• শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৯ ১৪২৭

  • || ০৮ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮

বান্দরবানে ১০টি দেশীয় এলজিসহ গুলি উদ্ধার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২০  

বান্দরবানের রুমা উপজেলা থেকে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র, গুলি উদ্ধার করেছে বিজিবি। রোববার (২৯ নভেম্বর) ভোররাতে এ ঘটনা ঘটে। বিজিবি সূত্রে জানা যায়, জেলার রুমা উপজেলার গ‍্যালেঙ্গা ইউনিয়নের দুর্গম জৈয়তুন পাড়ার পাহাড়ের শসস্ত্র সন্ত্রাসীদের আস্তানায় অভিযান চালিয়ে ১০টি দেশীয় তৈরি এলজি, ১৭০ রাউন্ড বিভিন্ন অস্ত্রের গুলি ও ২ সেট পোশাক (ইউনিফর্ম), এসএমজি আগ্নেয়াস্ত্রের ১টি ম‍্যাগজিন সহ সন্ত্রাসীদের ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়। এসময় নিরাপত্তা বাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা  যায়নি।

ধারনা করা হচ্ছে, অস্ত্র ও পোষাকগুলো মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী শসস্ত্র গ্রুপ আরাকান লিবারেশন পার্টি (এএলপি)-র। সংগঠনটি দীর্ঘদিন ধরে উক্ত এলাকায় অবস্থান করে অপরাধ মূলক কর্মকান্ড সংগঠিত করে আসছিল।

এই বিষয়ে বিজিবি বলিপাড়া ৩৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ সানভীর হাসান মজুমদার জানান, রুমার জৈয়তুন পাড়ার পাহাড়ে সন্ত্রাসীদের একটি গ্রুপ কিছুদিন ধরে অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে অস্ত্র, গুলি ও সামরিক পোশাক উদ্ধার করা হয়। এদিকে এই বিষয়ে বিজিবির পক্ষ থেকে রুমা থানায় রোববার একটি জিডি করা হয়েছে বলে নিশ্চিত করেন রুমা থানার ডিউটি অফিসার।