• শুক্রবার   ১০ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৬ ১৪২৭

  • || ১৯ জ্বিলকদ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের
৯৮৮

বাকেরগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে আ.লীগের সম্ভাব্য প্রার্থী মিজান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০১৯  

৩০ শে ডিসেম্বর শেষ হলো একাদশ জাতীয় সংসদ নির্বাচন। আসছে মার্চ এ অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯। ইতিমধ্যে বাকেরগঞ্জ উপজেলায় ক্ষমতাসীন দল আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে শোনা যাচ্ছে নানা গুঞ্জন। বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শামসুল আলম চুন্নু পর পর তিন বার নির্বাচনে বিজয়ী হয়ে আসছে। ব্যাক্তিগত ভাবেই তিনি এবার  নির্বাচনে অংশগ্রহণ না করে তরুণ নেতৃত্ব ও তার অনুগতর হাতে ছেড়ে দিতে পারেন বলে মনে করছেন অনেকেই। সে ক্ষেত্রে সবার আগেই ওঠে আসে বাকেরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সকল নেতা কর্মীদের কাছে সু-পরিচিত একজন সাদা মনের মানুষ সদালাপি, হাস্যজ্জল ও কর্মী বান্ধব নেতা হিসাবে অত্যান্ত সমাধৃত।

তিনি হলেন দক্ষিণ বাংলার রাজনৈতিক অভিবাবক শান্তি চুক্তির রূপকার জননেতা আবুল হাসানাত আব্দুল্লার আস্থাভাজন, সাবেক এম.পি সৈয়দ মাসুদ রেজার স্নেহভাজন ছিলেন, বর্তমান উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শামসুল আলম চুন্নু এবং সাধারণ সম্পাদক ও জননন্দিত পৌর মেয়র মো. লোকমান হোসেন ডাকুয়া’র অত্যান্ত কাছের মানুষ উপজেলা আ’লীগের সহ-সভাপতি আলহাজ্ব মিজানুর রহমান (মিজান)।

পাশাপাশি দলমত নির্বিশেষে সকলের কাছেও তিনি একজন সৎ, যোগ্য, সমাজসেবক,  শিক্ষানুরাগী ও ভদ্র মানুষ হিসেবে সু-পরিচিত। বর্তমান উপজেলা চেয়ারম্যান শামসুল আলম চুন্নু’র পরে দলের মধ্যে তিনিই বেশী উপযুক্ত ব্যক্তি বলে মনে করছে উপজেলার সকল শ্রেনি পেশার মানুষ। উল্লেখ্য পূর্বের একটি উপজেলা নির্বাচনে ভাইসচেয়ারম্যান প্রার্থী হিসেবে বাঘ মার্কা নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন।

নিজ দলের সমর্থিত ৩ জন প্রার্থী থাকা সত্বেও বিপুল প্রতিদন্ধিতা গড়ে তুলে সামন্য ভোটের ব্যবধানে বিএনপির সমর্থিত একমাএ প্রার্থীর কাছে হেড়েও জনগনের কাছে তার জনপ্রিয়তার প্রমান দিয়েছিলেন। তিনি দীর্ঘদিন থেকে অাওয়ামীলীগের একজন নিবেদিত কর্মী হিসেবে দলের জন্য কাজ করে অাসছেন।  মিজানুর রহমান ঢাকা ও চট্টগ্রামে নিজেস্ব ব্যবসা পরিচালনা করা সত্বেও দীর্ঘ দিন যাবৎ এলাকাতে থেকেই দলের বিভিন্ন অনুষ্ঠানে নিষ্ঠার সাথে অংশগ্রহণ করছেন।

এ ব্যাপারে মিজানুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, দলের সব শ্রনীর নেতা কর্মী, উপজেলা আ’লীগ সভাপতি  জনাব সামচুল অালম চুন্নু, সাধারণ সম্পাদক জনাব লোকমান হোসেন ডাকুয়া ও আমার রাজনৈতিক অভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহ যদি আমাকে যোগ্য মনে করে উপজেলা নির্বাচনে নমিনেশন দেয় তাইলে অবশ্যই আমি উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণ করব ইনশাল্লাহ। এজন্য উপজেলা আ’লীগ ও সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সমর্থন ও সহযোহীতা কমনা করেন।

উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার জনগনের প্রত্যাশা মিজানুর রহমান দীর্ঘদিন থেকে  সমাজের বিভিন্ন কাজে বিশেষ করে স্কুল, কলেজ, মাদ্রাসা, খেলাধুলা, চিকিৎসাসহ নানা উন্নয়নমূলক কাজে ব্যক্তিগতভাবে সাধ্যমত সহযোগীতা করে আসছেন। সে জন্য সকলের প্রত্যাশা দল তাকে অবশ্যই মূল্যায়ন করবে।

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর