• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২২ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন
৫৬

বাদ পড়ছেন মাহমুদউল্লাহ!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

বাদ পড়ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে ওয়ানডে বা টি-টোয়েন্টি থেকে নয়, টেস্ট দল থেকে। সাদা পোশাকের ভবিষ্যৎ নিয়ে ইতিমধ্যে তার সঙ্গে বৈঠক করেছেন হেড কোচ রাসেল ডমিঙ্গো। মিডলঅর্ডার ব্যাটসম্যানকে সংক্ষিপ্ত ফরম্যাটে মনোযোগ দিতে পরামর্শ দিয়েছেন তিনি। অর্থাৎ- জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দলে নাও দেখা যেতে পারে তাকে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক কমিটির এক সদস্যের বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকবাজ। জনপ্রিয় এ ক্রিকেট ওয়েবসাইটকে তিনি বলেন, আমরা ডমিঙ্গোকে মাহমুদউল্লাহর সঙ্গে কথা বলতে বলেছিলাম। এরই মধ্যে দুজন আলোচনা করেছেন। টেস্টে নিজের ভবিষ্যৎ নিয়ে এ ক্রিকেটারকে চিন্তা করার পরামর্শ দিয়েছেন কোচ। আমরা চাইছি, সে শুধুমাত্র সংক্ষিপ্ত সংস্করণের প্রতিই মন দিক।

এদিকে, আগামী ২২ ফেব্রুয়ারি থেকে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। পরে সফরকারীদের সঙ্গে তিনটি ওয়ানডে, দুটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে টাইগাররা। লাল-সবুজ জার্সিতে মাহমুদউল্লাহকে দেখার সম্ভাবনা প্রবল থাকলেও সাদা পোশাকে ক্ষীণ। যদিও এখনওই এ জন্য দল ঘোষণা করেনি বিসিবি।

আসলে, ক্রিকেটের আদি সংস্করণে সময়টা একদমই যে ভালো যাচ্ছে না মাহমুদউল্লাহর। এই ফর্মেটে কোনওভাবেই নিজেকে মেলে ধরতে পারছেন না রিয়াদ। সবশেষ ১০ ইনিংসে মাত্র একটি হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন এ ডানহাতি ব্যাটসম্যান। তাও সেই ২০১৯ সালের মার্চে, নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে।

এখন পর্যন্ত দেশের হয়ে ৪৯টি টেস্ট খেলেছেন মাহমুদউল্লাহ। ৯৩ ইনিংসে ব্যাট হাতে নেমে করেছেন ২৭৬৪ রান, হাঁকিয়েছেন ৪টি সেঞ্চুরি। অবশ্য এর তিনটিই এসেছে ২০১৮-১৯ মৌসুমে। এছাড়া ঝুলিতে রয়েছে ১৬টি হাফসেঞ্চুরিও। 

কিন্তু সম্প্রতি, ভারত ও পাকিস্তান সফরে টেস্ট সিরিজে কথা বলেনি অভিজ্ঞ ক্রিকেটারের ব্যাট। উইলো থেকে আসেনি কোনও লড়াকু কিংবা লম্বা ইনিংসও। ফিফটি বা সেঞ্চুরি তো দূরে থাক। যে কারণেই এবার তার উপরেই কোপটা পড়তে যাচ্ছে সবার আগে। 

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর