বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৭ ১৪২৬   ২৫ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার দেশে ব্রয়লারসহ কোন পশু-পাখির মধ্যে করোনা পাওয়া যায়নি : আইইডিসিআর বিশ্ববাসীর কাছে বাংলাদেশ এখন অনুকরণীয়: শ ম রেজাউল ওআইসিকে শক্তিশালী করতে চাই: ড. মোমেন ধর্ষকদের ধরিয়ে দিন, কঠোর ব্যবস্থা নেবো: প্রধানমন্ত্রী টাকা না থাকলে এত উন্নয়ন কাজ করছি কীভাবে : প্রধানমন্ত্রী সব ব্যথা চেপে রেখে দেশের জন্য কাজ করছি : প্রধানমন্ত্রী ট্রেনে খোলা খাবার বিক্রি ও প্লাস্টিকের কাপ নিষিদ্ধ হচ্ছে চলতি বছরে জিপিএ-৪ কার্যকর হচ্ছে
১৪

বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরও সুদৃঢ় করার প্রত্যয়

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২০  


বাংলাদেশ ও ভারতের সম্পর্ক আরও সুদৃঢ় করার প্রত্যয় ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ও ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ। 
রোববার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ভারতের ৭১তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে এক অভ্যর্থনা অনুষ্ঠানে এ প্রত্যয় ব্যক্ত করেন তারা।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেন, বাংলাদেশ-ভারত দুই দেশের  ঐতিহাসিক সম্পর্ক দিনে দিনে সুদৃঢ় হচ্ছে। আগামীদিনে এ সম্পর্ক আরও বৃদ্ধির প্রত্যাশা করি।
ড. মোমেন বলেন, বাংলাদেশ সন্ত্রাসবিরোধী লড়াইয়ে জিরো টলারেন্সের ভূমিকায় রয়েছে। দুই দেশের নিরাপত্তা ও শান্তির জন্য আমরা নানা পদক্ষেপ নিয়েছি। আমরা এ অঞ্চলে আঞ্চলিক স্থিতিশীলতা চাই।
ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ  বলেন, বাংলাদেশ ও ভারত একই ইতিহাস, ভাষা ও ঐতিহ্য বহন করে চলেছে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে দু’দেশের ঐতিহাসিক বন্ধন রয়েছে। আমরা সেই বন্ধন আরও সুদৃঢ় করতে চাই।
অনুষ্ঠানে রাজনীতিবিদ, ব্যবসায়ী, কূটনীতিক, সরকারি কর্মকর্তা, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ নানা শ্রেণী-পেশার লোক উপস্থিত ছিলেন। এর আগে সকালে ভারতীয় হাইকমিশনে দেশটির জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে ভারতীয় প্রজাতন্ত্র দিবস পালন করা হয়।

এই বিভাগের আরো খবর