সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৫ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ টিসিবি-ভোক্তা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল
৬২

বানারীপাড়ায় উপজেলা প্রশাসনের জরুরী সভা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি
 হোম কোয়ারেন্টাইনে না থেকে কেউ যদি ঘোরাফেরা করে তাহলে তার বিরুদ্ধে জেল জড়িমান করা হবে বলে ঘোষনা করেছেন উপজেলা প্রশাসন। শনিবার বিকেল উপজেলা প্রশাসনের এক জরুরী সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ সহ পুলিশ প্রশাসনকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেওয়া হয়েছে। সে অনুযায়ী ওই দিন তারা এ ব্যাপারে কাজ শুরু করেছেন। 

এব্যাপারে জানা গেছে, বানারীপাড়ায় গত কয়েক মাস ধরে বিভিন্ন দেশ থেকে ২৩৭ জন প্রবাসী ফিরে আসলেও এর মধ্য থেকে ১০৩ জন প্রবাসীর বর্তমান অবস্থান এ উপজেলার বাইরে কোথায় সে বিষয়টি জানতে চেয়ে শানবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদের সভাপতিত্বে তার কার্যলয় এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। ওই সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কবির হাসান, থানার অফিসার ইনচার্জ শিশির কুমার পালসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ সভায় উপস্থিত বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের কাছে এ উপজেলায় আসা ২৩৭ জন প্রবাসীর বর্তমান অবস্থান সম্পর্কে জানতে চান। এসময় তারা ১৩৪ জন প্রবাসীর বর্তমান অবস্থানের কথা জনতে পেরেছেন বলে তাকে জানান। এছাড়া বাকী ১০৩ জন প্রবাসীর সন্ধান এখনও তারা জানতে পারেননী বলে জানান। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদী তাদেরকে অন্যত্র আত্মগোপনে থাকা ১০৩ জন প্রবাসীকে খুজে বের করে হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য সংশ্লীষ্ট কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেন। সে অনুযায়ী ওই দিন থেকে তারা অন্যত্র আত্মগোপনে থাকা ১০৩ জন প্রবাসীকে খুজে বের করার কাজ শুরু করেণ।
এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কবির হাসান জানান, সরকারী হিসেব অনুযায়ী গত কয়েক মাস ধরে বিভিন্ন দেশ থেকে ২৩৭ জন প্রবাসী দেশে ফিরেছেন। এর মধ্য থেকে তারা ৬৪ জন প্রবাসীকে ১৪ দিন করে হোম কোয়ারেন্টাইনে রেখেছেন। এছাড়া তাদের মাঠ কর্মকর্তা-কর্মচারীদের দেয়া তথ্য মতে ১০৩ জন প্রবাসী এলাকার বাইরে অবস্থান করছেন। তারা যেখানে অবস্থান করছেন, সন্ধ্যান পেলে সেখানেই তাদেরকে ১৪ দিন করে হোম কোয়ারেন্টাইনে রেখে দেয়া হবে বলে তিনি জানান। এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ জানান, প্রবাসীদের ১৪ দিন করে হোম কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক করা হয়েছে। তারা হোম কোয়ারেন্টাইনে না থাকলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে জেল-জড়িমানা করা হবে বলে তিনি জানান। 

এই বিভাগের আরো খবর