মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ রোহিঙ্গা ভোটার: ইসি কর্মচারীসহ আটক ৩ রিফাত-মিন্নির নতুন ভিডিও, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য ‘বিজ্ঞান-প্রযুক্তির বিকাশ ছাড়া দেশ উন্নয়ন করা সম্ভব নয়’ রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক ডেঙ্গুতে সরকারি হিসেবে ৬৮ জনের মৃত্যু আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বরিশাল নগরীতে আসছে স্মার্ট এলইডি লাইটিং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ বরিশালকে যানজট মুক্ত রাখতে কাজ করছে ট্রাফিক সদস্যরা- ডিসি ট্রাফিক সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী

বান্দরবান বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপিত

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

 


বান্দরবান বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শনিবার দুপুরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং আনুষ্ঠানিকভাবে এর ফলক উন্মোচন করেন। 

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, প্রায় একশ একর এলাকা জুড়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসটি গড়ে তোলা হবে। পাহাড়ের প্রকৃতির ছোঁয়ায় সাজানো হবে বিশ্ববিদ্যালয়ের পুরো ক্যাম্পাস। সার্টিফিকেট বিক্রির প্রতিষ্ঠান হবেনা এই বিশ্ববিদ্যালয়। শিক্ষার্থীদের দেয়া হবে মানসম্মত শিক্ষা। 

তিনি বলেন, পাহাড়ের যেসব এলাকায় স্কুল নেই সেসব এলাকাকে অগ্রাধিকার দিয়ে নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হবে। গরিব অসহায়রা যাতে শিক্ষার সুযোগ পায় সেদিকে সরকার দৃষ্টি রাখছে। বান্দরবান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসন সুবিধা নিশ্চিত করতে শিক্ষার্থীদের জন্য আবাসিক হোস্টেল নির্মাণ করা হবে।  

এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয় পরিচালনা কমিটির ভাইস চেয়ারম্যান ক্যশৈ হ্লা, বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড.এ.এফ ইমাম আলী, জেলা প্রশাসক মো.দাউদুল ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, পৌরসভার মেয়র ইসলাম বেবী, সিভিল সার্জন ডা.অংশৈ প্রু, বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক নুরুল আবছার, বান্দরবান পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এটিএম ইয়াছির আরাফাত প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ৫ কোটি টাকা ব্যয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনটি নির্মিত হচ্ছে।

এই বিভাগের আরো খবর