• সোমবার   ২৫ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১২ ১৪২৭

  • || ১১ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দেশে পৌঁছেছে সেরামের ৫০ লাখ টিকা রমজানে টিসিবির পণ্য ৩ গুণ বাড়ানো হবে: বাণিজ্যমন্ত্রী রেশম শিল্পের উন্নয়নে সমন্বিত উদ্যোগ নেওয়া হবে: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৪৭৩ অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান: কাদের দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে: শিক্ষামন্ত্রী ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী

বানারীপাড়ায় বাড়ি গিয়ে চাল ডাল বিতরণ করছেন ইউএনও

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ মার্চ ২০২০  

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি
বানারীপাড়ায় করোনা ভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী অসোহায় মানুষের বাড়িতে গিয়ে চাল বিতরণ করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ। তিনি সোমবার ভরদুপুরে প্রচন্ড রোধের মধ্যে ছাতা নিয়ে বানারীপাড়া সদর ইউনিয়নের কাজলাহার গ্রামে পায়ে হেটে অসোহায় মানুষের বাড়িতে গিয়ে সরকারী বরাদ্ধকৃত ১০ কেজি চাল, ২ কেজি ডাল ও ৫ কেজি আলু পৌছে দেন। এসময় অনেকেই ভয়ে ঘর থেকে বাইরে বেরুতে চাইছিলেন না। উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ তাদের বাড়িতে গিয়ে ১০০ পরিবারের মাঝে উক্ত চাল ডাল ও আলু বিতরণ করেণ।

এ সময় চাল বিতরণ করতে দেখে বেশ কয়েক জন বৃদ্ধ ঘর থেকে বাইরে বের হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদের কাছে চাল ডাল চাইলে তিনি তাদেরকে নিজের মাথার ওপরে ছাতা তুলে ধরে প্রচন্ড খর রোদের তাপ থেকে রক্ষা করার পাশাপাশি একই ভাবে উক্ত ১০ কেজি চাল, ২ কেজি ডাল ও ৫ কেজি আলু বিতরণ করেণ। তার এ চাল ডাল বিতরণ ওই এলাকার মানুষের কাছে মহানুভবতার পরিচয় দিয়েছে বলে স্থানীয় বৃদ্ধ সুশিল রায় সহ একাধিক ব্যাক্তি জানান। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ  জানান, করোনা ভাইরাস প্রতিরোধে এলাকার সকল মানুষ দীঘ দিন ধরে নিজ বাড়িতে অবস্থান করছেন। তাদের হায়তা দানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী আমরা সরকারী ভাবে বরাদ্ধকৃত চাল,ডাল ও আলু এলাকার অসোহায় মানুষের বাড়িতে গিয়ে দিয়ে আসছি।

এর পাশাপাশি আমরা করোনা প্রতিরোধে গ্রাম অঞ্চলে প্রচার প্রচারনা বৃদ্ধি করছি। যাতে করে করোনা ভাইরাস আমাদের এলাকার মানুষদের আক্রান্ত করতে না পারে। এজন্য আমরা এলাকার সাধারণ মানুষকে সাবান দিয়ে বার বার ২০ সেকেন্ড হাত ধোয়ার জন্য সচেতন করার চেষ্টা করছি।

এদিকে একই দিন বানারীপাড়া পৌর সভার মেয়র ও জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীলের উদ্যোগে শহরের বিভিন্ন এলাকায় দরিদ্র পরীবারের মাঝে মাস্ক ও হ্যান্ড সেনিটেশন বিতরণ করা হয়। এছাড়াও পৌর মেয়রের নেতৃত্বে শহরের বিভিন্ন এলাকায় জনসচেতনতা মূলক প্রচার প্রচারণা করার পাশাপাশি সড়কে ও বসত বাড়িতে ব্লিসিংপাউডার এবং কিটনাশক মেশানো পানি স্প্রে করে দেয়া হয়। এব্যাপারে পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল বলেন, আমরা নির্বাচনের পূর্বে যে ভাবে এলাকার মানুষের কাছে ভোট প্রার্থনা করেছিলাম ঠিক সেই ভাবে আমরা তাদের বাড়িতে গিয়ে খোঁজ-খবর নিচ্ছি এবং তাদেরকে মাস্ক হ্যান্ডওয়াশ সহ প্রয়োজনীয় খাবারের ব্যবস্থা করে দেয়ার চেষ্টা করছি। এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন এলাকায় মাইকিং করাসহ সড়কে এবং বসত বাড়িতে ব্লিসিংপাউডার ও কিটনাশক মেশানো পানি ছিটিয়ে দিচ্ছেন বলেও পৌর মেয়র সুভাষ জানান।