• শনিবার   ০৬ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২২ ১৪২৭

  • || ২২ রজব ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০, শনাক্ত ৫৪০ স্বল্প আয় থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ বড় সুখবর: ড. মোমেন বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি: কাদের বাংলাদেশের ঝুড়ি এখন খাদ্যে পরিপূর্ণ : কৃষিমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকলে বাংলাদেশের ভবিষ্যত পাল্টে যাবে:আইনমন্ত্রী করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ৬১৯ বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম মারা গেছেন ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী ৪ কোটি ডোজ করোনার টিকা সংগ্রহ করা হবে: জাহিদ মালেক ১০ বছরে জিডিপি প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ: অর্থমন্ত্রী মানুষকে খাদ্য সরবরাহ-সময়মতো ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, শনাক্ত ৫১৫ মুক্তিযুদ্ধকে অসম্মান করেছে বিএনপি: সেতুমন্ত্রী বঙ্গবন্ধুর নীতির ভিত্তিতেই বাংলাদেশের পররাষ্ট্রনীতি: ড. মোমেন প্রেস ক্লাবের সংঘর্ষে ছাত্রদলের ১৩ জন রিমান্ডে

বাংলাদেশ নৌবাহিনীতে কমিশন্ড অফিসার পদে নিয়োগ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২১  

২০২১-বি ডিইও ব্যাচে কমিশন্ড অফিসার নিয়োগ দেবে বাংলাদেশ নৌবাহিনী। কমিশন্ড অফিসার পদে আগ্রহী প্রার্থীরা ৩০ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।

শাখার নাম: ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা, পুরুষ

শিক্ষাগত যোগ্যতা: সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে নেভাল আর্কিটেকচার/মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ–৪.৫০ এবং বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে সিজিপিএ–৩.০০ (৪ স্কেলে) প্রাপ্ত হতে হবে।

বয়স: ১ জুলাই ২০২১ তারিখে অনূর্ধ্ব–২৮ বছর (অ্যাফিডেভিট গ্রহণযোগ্য নয়)।

শাখার নাম: ভলান্টিয়ার রিজার্ভ কমিশন (বিএনভিআর) সাপ্লাই শাখা, পুরুষ ও নারী

শিক্ষাগত যোগ্যতা: সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য, পরিসংখ্যান ও অর্থনীতিতে সম্মান অথবা বিবিএ। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ–৪.৫০ সহ স্নাতক (সম্মান) এবং বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে সিজিপিএ–৩.০০ (৪ স্কেলে) প্রাপ্ত হতে হবে।

বয়স: ১ জুলাই ২০২১ তারিখে অনূর্ধ্ব–২৮ বছর (অ্যাফিডেভিট গ্রহণযোগ্য নয়)।

শাখার নাম: শিক্ষা শাখা, পুরুষ ও নারী

শিক্ষাগত যোগ্যতা: সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি/মনোবিজ্ঞান/পদার্থ/এডুকেশনে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর। প্রার্থীকে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ–৪.৫০ এবং স্নাতকে (সম্মান) সিজিপিএ–৩.০০ (৪ স্কেলে) প্রাপ্ত হতে হবে।

বয়স: ১ জুলাই ২০২১ তারিখে অনূর্ধ্ব–৩০ বছর (অ্যাফিডেভিট গ্রহণযোগ্য নয়)।

সব শাখার জন্য শারীরিক যোগ্যতা
পুরুষের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫০ কেজি, বুকের মাপ স্বাভাবিক ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি। নারীদের উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৭ কেজি, বুকের মাপ স্বাভাবিক ২৮ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩০ ইঞ্চি।
বৈবাহিক অবস্থা: অবিবাহিত/বিবাহিত

আবেদনের নিয়ম: আগ্রহী প্রাথীরা http://www.joinnavy.mil.bd/এর মাধ্যমে আবেদন করতে পারবেন।
আবেদন ফি: ৭০০ টাকা
আবেদনের শেষ সময়: ৩০ জানুয়ারি ২০২১ তারিখ।