• শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৬ ১৪২৭

  • || ২০ জ্বিলকদ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের
৪৭

বাংলাদেশ ম্যাচকে ‘দুর্ভাগ্য’ বলছেন ভারতীয় সাবেক অধিনায়ক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৯  

বিশ্বকাপ ২০২২ ও এশিয়ান কাপ ২০২৩ বাছাইপর্বের ম্যাচে ভারতের বিপক্ষে তাদেরই মাটিতে ড্র করেছে বাংলাদেশ। যদিও ৮৮ মিনিট পর্যন্ত এগিয়ে থাকা ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করতে হয় লাল-সবুজদের। তবে বাংলাদেশের এমন স্পষ্ট দাপটের পরও সাবেক ভারতীয় অধিনায়ক বাইচুং ভুটিয়া জানালেন, এটা নিজ দলের দুর্ভাগ্য। আর এখান থেকেই তাদের ভুলের শিক্ষা নিয়ে সামনে এগিয়ে যেতে হবে।

কলকাতার সল্টলেক স্টেডিয়ামে মঙ্গলবার প্রথমার্ধের শেষ দিকে সাদ উদ্দিনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। মাঝমাঠ থেকে অধিনায়ক জামাল ভূঁইয়ার লম্বা ফ্রি-কিকে হেডের মাধ্যমে দর্শনীয় গোলটি করেন সাদ। তবে ৮৮ মিনিটে ভারতের রক্ষণভাগের ফুটবলার আদিল রশিদের গোলে সমতা নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। কিন্তু ভারত থেকে ফিফা র‌্যাংকিংয়ে ৮৩ ধাপ পিছিয়ে থাকা বাংলাদেশ ঠিকই নিজেদের আধিপত্য দেখাতে সক্ষম হয়েছে।

এ প্রসঙ্গে ভুটিয়া বলেন, ‘আমি এই ম্যাচটি দেখিনি, তাই খুব বেশি কিছু বলতে পারবো না। তবে এটা ভারতের দুর্ভাগ্য।’

২০২২ বিশ্বকাপের আয়োজক ও বর্তমান এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের সঙ্গে কিছুদিন আগেই ‘ই’ গ্রুপের ম্যাচে গোলশূন্য ড্র করে ভারত। ফলে বাংলাদেশের বিপক্ষে সূনীল ছেত্রীর দল হট ফেভারিটই ছিল। অন্যদিকে বাংলাদেশ ঘরের মাঠে কাতারের বিপক্ষে লড়াই করে ২-০ গোলে হেরেছিল।

সাবেক ভারতীয় অধিনায়ক নিজ দল সম্পর্কে বলেন, ‘তারা তরুণ একটি দল। তাদের মাঝে প্রতিভা আছে ও তারা এখান থেকে শুধু শিখতেই পারে। এটা ভালো কোনো ফলাফল না, তবে তাদের উচিৎ নিজেদের মতো খেলে যাওয়া। তারা আরও ভালো করবে।’

খেলাধুলা বিভাগের পাঠকপ্রিয় খবর