ছে বাবুগঞ্জ উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিঃ দাঃ) নুসরাত জাহান খান দিনরাত জনসমাগম ঠেকাতে স্টেশনে স্টেশনে প্রচারনা চালাচ্ছে এবং পাশাপাশি জেলা প্রশাসকের পাঠানো ত্রান সামগ্রী, সাবান ও মাস্ক বিতরণ করছেন তিনি। রবিবার বিকালে চাঁদপাশা ইউনিয়ন পরিষদে দুস্থ্য পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী, সাবান ও মাস্ক বিতরণ করেন ।

এসময় চাঁদপাশা ইউপি চেয়ারম্যান উপস্থিত ছিলেন। এছাড়া লোকজনের ঘরে থাকা ও জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া অন্যান্য দোকান, বিভিন্ন ব্যাবসা প্রতিষ্ঠানসহ গনপরিবহন ও নৌজান বন্ধ রাখা নিশ্চিত করনে মাঠ পর্যায় কাজ করছেন উপজেলা প্রশাসন। বাবুগঞ্জ কলেজ গেট, চাঁদপাশা উচা পোল, ইউনিয়ণ পরিষদের সামনের দোকানগুলোতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিঃ দাঃ) নুসরাত জাহান খান নিজে বুজিয়ে সমাগমরত মানুষদের বাসায় থাকার অনুরোধ করেন। গতকাল রবিবার উপজেরার বিভিন্ন হাটবাজার ও রাস্তায় ঘুরে দেখা গেছে রাস্তাঘাটে লোকজনের উপস্থিতি নেই বললেই চলে।

ঔষধ, কাঁচা বাজার ও মুদি দোকান ছাড়া অন্যান্য সব দোকানপাঠই বন্ধ ছিল। গ্রমাঞ্চলের লোকজনের মাঝে মাইকিং করে সচেতন করা হয়েছে।

উপজেলার বিভিন্ন বাজার ও প্রধান প্রধান সড়কগুলোতে ফায়ার সার্ভিসের মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্ন করে জীবানূনাশক ছিটানো হয়েছে। দোকানের সামনে সামাজিক দুরুত্ব গোল চিহৃ অংকনের মাধ্যমে বিক্রির নির্দেশান দেওয়া হয়েছে।

বাবুগঞ্জ উপজেলার রহমতপুর হাই স্কুল ও দেহেরগতি ইউনিয়নে অবস্থিত উপজলো মা ও শিশু হাসপাতাল কোয়ারাইন্টাইন হিসেবে প্রস্তুত রাখা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুবাস সরকার জানান, বিদেশ ফেরতদের ১৪ দিনের হোম কোয়ারাইন্টাইন নিশ্চিতকরনসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি কোয়ারাইন্টাইন ইউনিট রাখা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার(অতিঃদাঃ)নুসরাত জাহান খান বলেন , জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশনা মোতবেক এ উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমন রোধে ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে রাখতে সার্বক্ষনিক কাজ করছে উপজেলা প্রশাসন। গ্রামের মানুষদের সমাগম ঠেকানো একটু কষ্টকর হলেও আমাদের চেষ্টা অব্যহত থাকবে। সমাজের সকলকে প্রশাসনকে সহযোগিতা করার অনুরোধ জানিয়েছে তিনি।