• শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১০ ১৪২৭

  • || ০৯ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮

বানারীপাড়ায় পিঠা উৎসবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ 

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২১  

বরিশালের বানারাীপাড়ায় পিঠা উৎসবে অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বরিশাল-২আসনের এমপি মো.শাহে আলম। উপজেলা প্রশাসনের উদ্যোগে বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয় মাঠে পিঠা উৎসবে ১০টি দল অংশগ্রহণ করেন। এর মধ্যে বাঙ্গালী পিঠা ঘর প্রথম স্থান, বালিকা মাধ্যমিক বিদ্যালয় পিঠা ঘর দ্বিতীয় ও রিফাত পিঠা ঘর তৃতীয় স্থান হয়েছেন। পিঠা উৎসবে অংশগ্রহনকারী বিজয়ী তিনটি দলের মাঝে আজ শনিবার দুপুরে বালিকা মাধ্যমিক বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহার সভাপতিত্বে পুরস্কার বিতরণ করেন বরিশাল-২আসনের এমপি মো.শাহে আলম।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক, পৌরমেয়র এ্যাড.সুভাষ চন্দ্র শীল, এমপি’র সহধর্মিনী আতিয়া মিলী, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা, পৌর আওয়ামীলীগ সভাপতি সুব্রত লাল কুন্ডু, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইয়াসমিন রেজা নির্মলাসহ প্রমুখ। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

বরিশাল-২আসনের এমপি মো.শাহে আলম সাংবাদিকদের বলেন, গ্রাম বাংলার পিঠা এখন হারিয়ে যেতে বসেছে। তাই এই পিঠা ফিরিয়ে আনার জন্য উৎসব করা হচ্ছে। এখন থেকে প্রতিবছর এই উৎসব পালন করা হবে। যাতে মানুষ এই উৎসব দেখে গ্রাম বাংলার পিঠার কথা মনে পরে। তারা বাড়িতে গিয়ে পিঠা তৈরী করতে পারেন।